আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ [অনলাইন আবেদন]

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি ২০২২, AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ pdf download, AFMC আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি যোগ্যতা ২০২২, AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী প্রার্থীর গুনাগুন, AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ শিক্ষাগত যোগ্যতা, AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি, AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনলাইন আবেদন, AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

 

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এর তথ্য অনুযায়ী ভর্তি পরীক্ষার তারিখ ১৪ ই আগস্ট, ২০২২ ঘোষণা করা হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এর অফিশিয়াল ওয়েবসাইটে afmc.edu.bd আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

আপনারা হয়তো আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ দেখার জন্যই আমাদের ওয়েবসাইটে এসেছেন আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ ছাড়াও ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি ফলাফল ২০২২ এ পেয়ে যাবেন। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তি ফলাফল সংক্রান্ত যেকোনো তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি পরীক্ষা তে এবছর প্রায়ই ২৩ হাজার শিক্ষার্থীর বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। পুরো দেশে ৫ টি কেন্দ্রে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি পরীক্ষার ফলাফল ও আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আপনার যদি প্রয়োজন থাকে তাহলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি পরীক্ষা ফলাফল ২০২২ ও দেখে নিতে পারেন। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বিভিন্ন তথ্য ও কিভাবে দেখা যাবে তার সম্পর্কিত তথ্য নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

আপনারা জানেন আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ বাংলাদেশ সশস্ত্র বাহিনী দ্বারা পরিচালিত একটি সরকারি প্রতিষ্ঠান যা সাধারণত দুটি ক্যাটাগরি রয়েছে। একটি হলো এমসি এবং অপরটি হল এএফএমসি ক্যাডেট। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত এই বেসরকারী প্রতিষ্ঠান ৫ টি আর্মি মেডিকেল কলেজ এ অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি ২০২২

আহান ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি ২০২২ এর আবেদন করতে চাইলে অবশ্যই আপনাকে অনলাইনে করতে হবে এবং আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি এই অনলাইন ভিত্তিক আবেদনটি করে ফেলতে পারেন। নিচে বিজ্ঞপ্তিতে আমরা কিভাবে আপনি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি ২০২২ এ আবেদন করবেন তার বিস্তারিত বর্ণনা দেওয়া রয়েছে। এবং এ সম্পর্কিত সকল তথ্য পেতে আপনাকে পুরো নিবন্ধটি পড়া লাগবে।

AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ pdf download

আপনি যদি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ pdf download পড়তে চান তাহলে আপনি সঠিক জায়গা থেকে এসেছেন। এখানে আপনি কোন সমস্যা ছাড়াই নিচের দেওয়া লিঙ্ক থেকে AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ pdf download করে নিতে পারবেন।

AFMC আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

AFMC আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী আপনাকে শারীরিকভাবে অবশ্যই ফিট হতে হবে এবং নিচের শারীরিক গঠন মেনে চলতে হবে।

আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ AFMC ভর্তি যোগ্যতা ২০২২

  • উচ্চতা: পুরুষদের উচ্চতা ন্যূনতম ১.৫৭ মিটার (৫ ফিট ২ ইঞ্চি) থাকতে হবে।
    মহিলাদের ন্যূনতম উচ্চতা ১.৫০ মিটার ( ৪ ফিট ১১ ইঞ্চি) থাকতে হবে।
  • সশস্ত্র বাহিনীর নির্ধারিত উচ্চতা এবং নির্ধারিত ওজনের থেকে ২০ শতাংশ বেশি ওজন এবং নির্ধারিত ওজনের থেকে কম ওজন যোগ্য বলে গণ্য করা হবে।
  • চোখের মাপ: ৬/৬ উভয় চোখেই থাকতে হবে।
  • শ্রবণশক্তি স্বাভাবিক থাকতে হবে।

AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী প্রার্থীর গুনাগুন

বয়স: ২০ বছর (১ জুলাই, ২০২২ তারিখ)
লিঙ্গ: পুরুষ এবং মহিলা
বৈবাহিক অবস্থা: অবিবাহিত
জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশি

AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ শিক্ষাগত যোগ্যতা

  • এসএসসি এবং এইচএসসি মিলে জিপিএ 9.00 থাকতে হবে।
  • ২০১৭ অথবা ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় এবং ২০২২ অথবা ২০২২ সালের এইচএসসি সমমান পরীক্ষা আবেদন করার যোগ্য বলে গণ্য হবে।
  • প্রার্থীদের অবশ্যই এইচএসসি বা সমমান পরীক্ষায় জীববিজ্ঞান বিষয়ে জিপিএ 3.50 থাকতে হবে।

AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি

যেহেতু আপনি AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি আমাদের ওয়েবসাইটে এসেছেন সেহেতু আপনি জেনে থাকবেন যে ইতোমধ্যেই AFMC ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গেছে।

AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ অনলাইন আবেদন

যারা নিজেকে যোগ্য প্রার্থী বলে মনে করেন তারা অনলাইনে আবেদন যত দ্রুত সম্ভব করে ফেলুন। আবেদন করা শেষ তারিখ: ১২ মার্চ, ২০২২ দুপুর দুইটার সময় এর মধ্যে।

AFMC ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

https://i0.wp.com/i.imgur.com/BfUdsLs.jpg?w=618&ssl=1

https://i0.wp.com/i.imgur.com/zoFdR1x.jpg?w=618&ssl=1

https://i0.wp.com/i.imgur.com/MkUAvH4.jpg?w=618&ssl=1

https://i0.wp.com/i.imgur.com/n9Zbffn.jpg?w=618&ssl=1

শেষ কথা

আমরা সবসময় চেষ্টা করি আপনি যা চান অর্থাৎ আপনাদের প্রয়োজনীয় তথ্য যা আপনাদের দরকার আসে সেগুলো আমাদের ওয়েবসাইটে প্রকাশ করতে। আপনার যদি নিজস্ব কোনো চাহিদা অথবা কোনো সমস্যা থেকে থাকে তাহলে আমাদের অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন অথবা আমাদের ফেসবুক গ্রুপ EduInfoBD তে মেসেজের মাধ্যমে জানাবেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাদের সমস্যার সমাধানের চেষ্টা করব এবং চাহিদা অনুযায়ী নিবন্ধ প্রকাশের চেষ্টা করব। আমাদের ওয়েবসাইট সবসময়ই আপনাদের কথা চিন্তা করে নিবন্ধ প্রকাশ করে। শিক্ষা ও চাকরি সংক্রান্ত যেকোনো তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন, সব সময়। ধন্যবাদ।

Check Also

Dhaka University C Unit Admission Result 2022

[প্রকাশিত] ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ [Published] 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ : ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published.