Defense JobGovt. JobJob's Corner

বাংলাদেশ সেনাবাহিনী এএমসি ও এডিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী তে এমএসসি ও এডিসি পদে লোক নিয়োগ দেওয়া হবে নতুন করে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী তে এমএসসি ও এডিসি পদে লোক নিয়োগ দেওয়া হবে নতুন করে। বাংলাদেশ সেনাবাহিনী এরইমধ্যে সেনাবাহিনীতে অসামরিক ও সৈনিক পদের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যারা বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করতে চান তারা অবশ্যই ১২ মার্চ,২০২২ থেকে ০৩ এপ্রিল,২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করে ফেলুন।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১৯৭১ সালের ২৬ শে মার্চ, প্রথম বাংলাদেশ সেনাবাহিনী গঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর নীতি বাক্য হলোঃ– ‘সমরে আমরা শান্তিতে , আমরা সর্বত্র, আমরা দেশের তরে’ । বাংলাদেশ সেনাবাহিনী তে এখন পর্যন্ত ২ লক্ষ ৬০ হাজার সামরিক এবং ১৩ হাজার ৪শত ৮ জন বেসামরিক সৈনিক রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয় ১৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখে। এই সার্কুলার অনুযায়ী ৭৯ তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৬তম ডিএসএসসি (এডিসি) পুরুষ এবং মহিলা জনবল নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কিত তথ্য নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ সেনাবাহিনী
চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি (ডিফেন্স)
জেলা  সকল জেলা এবং উল্লেখিত জেলা
প্রার্থীর ধরন এএমসি ও এডিসি
নিয়োগ সংখ্যা অসংখ্য
প্রার্থীর বয়স ১৮ বছরের নিচে (০১-০৭-২০২২)

১৭ থেকে ২১ বছর (০১-০৭-২০২৩)

যোগ্যতা এসএসসি/এইচএসসি
আবেদনের মাধ্যম অনলাইন
আবেদনের শুরু ১৮ ফেব্রুয়ারি, ২০২২
আবেদনের শেষ ১২ মার্চ এবং ৩০ এপ্রিল, ২০২২
আবেদন ঠিকানা এবং ওয়েবসাইট www.army.mil.bd

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ ৮৯ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স এর জন্য নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে গত ২৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখে। বিএমএ দীর্ঘমেয়াদী এই কোর্সে অসংখ্য জনবল নিয়োগ দেওয়া হবে। সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ উল্লেখিত শারীরিক ও শিক্ষাগত যোগ্যতার অধিকারী হলে আপনিও হতে পারেন সেনাবাহিনীর একজন সদস্য। আপনি যদি এই ৮৯তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স এ আবেদন করতে চান তাহলে নিজের সম্পর্কে বিস্তারিত বিবরণ দেখে অনলাইনে আবেদন জমা দিন।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থী
উচ্চতা: ৫ ফুট ৪ ইঞ্চি (১.৬৩ মিটার)
ওজন: ১২০ পাউন্ড
বুকের মাপ: স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি।
মহিলা প্রার্থী
উচ্চতা: ৫ ফুট ২ ইঞ্চি (১.৫৭ মিটার)
ওজন: ১০৪ পাউন্ড
বুকের মাপ: স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ শিক্ষাগত যোগ্যতা

জাতীয় মাধ্যম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ 5.00 ও অন্যটিতে 4.50 পেয়ে উত্তীর্ণ হওয়া লাগবে।

ইংরেজি মাধ্যম: ‘O’ Level এর ০৬ টি বিষয়ের মধ্যে ০৩ টি তে ‘B’ গ্রেড এবং ‘A’ Level এর ০২ টি বিষয়ের মধ্যে কমপক্ষে ‘B’ গ্রেড পেতে হবে।

বাংলাদেশ সেনাবাহিনী  ২০২২ নিয়োগ বিজ্ঞপ্তি

Bangladesh Army Job Circular 2022

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ বৈবাহিক অবস্থা ও জাতীয়তা

যারা বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করতে যাচ্ছেন তাদের অবশ্যই অবিবাহিত হতে হবে। বিবাহিত প্রার্থীগণ কোনভাবেই আবেদন করতে পারবেন না। এবং অবশ্যই প্রত্যেক প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক হতে হবে। যদি আপনি বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করতে ইচ্ছুক হন তাহলে সম্পূর্ণ বিস্তারিত সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ দেখার পর অনলাইনে আবেদন করুন।

শেষ কথা

আমাদের ওয়েবসাইট সবসময় চেষ্টা করে আপনাদের জন্য সকল প্রকার আপডেট নিয়ে আসতে। শিক্ষা এবং চাকুরী সংক্রান্ত যেকোন ধরনের নিবন্ধ আপনি আমাদের কাছে পেয়ে যাবেন। এছাড়াও প্রয়োজনীয় আরো অনেক নিবন্ধ আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। কোন সমস্যা থাকলে অথবা কোন প্রয়োজন আমাদেরকে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দেবেন। আমরা চেষ্টা করব আপনাদের সমস্যার সমাধান দিয়ে দেওয়ার। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button