ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ [Full Marksheet] । মার্কশিট সহ ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

২০১৯ সালের ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের (২০১৬-১৭) রেজাল্ট ২০২২ ঘোষিত হয়েছে। ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল আপনি আমাদের ওয়েবসাইট হতে চেক করতে পারবেন। ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশের তারিখ পর থেকেই আমাদের ওয়েবসাইটে ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল দেখা যাচ্ছে। ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২২ দেখতে নিচের অংশটি দেখুন।

মার্কশিট সহ ডিগ্রি ফাইনাল রেজাল্ট ২০২২

ডিগ্রি তৃতীয় বর্ষ ফলাফল ৯ ফেব্রুয়ারি ২০২২ তারিখে রাত ৮ টার প্রকাশিত হয়। ২০১৯ সালের ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে প্রকাশ হয়। আমাদের ওয়েবসাইট হত ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল দেখা যাচ্ছে। ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশের পরপরই অনেক শিক্ষার্থী একইসাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা করে তাই ওয়েবসাইটটি সকলের ফলাফল দেখাতে পারেনা। আমাদের ওয়েবসাইট হতে আপনি ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল কিভাবে দেখতে হবে এবং ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল দেখার উপায় সমূহ জেনে নিতে পারবেন।

NU-Degree-3rd-Year-Result-Published

মার্কশিট সহ ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২

ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল ২০২২ চেক করার জন্য যে সকল পদক্ষেপ গুলি আপনার নিতে হবে তা আমরা বলে দেবো। ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল মার্কশিট সহ কিভাবে দেখতে পাবেন। ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল সহজে দেখার উপায়। ডিগ্রী ফাইনাল রেজাল্ট ২০২২ সম্পর্কিত তথ্য আপনি এখানে পাবেন।

NU-Degree-3rd-Year-Result-Notice

মার্কশিট সহ ডিগ্রী তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২২ দেখার নিয়ম।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশের পরপরই শিক্ষার্থীরা ফলাফল ঠিক করার জন্য আগ্রহ প্রকাশ করে। সকল শিক্ষার্থীর মধ্যে ফলাফল পেয়েছেন তারা আমাদের ওয়েবসাইট হতে মার্কশিট সহ ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল দেখে নিতে পারবেন। যারা ফলাফল এখনো পাননি তারা আমাদের ওয়েবসাইট হতে ফলাফল চেক করতে পারবেন এবং মার্কশিট সহ আপনার ফলাফল দেখতে পারবেন। ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ হয়েছে কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে সকলেই ফলাফল দেখতে পারছে না। ওয়েবসাইট একসাথে অধিক শিক্ষার্থী প্রবেশের চেষ্টা করে ওয়েবসাইটটি তার কার্যক্রম বন্ধ করে দিচ্ছে যার ফলে দ্রুততার সাথে ফলাফল চেক করা সম্ভব হচ্ছে না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা গত শুক্রবার সারাদেশে একযোগে শুরু হয় এবং পরীক্ষা ৯ নভেম্বর ২০২১ তারিখ পর্যন্ত চলে।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

ওয়েবসাইট থেকে NU ডিগ্রি ৩য় বর্ষ রেজাল্ট দেখতে নিচে পদ্ধতি অনুসরন করুনঃ

প্রথমে আপনি আপনার মোবাইল অথবা কম্পিউটারের ব্রাউজারে প্রবেশ করুন।

তারপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান অথবা সরাসরি nu.ac.bd/result এই লিঙ্ক এ প্রবেশ করুন।

  • প্রথমে Degree ট্যাবে ক্লিক করুন
  • তারপর 3rd Year এ ক্লিক করুন।
  • ৩য় বর্ষের ট্যাবে ক্লিক করার পর একটি ফর্ম দেখাবে ৩টি ঘর সহ “রোল/রেজিস্ট্রেশন। “পরীক্ষার বছর” “ক্যাপচা
  • কোড” এবং অনুসন্ধান।
  • “রোল/রেজিস্ট্রেশন নম্বর” এর ঘরে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন।
  • “পরীক্ষার বছর” বক্সে আপনার পরীক্ষার বছর টাইপ করুন।

মার্কশিট সহ ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল সাধারণত পরীক্ষা শেষ হওয়ার তিন চার মাসের মধ্যে প্রকাশ করা হয়। অ্যাড প্রেক্ষিতেই ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২২ প্রকাশ করা হলো। ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষায় ১৮৫৯  টি কলেজ থেকে ৭০০ একটি কেন্দ্রে মোট ১ লাখ ৯৯ হাজার ৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। সকল শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। এবছর ডিগ্রি তৃতীয় বর্ষে মোট ৯৮ হাজার ৫৬৫  জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এবছর ডিগ্রী তৃতীয় বর্ষের পরীক্ষায় পাসের হার ৪৮ দশমিক ৫৭ শতাংশ।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ এস এম এস এর মাধ্যমে দেখতে পারবেন খুব সহজেই। ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল এস এম এস এর মাধ্যমে দেখতে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখতে হবেঃ

NU<space>DEG<space> Roll Number এরপর মেসেজ টি পাঠাতে হবে 16222 নম্বরে। ফিরতি SMS এ ফলাফল যানানো হবে।

Check Also

অনার্স ২য় বর্ষ মার্কশিট ডাউনলোড ২০২২ অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

National University Honours 2nd Year Result 2022 . National University Honours 2nd Year Result 2022 …

Leave a Reply

Your email address will not be published.