ঢাবি ৭ কলেজ ভর্তি পরীক্ষা ফলাফল ২০২১। ঢাকা বিশ্ববিদ্যালয় অধীভুক্ত ৭ কলেজের ফলাফল প্রকাশিত হয়েছে।

২০২১  সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত 8টি কলেজের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। ঢাবি ৭ কলেজের ২০২০-২১ খ-ইউনিট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলাফল আজ প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে বিজ্ঞান গ্রুপের A-ইউনিট এবং বাণিজ্য গ্রুপের সি-ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রার্থীরা ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন। বিস্তারিত ফলাফল ভর্তির ওয়েবসাইট collegeadmission.eis.du.ac.bd-এ পাওয়া যাবে। এছাড়া মোবাইল ফোন থেকে এসএমএস করেও ফল জানা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজে ঢাবি 7 কলেজ 2021-এর ভর্তির ফল একযোগে প্রকাশ করা হয়েছে। অধিভুক্ত কলেজগুলো হলো ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও সরকারি বাংলা কলেজ।

আপডেট নিউজঃ ঢাকা স্টুডেন্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের (বি-ইউনিট) ফলাফল প্রকাশিত হয়েছে। ০৫ ই ডিসেম্বর ২০২১ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত, আপনাকে বিস্তারিত ফর্মটি পূরণ করতে হবে এবং বিষয় নির্বাচন করতে হবে।

ঢাবি ৭ কলেজ B ইউনিটের (কলা ও সামাজিক বিজ্ঞান) ফলাফল

ঢাবি ৭ কলেজ কলা ইউনিট ২০২১ এর ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। আজ, ১৭ নভেম্বর ২০২১, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ কলেজ বি ইউনিট ২০২১ এর ফলাফল প্রকাশিত হয়েছে। এ ইউনিটে পাসের হার ৮ দশমিক ৯০ শতাংশ। মোট ১৪ হাজার ৩৭২ জন পরীক্ষার্থী পাস করেছে। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়। ঢাকার সাতটি সরকারি কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ১৪৩৫০ টি। এই ইউনিটের জন্য মোট ৩০৬২৬ জন শিক্ষার্থী আবেদন করেছে।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ঢাকা কলেজে ২৪২৫টি, ইডেন মহিলা কলেজে ৩১৫৫টি আসন, সরকারি তিতুমীর কলেজে ৩৩০০টি আসন, কবি নজরুল সরকারি কলেজে ১৬০০টি আসন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ১২৫০টি এবং বেগম বদরুন মহিলা কলেজে ১৮০টি আসন রয়েছে। কলেজ। কলেজ। সরকারি বাংলা কলেজে আসন সংখ্যা ১৪৪০।

৭ কলেজের বিজ্ঞান ইউনিটের 7 ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮টি কলেজের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। আজ সরকারি এ-ইউনিটের ভর্তির ফল। সাতটি কলেজ প্রকাশিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা 6 নভেম্বর ২০২১ অনুষ্ঠিত হয়।

২০২০-২১ শিক্ষাবর্ষে ঢাবি ৭ কলেজের বিজ্ঞান গ্রুপের জন্য মোট ৪১০৯০জন শিক্ষার্থী আবেদন করেছে। বিজ্ঞান গ্রুপের সব কলেজে মোট আসন সংখ্যা ৭৫০০।

ঢাবি ৭ কলেজ কমার্স ইউনিটের ফলাফল

ঢাবি ৭ কলেজ কমার্স ইউনিট ২০২১ এর ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ কলেজের সি-ইউনিটের ভর্তির ফলাফল আজ ১১ নভেম্বর ২০২১ প্রকাশ করা হয়েছে। এই ইউনিটে পাসের হার ৭১.৮৯ শতাংশ। বিজনেস স্টাডিজ গ্রুপের জন্য সি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ই নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়েছিল। এই ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ২৪০৭৮  জন। এই ইউনিটে মোট আসন সংখ্যা ৫,৩১০।

ঢাকা কলেজে বিজনেস স্টাডিজে ৮০০ আসন, ইডেন মহিলা কলেজে ১০৫৫ আসন, তিতুমীর কলেজে ১৪৬৫ আসন, শহীদ সোহরাওয়ার্দী কলেজে ৪০০ আসন, কবি নজরুল কলেজে ৬০০ আসন, বেগম বদরুন্নেসা কলেজে ১৩০ আসন এবং ১৩০ আসন রয়েছে। সরকার কমার্স গ্রুপের জন্য বাংলা কলেজ হল 960।

কিভাবে ৭ কলেজে ভর্তির ফলাফল চেক করবেন

৭ সরকারি কলেজে ভর্তির ফলাফল ২০২০-২০২১ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট admission.eis.du.ac.bd। এই ওয়েবসাইটে লগইন করে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। প্রতিটি ইউনিটের বিস্তারিত ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা তাদের এসএসসি এবং এইচএসসি তথ্য দিয়ে লগ ইন করে মার্কশিট সহ বিস্তারিত ফলাফল জানতে পারবে। তারা তাদের মোবাইল ফোন থেকে একটি এসএমএস পাঠিয়েও ফলাফল জানতে পারবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সেভেন কলেজের 2021 সালের ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১সালের সাতটি কলেজের ভর্তির ফলাফল এসএমএসের মাধ্যমে জানা যাবে। যেকোনো বাংলালিংক, টেলিটক, রবি বা এয়ারটেল মোবাইল ফোন থেকে এসএমএস পাঠানো যাবে। তবে গ্রামীণফোনের এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে না। এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে, আপনাকে নিম্নলিখিত পদ্ধতি সহ একটি এসএমএস পাঠাতে হবে। ভর্তি পরীক্ষার ভর্তি ফরমে SMS নির্দেশাবলী উল্লেখ করা হয়েছে।

DU <space> CSC <space> ভর্তি পরীক্ষার রোল নম্বর এবং 16321 পাঠান।

উদাহরণ: DU CSC 875621 এবং 16321-এ পাঠান

বিষয় এবং কলেজ পছন্দ

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে বিষয় ও কলেজ পছন্দের অর্ডার দিতে হবে। কলেজ এবং বিষয় পছন্দ এবং ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী বরাদ্দ করা হবে. প্রতিটি ইউনিটের অগ্রাধিকার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট ইউনিটের নোটিশ বোর্ডে পাওয়া যাবে। নির্ধারিত সময়ের মধ্যে পছন্দের ফরম পূরণ করতে ব্যর্থ হলে মনোনয়ন বাতিল হবে।

Check Also

বুয়েট ভর্তি চুড়ান্ত রেজাল্ট ২০২২

বুয়েট ভর্তি চুড়ান্ত রেজাল্ট ২০২২ – বুয়েট ভর্তি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

বুয়েট ভর্তি চুড়ান্ত রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। প্রকাশিত হয়েছে বাংলাদেশ প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল …

Leave a Reply

Your email address will not be published.