ঢাকা বোর্ড এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ [Published] । এইচএসসি রি-স্ক্রুটিনি রেজাল্ট ২০২২

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ ঢাকা বোর্ড। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রকাশ করেছে। এসকল শিক্ষার্থীরা ঢাকা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে আশানুরূপ ফলাফল পায়নি তারা ঢাকা বোর্ডের বোর্ড চ্যালেঞ্জ করেছে। এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ঢাকা বোর্ড ২০২২ আজকে প্রকাশিত হলো । গত ১৩ ই ফেব্রুয়ারি ২০২২ তারিখে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা। এ সকল শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় আশানুরূপ ফলাফল পায়নি অর্থাৎ যারা পরীক্ষা ভালো দেওয়া সত্ত্বেও ভালো নাম্বার আসেনি কিংবা ফলাফল ভালো আসেনি তারা খাতা পুনঃমূল্যায়ন এর জন্য আবেদন করেছিল। এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়া শুরু হয় ১৪ ই ফেব্রুয়ারি ২০২২ তারিখে এবং শেষ হয় ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ ঢাকা বোর্ড

ঢাকা বোর্ডের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রকাশিত হবে ঢাকা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে। আমাদের ওয়েবসাইট হত আপনি এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ সংগ্রহ করতে পারবেন । ঢাকা বোর্ডের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ এর পিডিএফ ফাইলটি নিচের অংশে দেওয়া আছে আপনি সেখান থেকে ঢাকা বোর্ডের এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ ডাউনলোড করে দেখে নিতে পারবেন। এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল যেহেতু যে শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা দেওয়া হয়েছে সেই শিক্ষা বোর্ডের অধীনে প্রক্রিয়া সম্পন্ন করতে হয় তাই যে সকল শিক্ষার্থীরা ঢাকা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল এবং আশানুরূপ ফলাফল পায়নি তারা বোর্ড চ্যালেঞ্জ প্রতি অংশগ্রহণ করে এবং আজকে ঢাকা বোর্ডের ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইট থেকে তার ফলাফল সংগ্রহ করতে পারবেন।

ঢাকা বোর্ড এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ সময়সূচি

আবেদন শুরুর তারিখঃ১৪ই ফেব্রুয়ারি ২০২২

আবেদন শেষের তারিখঃ ২০ ফেব্রুয়ারি ২০২২

ফলাফল প্রকাশের তারিখঃ ২০ মার্চ ২০২২ [ সম্ভাব্য তারিখ]

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ ঢাকা বোর্ড এর ফলাফল এখান থেকে পাওয়া যাবে। ঢাকা বোর্ডের অধীনে যারা এইচএসসি পরীক্ষা দিয়েছেন এবং পাশ করেছি কিন্তু নিজের ফলাফলে খুশি না তারা এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করেছিলেন। অর্থাৎ যে সকল শিক্ষার্থীরা মনে করে তারা তাদের প্রাপ্ত ফলাফলের চেয়ে বেশি নাম্বার পাবে কিন্তু সেই অনুযায়ী নাম্বার দেওয়া হয়নি সেসকল শিক্ষার্থীরা বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়ায় অংশগ্রহণ করে। প্রত্যেক বছরের মতো এ বছরও ঢাকা বোর্ডের অধীনে যে সকল শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে কিন্তু আশানুরূপ ফলাফল পায়নি এমন হাজারো শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ করেছেন।

ঢাকা বোর্ড এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২

ঢাকা বোর্ডের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম। ঢাকা বোর্ডের অনেক শিক্ষার্থীই জানে না কিভাবে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করতে হয়। যদি আপনি এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে দেওয়া অন্যান্য এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ সম্পর্কিত আর্টিকেলগুলো পড়ে সে সম্পর্কে ধারণা নিতে পারবেন। এছাড়াও এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ঢাকা বোর্ড ২০২২ সম্পর্কে জানতে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

ঢাকা বোর্ড চ্যালেঞ্জ এর কীভাবে আবেদন করবেন

  • ২০২২ বোর্ড চ্যালেঞ্জ করার জন্য আপনার একটি টেলিটক প্রিপেইড সংযোগ থাকতে হবে। আপনি আপনারা টেলিটক সিম সম্বোলিত মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনঃ

RSC <SPACE> The First Three Letters of Education Board <SPACE> Candidate Roll Number <SPACE> Subject Code লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

  • ফিরতি এসএমএসে একটি পিন নম্বর দেওয়া হবে যাতে আবেদন ফি বাবদ কত টাকা কাটা হবে তা দেওয়া থাকবে। প্রতিটি বিষয় বা পত্রের জন্য ১২৫ টাকা ফিপ্রযোজ্য হবে
  • এবার আপনি যদি আবেদনে সম্মত হন, তাহলে মেসেজ অপশনে যান এবং

RSC <SPACE> YES <SPACE> PIN NUMBER <SPACE> CONTACT NUMBER এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে ।

  • আপনি একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করতে পারেন। এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করার জন্য, আপনাকে পর্যায়ক্রমে একটি কমা (,) দিয়ে SUBJECT CODE লিখতে হবে।

ঢাকা বোর্ড এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ফলাফলের তারিখ ২০২২

অন্যান্য সকল বোর্ডের সাথে মিল রেখে ঢাকা বোর্ড এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ ফলাফল প্রকাশ করবে । টর্চারিং প্রক্রিয়া শুরু হয় ১৪ ই ফেব্রুয়ারি ২০২২ তারিখে। শিক্ষার্থীরা বোর্ড চ্যালেঞ্জ এর জন্য আবেদন করতে পারি 14 তারিখ হতে এবং ২০/০২/২০২২ পর্যন্ত আবেদন করতে পেরেছিল। সাধারণত আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার এক মাস পরে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রকাশ করা হয়। তাই আশা করা যাচ্ছে এবার ২০ মার্চ এর দিকে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ঢাকা বোর্ডের ফলাফল প্রকাশিত হবে। শুধুমাত্র ঢাকা বোর্ড নয় একই সাথে দেশের এগারটি শিক্ষা বোর্ডের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল খাতা পুনঃমূল্যায়ন ফলাফল প্রকাশিত হবে।

ঢাকা বোর্ডের এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২

ঢাকা বোর্ডের অধীনে যে সকল শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছিলেন, অনেকে খুব ভালো পরীক্ষা দিয়েও এ প্লাস পাননি বলে হতাশ। যে সকল শিক্ষার্থীরা খুব ভালো পরীক্ষা দিয়েছেন কিন্তু আশানুরূপ ফলাফল পাননি তারা স্বভাবতই বোর্ডের উপর কিছুটা বিরক্ত। অনেক শিক্ষার্থী এমন মনে করেন যে শিক্ষা বোর্ড শিক্ষক তাকে ইচ্ছাকৃতভাবে কম নাম্বার দিয়েছে। এসকল মনোভাবের জন্যই শিক্ষা-বোর্ড-সমূহ বোর্ড চ্যালেঞ্জ বা খাতা পুনঃনিরীক্ষণ খাতা পুনঃমূল্যায়ন এই প্রক্রিয়াটি চালু করেছে। যে সকল শিক্ষার্থী মনে করবে যে তারা যে নাম্বার পেয়েছে তার চেয়েও বেশি পেতে পারত তারা এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর জন্য আবেদন করতে পারবে এবং তাদের প্রাপ্ত নাম্বার পুনরায় হিসাব করা হবে এবং যে সকল প্রশ্নের নাম্বার দেওয়া হয়নি সে সকল প্রশ্নের নাম্বার দেওয়া হবে। তবে বোর্ড চ্যালেঞ্জ এর ফলে ফলাফল খুব বেশি পরিবর্তন হয় না।

20220213163327887646

ঢাকা বোর্ডে বোর্ড চ্যালেঞ্জ এর আবেদন করতে কি কি লাগে

ঢাকা বোর্ডে বোর্ড চ্যালেঞ্জ এর আবেদন করতে আপনার একটি টেলিটক প্রিপেইড সিম প্রয়োজন। আপনার টেলিটক প্রিপেইড সিম যদি না থাকে তাহলে অবশ্যই আপনার পরিচিত কারও বা কম্পিউটারের দোকানে থেকে বোর্ড চ্যালেঞ্জ প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। নিচের অংশে আমরা খুব ভালোভাবে আলোচনা করেছি কিভাবে ঢাকা বোর্ডের অধীনে বোর্ড চ্যালেঞ্জ এর আবেদন করা যাবে এবং ফলাফল দেখা যাবে।

Check Also

অনার্স ২য় বর্ষ মার্কশিট ডাউনলোড ২০২২ অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

National University Honours 2nd Year Result 2022 . National University Honours 2nd Year Result 2022 …

Leave a Reply

Your email address will not be published.