ঢাবি ভর্তি পরিক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২২[All Unit] । ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার প্রবেশপত্র ২০২২ । admission.eis.du.ac.bd

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষার প্রবেশপত্র ২০২২। ঢাবি ভর্তি প্রবেশপত্র ডাউনলোড ২০২২। ঢাবি প্রবেশপত্র ২০২২. ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেশন 2021-2022 ভর্তির প্রবেশপত্র ডাউনলোড। DU আসন পরিকল্পনা 2022। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি আসন পরিকল্পনা 2021-2022।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের A B C এবং D ইউনিটের অ্যাডমিট কার্ড এবং সিট প্ল্যান 2022 প্রকাশিত হয়েছে। admission.is.du.ac.bd ওয়েবসাইটে 2022 সালের প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। পরীক্ষার দুই থেকে তিন দিন আগে একই ওয়েবসাইটে আসন পরিকল্পনাও প্রকাশ করা হবে। আমাদের ওয়েবসাইট থেকে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। আপনি আপনার আসন পরিকল্পনা সম্পর্কে জানতে পরে ওয়েবসাইট-ই পরীক্ষা করতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন আবেদনের শেষ তারিখ ছিল 31 মার্চ, 2022। যেসব শিক্ষার্থী তাদের যোগ্যতা অনুযায়ী অনলাইনে আবেদন করেছে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। করোনাভাইরাস আইডলের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কয়েকবার তাদের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে। অবশেষে চূড়ান্ত পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

Read More

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির প্রবেশপত্র 2022 ডাউনলোড

চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকল প্রার্থীকে তাদের নির্ধারিত ইউনিট অনুযায়ী প্রবেশপত্র দেখাতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষা দিতে পারবেন না। যেহেতু প্রবেশপত্র ডাউনলোড করা পরীক্ষা শুরু হওয়ার 30 মিনিট আগে বন্ধ হয়ে যাবে, অর্থাৎ প্রবেশপত্র ডাউনলোড করার প্রক্রিয়াটি অবৈধ হয়ে যাবে, তাই যত তাড়াতাড়ি সম্ভব প্রবেশপত্র সংগ্রহ করা উচিত। প্রবেশপত্র ডাউনলোড করতে যে ধাপগুলো অনুসরণ করতে হবে তা নিচে দেওয়া হল।

DU Admit Card ডাউনলোডের সময়সূচী

অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরুর তারিখ: জুন 2022

অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরুর তারিখ: জুন 2022

Du Admit Card ডাউনলোড লিঙ্কঃ

 

ঢাবি ভর্তি পরিক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

  • প্রবেশপত্র ডাউনলোড করতে প্রথমে আপনাকে admission.eis.du.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • ওয়েবসাইটে প্রবেশ করার পরে, প্রার্থী ব্যবহারকারী আইডি এবং পিন নম্বর দিয়ে লগ ইন করবেন।
  • পাসওয়ার্ড ও ইউজার আইডি দেওয়ার পর প্রার্থীর অ্যাডমিট কার্ড পরবর্তী পেজে দেখা যাবে
  • সেখান থেকে অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে হলে ডাউনলোড করতে হবে
  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট করতে হবে।
  • পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় যে প্রবেশপত্র দেখাতে হবে তা অবশ্যই রঙিন প্রিন্ট হতে হবে। কালো এবং সাদা প্রিন্টে প্রবেশপত্র গ্রহণ করা হবে না।

ঢাবি ভর্তি প্রবেশপত্র ডাউনলোড 2022

অনেক সময় প্রবেশপত্র নিয়ে নানা সমস্যায় পড়তে হয় শিক্ষার্থীদের। এসব সমস্যা প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি সমন্বিত হেল্প ডেস্ক স্থাপন করেছে। হেল্প ডেস্কে আসন বিন্যাস, লগইন রেজিস্ট্রেশন সমস্যা, ছবি ও কোটা সংক্রান্ত যেকোনো সমস্যা, যেকোনো প্রযুক্তিগত সমস্যা নিচের পেজে দেওয়া ফোন নম্বর ও ইমেল ঠিকানায় যোগাযোগ করে সমাধান করা যেতে পারে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের প্রবেশপত্র 2022 ডাউনলোড করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2022 11 তারিখ থেকে ডাউনলোড করা যাবে। শিক্ষার্থীরা ১১ তারিখ বিকাল ৫টা থেকে তাদের নির্ধারিত ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। তবে, প্রবেশপত্র ডাউনলোড করতে শিক্ষার্থীদের অবশ্যই ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড জানতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির প্রবেশপত্র ডাউনলোড করার আগে শিক্ষার্থীকে তাদের নিজস্ব কিছু তথ্য দিয়ে লগ ইন করতে হবে। প্রথমে আপনাকে উচ্চ মাধ্যমিক রোল বা সমমানের আইডির তথ্য দিতে হবে। তারপর উচ্চতর বোর্ড বা সমমানের প্রতিষ্ঠান বেছে নিতে হবে। যে বছরে সে উচ্চ মাধ্যমিক বা সমমান পাস করেছে তার তথ্য দিতে হবে শিক্ষার্থীকে। শিক্ষার্থীরা মাধ্যমিক ভূমিকার মাধ্যমে লগ ইন করতে সক্ষম হবে।

Check Also

Dhaka University C Unit Admission Result 2022

[প্রকাশিত] ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ [Published] 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ : ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published.