BCS Corner

৪৬ তম বিসিএস সার্কুলার ২০২২ [Published] পিডিএফ Download

৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশিত হয়েছে। ৪৬তম বিসিএস পরীক্ষা ১লা জানুয়ারি ২০২২ থেকে শুরু হবে। ৪৬তম বিসিএসের প্রস্তুতি পুরোদমে চলছে। বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) মেধাবী এবং নিবেদিতপ্রাণ ব্যক্তিদের তাদের পদে যোগদানের জন্য খুঁজছে।

৪৬ তম বিসিএসের সার্কুলার প্রকাশিত হয়েছে। ৪৬তম বিসিএস পরীক্ষা ১লা জানুয়ারি ২০২২ থেকে শুরু হবে। ৪৬তম বিসিএসের প্রস্তুতি পুরোদমে চলছে। বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) মেধাবী এবং নিবেদিতপ্রাণ ব্যক্তিদের তাদের পদে যোগদানের জন্য খুঁজছে। আবেদন করার জন্য, আপনাকে প্রথমে একটি অনলাইন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অনলাইনে আবেদনপত্র বিসিএস ওয়েবসাইটে পাওয়া যাবে। একবার আপনি ফর্মটি পূরণ করলে, আপনাকে আপনার জীবনবৃত্তান্ত এবং অন্যান্য নথি আপলোড করতে হবে। তারপর আপনাকে বিসিএসে আপনার আবেদন জমা দিতে হবে।

৪৬ তম বিসিএস সার্কুলার 2022

৪৬ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার ২০২২ , ০১ জানুয়ারী, ২০২২ এ প্রকাশিত হয়েছিল এবং নতুন সিভিল সার্ভিস পরীক্ষা পদ্ধতির রূপরেখা দিয়েছে। নতুন পরীক্ষা পদ্ধতি ০১ মার্চ, ২০২২ থেকে কার্যকর হবে এবং ছয় মাস স্থায়ী হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা সিভিল সার্ভিস কমিশন সার্টিফিকেট পাবেন।

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার 2022 নতুন সিভিল সার্ভিস পরীক্ষা পদ্ধতির রূপরেখা দিয়েছে যা ০১ মার্চ, 2022 থেকে বাস্তবায়িত হবে এবং ছয় মাস ধরে চলবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা সিভিল সার্ভিস কমিশন সার্টিফিকেট পাবেন।

নতুন পরীক্ষা পদ্ধতির উদ্দেশ্য হল:

-সিভিল সার্ভিসে দুর্নীতি ও স্বজনপ্রীতি দূর করুন -সিভিল সার্ভিস কর্মীদের মান বৃদ্ধি করুন -সিভিল সার্ভিস অপারেশনের দক্ষতা ও কার্যকারিতা উন্নত করুন

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) সার্কুলার 2022 পরীক্ষার প্যাটার্ন, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য সম্পর্কিত বিবরণ নির্ধারণ করে। নতুন পরীক্ষা পদ্ধতি ০১ মার্চ, 2022 থেকে কার্যকর হবে এবং ছয় মাস ধরে চলবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা সিভিল সার্ভিস কমিশন সার্টিফিকেট পাবেন।

46 তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচী 2022

৪৬ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার 2022 আসন্ন বছরের জন্য প্রাথমিক পরীক্ষার সময়সূচী ঘোষণা করে। পরীক্ষা 2022 সালের মে মাসে অনুষ্ঠিত হবে।

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার 2022 এছাড়াও ঘোষণা করেছে যে প্রাথমিক পরীক্ষার ফলাফল ২৪ মে, 2022 এ প্রকাশিত হবে।

46 তম বিএসসি প্রাথমিক পাঠ্যক্রম 2022

৪৬ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) প্রিলিমিনারি সিলেবাস 2022 প্রকাশিত হয়েছে। সিলেবাসটি বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার প্রার্থীদের মূল্যায়ন করতে ব্যবহার করা হবে। সিলেবাসে ইতিহাস, সংবিধান, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি, জনপ্রশাসন, গণিত, রসায়ন এবং পদার্থবিদ্যার মতো বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।

৪৬ তম বিসিএস সিলেবাস পিডিএফ

46 তম বিসি সিলেবাস পিডিএফ হল একটি নথি যা উচ্চ বিদ্যালয় থেকে স্নাতক হওয়ার জন্য শিক্ষার্থীদের অবশ্যই প্রয়োজনীয় কোর্স এবং পরীক্ষার রূপরেখা দেয়। কলেজে যোগদানের জন্য যোগ্য হওয়ার জন্য শিক্ষার্থীদের অবশ্যই প্রয়োজনীয় কোর্স এবং পরীক্ষাগুলির রূপরেখাও সিলেবাসে দেওয়া হয়েছে।

44th-bcs-1

44th-bcs-2

44th-bcs-3

44th-bcs-4

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস সার্কুলার 2022

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার, ০১ মার্চ, 2022-এ প্রকাশিত, বেসামরিক কর্মচারীদের পরবর্তী ব্যাচের জন্য যোগ্যতার মানদণ্ড এবং নির্বাচন প্রক্রিয়া নির্ধারণ করে। বিজ্ঞপ্তিতে বেসামরিক কর্মচারীদের দায়িত্ব ও কর্তব্যেরও রূপরেখা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) বাংলাদেশের সিভিল সার্ভিস। এটি ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি সাধারণ জনগণের কাছ থেকে নেওয়া কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে গঠিত। বিসিএস বাংলাদেশ সরকারকে প্রশাসনিক সহায়তা প্রদান করে।

BPSC ৪৬ তম BCS সার্কুলার

46তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার 2022 হল একটি নথি যা আসন্ন সিভিল সার্ভিস পরীক্ষা এবং তাদের জন্য আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে তথ্য প্রদান করে। এটি প্রার্থীদের জন্য প্রয়োজনীয়তা এবং আবেদন করার প্রক্রিয়ার রূপরেখা দেয়। অবশেষে, এটি সিভিল সার্ভিস পরীক্ষার জন্য যোগ্যতার মানদণ্ড এবং আবেদন করার প্রক্রিয়া সম্পর্কে তথ্য প্রদান করে।

৪৬ তম বিসিএস আবেদন করুন

46 তম বাংলাদেশ সিভিল সার্ভিস (BCS) সার্কুলার 2022 পরবর্তী সিভিল সার্ভিস নিয়োগ চক্রের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়ার রূপরেখা দেয়। বিসিএসে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের প্রথমে সরকারি ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার পরে, প্রার্থীদের একটি অনলাইন আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদনের শেষ তারিখ ১৫ মার্চ, 2022। বিসিএস সমস্ত আবেদন পর্যালোচনা করবে এবং পরবর্তী নিয়োগ চক্রের জন্য যোগ্য প্রার্থীদের নির্বাচন করবে।

46 তম বিসিএস অ্যাপ্লাই সিস্টেম ২০২২

  • ধাপ 1: BCS অনলাইন আবেদন প্রক্রিয়া 2022 ওয়েবসাইট অ্যাক্সেস করুন।
  • ধাপ 2: “এখনই আবেদন করুন” বোতামে ক্লিক করুন।
  • ধাপ 3: আবেদনপত্র পূরণ করুন।
  • ধাপ 4: আপনার ট্রান্সক্রিপ্ট এবং সুপারিশের চিঠি আপলোড করুন।
  • ধাপ 5: আবেদনপত্রের প্রশ্নের উত্তর দিন।
  • ধাপ 6: “আবেদন জমা দিন” বোতামে ক্লিক করুন।

46তম বিসিএস প্রিলিমিনারি ফলাফলের তারিখ 2022

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) বাংলাদেশের একটি সরকারি সেবা। এটি দেশের পাঁচটি সিভিল সার্ভিসের মধ্যে সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ। বিসিএস জনসেবা প্রদান এবং দেশের আমলাতন্ত্রের তত্ত্বাবধানের জন্য দায়ী। সরকারি নীতি বাস্তবায়নের দায়িত্বও বিসিএসের। বিসিএসকে চারটি গ্রেডে ভাগ করা হয়েছে, যেখানে সর্বনিম্ন গ্রেডে এন্ট্রি-লেভেল পজিশন রয়েছে। বিসিএস নারী ও পুরুষ উভয়ের জন্য উন্মুক্ত, এবং এর সদস্যদের কমপক্ষে পাঁচ বছর চাকরি করতে হবে। ২০১৭ সালে, বিসিএসে মোট ১৫,৪১,০০০ কর্মচারী ছিল। বিসিএস বাংলাদেশে সামাজিক কল্যাণ কর্মসূচি এবং জাতীয় শিক্ষা কার্যক্রম সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি পরিচালনার জন্য দায়ী।

৪৬তম বিসিএস ফলাফল ২০২২

৪৬ তম বিসিএস সার্কুলার 2022, ২১ ডিসেম্বর, 2021 এ প্রকাশিত হয়েছিল। বিজ্ঞপ্তিটি 2022 বিসিএস ন্যাশনাল কলেজিয়েট অ্যাথলেটিক অ্যাসোসিয়েশন (এনসিএএ) ডিভিশন I ফুটবল চ্যাম্পিয়নশিপের ফলাফল ঘোষণা করেছে। আলাবামা 34-28 স্কোরে ক্লেমসনকে পরাজিত করে চ্যাম্পিয়নশিপ জিতেছে।

শেষ কথা

46তম বিসিএস সার্কুলার, সিলেবাস, প্রস্তুতি এবং ফলাফল সম্পর্কে সর্বশেষ তথ্য এখানে পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button