ডেন্টাল পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২২ – BDS এডমিট কার্ড ২০২২

ডেন্টাল এডমিট কার্ড ২০২২ ডাউনলোডের তারিখ ঘোষণা করা হয়েছে। BDS ভর্তির জন্য এডমিট কার্ড https://dgme.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারবেন। BDS এডমিট কার্ড ২০২১-২২ ডাউনলোডের তারিখ ঘোষণা করা হয়েছে কিছুদিন আগেই। আপনারা যারা আবেদনকারী আছেন তারা এডমিট কার্ড এই ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল, ২০২২ তারিখ পর্যন্ত ডাউনলোড করতে পারবেন। এরপর এই সেবা বন্ধ হয়ে যাবে।

ইতোমধ্যেই আপনি যে নাম্বার দিয়ে আবেদন করেছিলেন সেই মোবাইল নম্বরে SMS চলে গেছে যে BDS এডমিট কার্ড আপনি এখন ডাউনলোড করে নিতে পারবেন। আবেদনকারীদের মধ্যে যাদের মোবাইলে SMS টি গেছে যে এখন তারা প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবে শুধুমাত্র তারাই এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

BDS এডমিট কার্ড ২০২২

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর দ্বারা ঘোষণা করা হয়েছে যে ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২১-২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঘোষণা অনুযায়ী বিডিএস ভর্তি পরীক্ষার নতুন তারিখ ২২ এপ্রিল, ২০২২। ভর্তি পরীক্ষার আগে এই জন্য অবশ্যই প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। এডমিট কার্ড টি আপনারা ডাউনলোড করতে পারবেন ১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল,২০২২ তারিখ পর্যন্ত। এবং এই বিষয়টি অবশ্যই প্রার্থীদের SMS এর মাধ্যমে জানানো হয়েছে। তাই দেরি না করে দ্রুত BDS এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করে নিন।

আমাদের এই নিবন্ধটি দেওয়া আছে আপনি কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। তাই মনোযোগ সহকারে পুরো নিবন্ধটি পড়তে থাকুন। পুরো নিবন্ধটি পড়ার পর আপনি নিশ্চিত হয়ে যাবেন এবং জেনে যাবেন কিভাবে ডেন্টাল এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করা হয়। নাই দেরি না করে চলুন দেখি নি ডেন্টাল এডমিট কার্ড ২০২২ ডাউনলোড পদ্ধতি।

কিভাবে ডেন্টাল এডমিট কার্ড ডাউনলোড করব?

১৭ এপ্রিল থেকে ১৯ এপ্রিল, ২০২২ এর মধ্যে যেকোনো সময় ডেন্টাল এডমিট কার্ডে আপনি ডাউনলোড করে নিতে পারবেন। ঘোষণা অনুযায়ী এই সময়সীমার পরে আপনি আর প্রবেশপত্র ডাউনলোড করার কোনো সুযোগ পাবেন না। BDS এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন আপনি অফিশিয়াল ওয়েবসাইট https://dgme.teletalk.com.bd থেকে।

আবেদনের সময় আপনি যে ওয়েবসাইট থেকে অর্থাৎ teletalk.com.bd আবেদন করেছিলেন তখন আপনি একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেয়েছিলেন। BDS এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আপনার সেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড এর দরকার পড়বে। এই নিবন্ধে এই সম্পর্কিত সকল তথ্য দিয়ে দেওয়া হচ্ছে। দয়া করে মনোযোগ সহকারে নিবন্ধটি পড়ার পর এডমিট কার্ড ডাউনলোড করে নিন।

ডেন্টাল এডমিট কার্ড ডাউনলোড পদ্ধতি

  • সর্বপ্রথম https://dgme.teletalk.com.bd এই ওয়েবসাইটটিতে প্রবেশ করুন।
  • ওয়েব সাইটে ঢোকার পর “বিডিএস ভর্তি” নামে একটি অপশন দেখতে পারবেন। সেখানে ক্লিক করুন।
  • এডমিট কার্ড অপশন ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে “লগইন” করুন।
  • লগইন” করার পর আপনি আপনার এডমিট কার্ড টি দেখতে পাবেন।
  • সেখানে “পিডিএফ ডাউনলোড” নামের একটি অপশন দেখতে পাবেন। “পিডিএফ ডাউনলোড” এ ক্লিক করুন।
  • পিডিএফ টি ডাউনলোড হয়ে গেলে আপনার এডমিট কার্ড প্রিন্ট করে নিন।
  • অবশ্যই এডমিট কার্ড টি যত্ন করে রাখুন কারণ পরীক্ষার হলে প্রবেশের জন্য আপনার এই এডমিট কার্ড আবশ্যক।

ডেন্টাল এডমিট কার্ড ডাউনলোড 2022

উপরে দেওয়া পদ্ধতি অনুসরণ করলেই ডেন্টাল এডমিট কার্ড আপনি সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। তারপরও যদি সমস্যার সম্মুখীন হন তাহলে নিচে দেওয়া আমাদের লিংক থেকে ডেন্টাল এডমিট কার্ড ডাউনলোড করে নিন সরাসরি। এরপর যদি কোন সমস্যা থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমরা দ্রুত আপনার সমস্যা সমাধানের চেষ্টা করব। আশাকরি এখন আপনার ডেন্টাল এডমিট কার্ড ডাউনলোড করতে আর সমস্যা হবে না।

ডেন্টাল ভর্তি পরীক্ষার সিট প্ল্যান

ভর্তি পরীক্ষার জন্য এডমিট কার্ড ডাউনলোড করার পরে প্রার্থীরা এডমিট কার্ডে নিজেদের অবস্থান সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। পরীক্ষার দিন পরীক্ষার হলে গিয়ে আপনার কাছে আপনার এডমিট কার্ড থাকলে আপনার সিটপ্লান খুঁজে পেতে আপনার কোন সমস্যা হবে না। অর্থাৎ বুঝতেই পারছেন আপনার প্রথম কাজ হলো এডমিট কার্ড ডাউনলোড করা। এডমিট কার্ড ডাউনলোড করে নিলে পরবর্তীতে পরীক্ষার স্থান ও আসনের অবস্থান সম্পর্কে কোন চিন্তা করা লাগবে না। আপনি এমনিতেই খুঁজে পেয়ে যাবেন আপনার ডেন্টাল ভর্তি পরীক্ষার সিট প্লান।

বিডিএস ডেন্টাল ভর্তি সার্কুলার ২০২২

ডেন্টাল ভর্তি সার্কুলার ২০২২ প্রকাশিত হয়েছে অনেক আগেই। উপরে উল্লেখিত ওয়েবসাইটে প্রবেশের মাধ্যমে বিডিএস ভর্তি ফরম ২০২২ খুঁজে পাবেন এবং সহজে পূরণ করে নিতে পারবেন। ২০ মার্চ থেকে ৩০ মার্চ, ২০২২ পর্যন্ত ডেন্টাল কলেজে বিডিএস ভর্তির আবেদন চলেছে। বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিট এর ভর্তি পরীক্ষা একসাথে অনুষ্ঠিত হবে বলে আমরা জানি। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ এপ্রিল, ২০২২ তারিখ। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর মেধা তালিকা প্রকাশিত হবে। মেধা তালিকার ভিত্তিতে ডেন্টাল কোর্স এ ভর্তি সম্পন্ন করা হবে।

ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

ভর্তির আবেদন শেষ হওয়ার পর এডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। এডমিট কার্ড অর্থাৎ প্রবেশপত্র ডাউনলোড এর সাথে সাথে আপনি আপনার পরীক্ষার কেন্দ্র কেন্দ্রের নাম ও ঠিকানা সবকিছু জেনে যাবেন। এছাড়াও প্রবেশপত্রে আলো উল্লেখিত থাকবে ভর্তি পরীক্ষার তারিখ সময় ও অন্যান্য নির্দেশনা। তো আশা করা যাচ্ছে আপনি আপনার কাঙ্খিত সবকিছু জেনে গেছেন। তাই আমাদের নির্দেশনা এটাই থাকবে যে দেরি না করে যত দ্রুত সম্ভব আপনার এডমিট কার্ড ডাউনলোড করে নিন। এবং পরীক্ষার প্রস্তুতি ভালোভাবে নিন।

Check Also

Dhaka University C Unit Admission Result 2022

[প্রকাশিত] ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ [Published] 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ : ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published.