৯ম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

নবম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় নবম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করেছে ০৬ ফেব্রুয়ারি তারিখে। সারা বাংলাদেশের সকল বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই এসাইনমেন্ট সংগ্রহ করে তা লিখিত আকারে বিদ্যালয় নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিবে। বিদ্যালয় কর্তৃপক্ষ নবম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমা নিয়ে তা মূল্যায়ন করবে। এবং পরবর্তীতে তা নাম্বার পত্রসহ শিক্ষার্থীদের মাঝে বিতরণ করবে।

নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান প্রথম সপ্তাহ ২০২২

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে covid-19 অতি মারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। এসাইনমেন্টের উল্লিখিত মূল্যায়ন নির্দেশনা অনুযায়ী সকল বিদ্যালয় বিতরণ করা হবে। এবং এসাইনমেন্ট এর উত্তর জমা নেওয়ার পর তা মূল্যায়ন করা হবে।

প্রথম সপ্তাহে অ্যাসাইনমেন্ট সমাধান নবম শ্রেণি ২০২২

সারা বাংলাদেশে এখন করোনা মহামারীতে বিপর্যস্ত। করণা মহামারীর কারণে শিক্ষা ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে সারা বাংলাদেশের সকল স্তরে। শিক্ষার্থীরা বিদ্যালয় এ গিয়ে শিক্ষা কার্যক্রম গ্রহণ করতে পারছে না। যার ফলে তারা শিক্ষা গ্রহণে ব্যর্থ হচ্ছে।শিক্ষার্থীরা যাতে এই করণা মহামারীর সময় ও তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সে লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় সকল বোর্ডে প্রতিটা বিদ্যালয় এর এসাইনমেন্ট বিতরণ করেছে। নবম শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান নবম শ্রেণি ২০২২ আমাদের এখান থেকে নমুনা উত্তর হিসেবে খুঁজে পাবে।

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। উত্তরটি এখানে নমুনা হিসেবে প্রকাশিত হয়েছে। ৯ম শ্রেণির সকল শিক্ষার্থীরা এই নমুনা উত্তর দেখে এখান থেকে তাৎপর্য নিয়ে তার নিজের মতো করে উত্তর করবে। শিক্ষার্থীরা যাতে ঘরে বসে নিজের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সেজন্য শিক্ষা মন্ত্রণালয় ৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট প্রকাশিত করেছে।

class-9-1st-week

৯ম শ্রেণি বাংলা এসাইনমেন্ট ২০২২ এর শিরোনাম

সুভা গল্প অনুসরণে বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের সংবেদনশীলতা ও অনুভূতি প্রবণতা বিশ্লেষণ

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর শিখনফল

বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের প্রতি সংবেদনশীল হওয়ার গুরুত্ব ব্যক্ত করতে পারবে

নির্দেশনা

  • সুভা তার পরিবার ও সমাজ থেকে যে আচরণ পেয়েছে তার বর্ণনা করতে হবে
  • সুভার প্রতি পরিবার ও সমাজের আচরণ যেমন হওয়া প্রয়োজন তার বিবরণ দিতে হবে
  • একজন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের বেড়ে ওঠার প্রতিবন্ধকতা সমূহ ব্যাখ্যা করতে হবে

কাজের ধাপ

‘একজন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের ও সংবেদনশীল ও অনুভূতিপ্রবণ মন আছে’ মন্তব্যটি সুভা ও তোমার বা পরিবারের অথবা পরিচিত কারো বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের পরিপ্রেক্ষিতে বিশ্লেষণ করতে হবে।

 

 

 

 

 

Check Also

dshe.gov.bd SSC 2022 10th Week Assignment PDF Download

SSC 2022 10th week pdf download. The Ministry of Education has resumed the assignment activities …

Leave a Reply

Your email address will not be published.