University Admission

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড – GST ভর্তির সময়সূচী ২০২২

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। জিএসটি কর্তৃপক্ষ তাদের নিজস্ব ওয়েবসাইটে আজ আনুষ্ঠানিকভাবে জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত করেছে।

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড: GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। জিএসটি কর্তৃপক্ষ তাদের নিজস্ব ওয়েবসাইটে আজ আনুষ্ঠানিকভাবে জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত করেছে। তাই এ বিজ্ঞপ্তিটি জিএসটি এর অফিশিয়াল ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইটে আপনি পেয়ে যাবেন। জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ একাডেমিক বছরের জন্য প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থীরা জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি আবেদন করতে চান তারা এখান থেকে আবেদনের সম্পূর্ণ নিয়ম জেনে নিতে পারবেন। আমাদের এখান থেকে জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য পাওয়া যাবে। আপনি চাইলে এখান থেকে জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ছবি ডাউনলোড করে নিতে পারেন।

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি মূলত একটি সমন্বিত ভর্তি পরীক্ষা পদ্ধতি। ২০২১ সালের আগে থেকে সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আলাদা আলাদা ভাবে নেওয়া হতো। এজন্য প্রতিটা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য প্রত্যেক শিক্ষার্থীকে সারা বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষা দিতে যেতে হতো। যা অত্যন্ত সময়সাপেক্ষ এবং ব্যয়বহুল।

এসকল বিভিন্ন দিক চিন্তা করে বাংলাদেশের কয়েকটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় একত্রিত হয়ে একটি মাত্র পরীক্ষা অনুষ্ঠিত করে শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ করে দিয়েছেন। এতে শিক্ষার্থীদের সময় এবং অর্থ দুইটি জিনিসই বেঁচে যাচ্ছে। পূর্বের নিয়োগ বাতিল করে সারা বাংলাদেশে ২০ টি বিশ্ববিদ্যালয় একত্রিত হয়ে একসাথে ভর্তি কার্যক্রম পরিচালনা করে। অভিন্ন প্রশ্নপত্রে এ পরীক্ষা সারা বাংলাদেশেই হয়। মোট ২০ টি বিশ্ববিদ্যালয় এই সমন্বিত ভর্তি পরীক্ষার আওতাধীন। এর মধ্যে 10 টি বিশ্ববিদ্যালয় হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

GST বিশ্ববিদ্যালয়ের তালিকা ২০২২

বাংলাদেশের মোট 20 টি বিশ্ববিদ্যালয় জিএসপি ভর্তি পরীক্ষার অন্তর্ভুক্ত। এর মধ্যে 10 টি বিশ্ববিদ্যালয় সাধারণ এবং দশটি বিশ্ববিদ্যালয় হচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। জিএসটি আওতাভুক্ত 20 টি বিশ্ববিদ্যালয়ের নাম সহ তালিকা আমরা এখানে উল্লেখ করে দিলাম। আপনি তাহলে এক নজরে দেখতে পাবেন জিএসটি তে কোন কোন বিশ্ববিদ্যালয় রয়েছে।

gst-admission-circular-1

gst-admission-circular-2

gst-admission-circular

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড

আপনি যদি জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আগ্রহী হয়ে থাকেন, তবে আপনি নিশ্চয়ই জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ খুঁজছেন। জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। আপনি চাইলে আমাদের এখান থেকে জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করার পূর্বে অবশ্যই ভর্তি বিজ্ঞপ্তি খুব ভালোভাবে পড়া উচিত।এ কারণে আপনি অবশ্যই জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড করে নিন। নিচের ডাউনলোড অপশন এ ক্লিক করে আপনি পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন।

[junkie-button url=”https://eduinfobd.com/general-science-and-technology-admission-circular-2021-2022/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] PDF Download [/junkie-button]

GST ভর্তি তথ্য ২০২২

জিএসটি ভর্তি পরীক্ষাতে আবেদন করতে হবে দুই ধাপে। প্রথমে আপনাকে প্রাথমিক আবেদন করতে হবে। এরপর আপনাকে চূড়ান্ত আবেদন করতে হবে। আপনি যখন প্রথমে প্রাথমিক আবেদন করবেন তারপর জিএসটি কর্তৃপক্ষ মোটা আবেদন থেকে নির্বাচিত শিক্ষার্থীদের একটি তালিকা প্রকাশ করবে। যে সমস্ত শিক্ষার্থীরা জিএসটি ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধাতালিকায় উত্তীর্ণ হবে তারা পরবর্তীতে চূড়ান্ত আবেদন করতে পারবে। জিএসটি ভর্তি পরীক্ষায় কিভাবে আবেদন করতে হবে তার সকল তথ্য আমরা নিচে উল্লেখ করে দিলাম। আপনি সম্পূর্ণ তথ্য গুলো ভালোভাবে পড়ে তারপর অনলাইনে আবেদন করতে পারেন। আশাকরি আমাদের এই প্রয়াস আপনাকে জিএসটি ভর্তির আবেদনের জন্য সহায়তা করবে।

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড 2

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড 1

GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড

    PDF Download  

GST ভর্তির সময়সূচী ২০২২

প্রাথমিক আবেদনের পরে প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীর তালিকা পেতে কিছুদিন অপেক্ষা করতে হবে। প্রাথমিক আবেদনের ফলাফল একজন শিক্ষার্থীর এসএসসি এবং এইচএসসি ফলাফল এর ভিত্তিতে প্রকাশ করা হবে। মনে রাখবেন প্রাথমিক আবেদনের পরে কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না। প্রাথমিক আবেদন শেষ হলে যখন জিএসটি কর্তৃপক্ষ প্রাথমিক মেধা তালিকা প্রকাশ করবে পরবর্তীতে আপনি পুনরায় চূড়ান্ত আবেদন করতে পারবেন।

GST ভর্তির সময়সূচী ২০২২

অনলাইন আবেদন শুরুর তারিখ 1 এপ্রিল 2022
আবেদনের শেষ তারিখ 15 এপ্রিল 2022
যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশের তারিখ 23 এপ্রিল 2022
চূড়ান্ত আবেদন শুরুর তারিখ 24শে এপ্রিল 2022
চূড়ান্ত আবেদনের শেষ তারিখ 20শে মে 2022
আবেদন ফি ৫০০ টাকা
অ্যাডমিট কার্ড ডাউনলোডের তারিখ 1লা জুন থেকে 10ই জুন 2022৷
অ্যাডমিট কার্ড ডাউনলোড লিংক

জিএসটি ভর্তি পরীক্ষার তারিখঃ

GST ভর্তি পরীক্ষার স্থান এখনও প্রকাশিত হয়নি

প্রাথমিক আবেদনের ফলাফলের তালিকা তে যে সকল শিক্ষার্থীদের নাম আসবে শুধুমাত্র তারাই চূড়ান্ত আবেদন করে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

GST A Unit Result 2022 গুচ্ছ ক ইউনিট ফলাফল ২০২২

GST ভর্তি পরীক্ষার যোগ্যতা

গ্রুপ পরীক্ষা জিপিএ
বিজ্ঞান [এসএসসি+এইচএসসি] ৮.০০
মানবিক [এসএসসি+এইচএসসি] ৭.৫০
বানিজ্য [এসএসসি+এইচএসসি] ৭.০০

বিজ্ঞান গ্রুপের জন্য: তাদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 8.00
ব্যবসায়িক গ্রুপের জন্য: তাদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 7.50
মানবিকের জন্য: তাদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 7.00

GST প্রশ্ন প্যাটার্ন এবং মার্ক ডিস্ট্রিবিউশন 2022

GST ভর্তি পরীক্ষার জন্য, শিক্ষার্থীদের সময়মতো 100 MCQ উত্তর দিতে হবে। মার্ক বিতরণ প্রতিটি গ্রুপের জন্য আলাদা হবে (বিজ্ঞান, বাণিজ্য, মানবিক)। GST ভর্তি বিজ্ঞপ্তিতে, মার্ক বন্টন আরও সংক্ষিপ্তভাবে ব্যাখ্যা করা হবে।

বিজ্ঞান গ্রুপ মানবিক গ্রুপ কমার্স গ্রুপ
পদার্থবিদ্যা: 20
রসায়ন: 20
ইংরেজি: 10
বাংলা: 10
আইসিটি-20
নির্বাচনী বিষয়ের জন্য (যে কেউ): জীববিজ্ঞান: 20
গণিত: 20

বাংলা: 40

ইংরেজি: 35

আইসিটি: 25

ব্যবসা ব্যবস্থাপনা: 25

ভাষা (বাংলা + ইংরেজি): (13 + 12) = 25
আইসিটি: 25

GST অনলাইন আবেদন সিস্টেম ২০২২

জিএসটি ভর্তি পরীক্ষায় আবেদন অনলাইনে করা যাবে। কিভাবে একজন শিক্ষার্থী জিএসটি ভর্তি পরীক্ষায় অনলাইনে আবেদন করতে পারবে সে সম্পর্কে আমরা নিচে উল্লেখ করেছি। আপনি জিএসটি ভর্তির আবেদন প্রক্রিয়া ২০২২ খুব সতর্কতার সাথে পড়ুন এবং সে অনুযায়ী আবেদন করুন। আশা করি আমাদের আবেদন প্রক্রিয়া নিয়মটি আপনাকে জিএসটি ভর্তি পরীক্ষার আবেদন করতে সহায়তা করবে।

  PDF Download  

GST তে আবেদন করার নিয়ম ২০২২

  • GST ভর্তি বিজ্ঞপ্তিতে নির্দেশিত অফিসিয়াল ওয়েবসাইট (https://gstadmissionbd.com/) দেখুন
  • “আবেদন করুন” বোতামে ক্লিক করুন
  • এখন ফর্মে প্রয়োজনীয় তথ্য পূরণ করুন
  • এখন আপনার রঙিন ছবি এবং স্বাক্ষর আপলোড করুন
  • এখন, প্রতিটি সেগমেন্ট সম্পূর্ণ করার পরে, “জমা দিন” বোতামে ক্লিক করুন

GST ভর্তি ফলাফল ২০২২

জিএসটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় কিছুদিনের মধ্যেই ভর্তি ফলাফল প্রকাশিত হয়। ভর্তি পরীক্ষা হওয়ার পর ভর্তি পরীক্ষার জন্য সকল শিক্ষার্থী অধীর আগ্রহে অপেক্ষা করে। জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে তা প্রকাশিত করবো। আপনি এখান থেকে জিএসটি ভর্তি ফলাফল ২০২২ দেখে নিতে পারবেন।

GST ভর্তি ২০২২ . GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ . GST ভর্তি বিজ্ঞপ্তি PDF ডাউনলোড। জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড । GST ভর্তির নতুন সার্কুলার 2022। GST ভর্তি সার্কুলার ২০২১-২০২২ । GST ভর্তি বিজ্ঞপ্তি ২০২২. GST ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত ২০২২. ২০২২ GST ভর্তি বিজ্ঞপ্তি৷ GST ভর্তি অনলাইনে ২০২২ আবেদন করুন। GST ভর্তি ২০২২ আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button