NU CornerRoutine

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ ২০২২ এর রুটিন আমাদের অফিসিয়াল ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত অনার্স ২য় বর্ষ ২০২২ এর রুটিন নিয়মিত সেশন ও অনিয়মিত সেশনের শিক্ষার্থীদের জন্য।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

প্রিয় শিক্ষার্থীরা আপনারা কি অনার্স ২য় বর্ষ ২০২২ এর রুটিন খুঁজছেন? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ ২০২২ এর রুটিন আমাদের অফিসিয়াল ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত অনার্স ২য় বর্ষ ২০২২ এর রুটিন নিয়মিত সেশন ও অনিয়মিত সেশনের শিক্ষার্থীদের জন্য। বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর বিপুল সংখ্যক শিক্ষার্থী বিভিন্ন কলেজ/ইনস্টিটিউট থেকে অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

অনার্স ২য় বর্ষ পরীক্ষা শুরুর তারিখ

২০২২ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ০২/০১২০২৩ ইং তারিখ থেকে শুরু হবে। অনার্স প্রথম বর্ষ ২০২২ এর পরীক্ষা দুপুর ১২:৩০ টা হতে শুরু হবে এবং শেষ হবে বিকেল ৪:৩০ টায়। শুধুমাত্র নিয়মিত সেশন ২০২২-২৩ এবং অনিয়মিত সেশন ২০১৯-২০ ২০১৮-১৯ আর সেইসাথে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অনার্স ২য় বর্ষ রুটিন ২০২২ এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আপনারা সকলে অবগত আছেন যে অনার্স ২য় বর্ষের ফর্ম পূরণ ইতো মধ্যে শেষ হয়েছে।

NID Correction Online 2022

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর অনেক সংখ্যক শিক্ষার্থী অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। সাধারণত অনার্স দ্বিতীয় বর্ষের ফরম ফিলাপের পরপরই অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন প্রকাশ করা হয়ে থাকে। আপনি আমাদের ওয়েব সাইট থেকে আপনার রুটিন দেখে নিতে পারবেন এর সাথে রুটিন ডাউনলোডও করতে পারবেন।

করোনা পরিস্থিতির জন্য ২ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কার্যক্রম বন্ধ ছিল যার জন্য এ ২ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো প্রকার পরীক্ষা নেয়া হয়নি। বর্তমানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় পুনরায় তাদের পরীক্ষা কার্যক্রম শুরু করেছে। এরই প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের রুটিন প্রকাশ করেছে।

অনার্স ২য় বর্ষ পরীক্ষা ২০২২ রুটিন সর্বশেষ তথ্য আমাদের ওয়েব সাইটে পাবলিশ করা হয়েছে। আমাদের ওয়েব সাইটের সাহায্যে অনার্স ২য় বর্ষের রুটিনটি সংগ্রহ করে নিতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২৪ নভেম্বর ২০২২ ইং তারিখে প্রকাশ করা হয়েছে।

অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু ও শেষ তারিখ

পরীক্ষা শুরু হবে ২ জানুয়ারি ২০২৩।
পরীক্ষা শেষ হবে ১৬ ফেব্রুয়ারি ২০২৩।
অনার্সের ফর্ম পূরণ শুরু হয়েছিল ১২ মে ২০২২।
অনার্সের ফর্ম পূরণ শেষ হয়েছে ১১ আগস্ট ২০২২।

How to Earn Money From Facebook

অনার্স ২য় বর্ষের রুটিন পিডিএফ ডাউনলোড

ফর্ম পূরণের তারিখ শেষ হওয়ার পরেই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করেছে। অনার্স বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি কার্যক্রম। প্রতি বছর লক্ষ লক্ষ শিক্ষার্থী তাদের ক্যারিয়ার গড়তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্সে ভর্তি হয়ে থাকেন। যে সকল শিক্ষার্থীরা অনার্স ২য় বর্ষ ২০২২ (সেশন ২০২০-২১) ভর্তি হয়েছেন তারা ২০২২ সালের অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীরা অনার্স ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

অনার্স ২য় বর্ষ ফর্ম পূরণের যোগ্যতা

১. যে সকল স্টুডেন্ট ২০১৮-১৯ শিক্ষা বর্ষের একাডেমিক সেশনের জন্য নিবন্ধন সম্পন্ন করেছে তারা ২০২২ সালের দ্বিতীয় বর্ষের অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।
২. ২০১৬-১৭, ২০১৫-১৬ এবং ২০১৫-১৪ অনিয়মিত শিক্ষার্থী এবং গ্রেড উন্নয়ন অর্থাৎ যারা ২০২০ সালের ২য় বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল কিন্তু ২য় বর্ষে পদোন্নতি পায়নি সেসকল শিক্ষার্থীরা উন্নতি পরীক্ষায় অংগ্রহণ করতে পারবেন।

   Get result now   

অনার্স ২য় বর্ষ ফর্ম পূরণ করার পদ্ধতি

শিক্ষার্থীরা অনলাইনের সাহায্যে ফর্ম পূরণ করতে পারেন। অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে পূরণ করতে হবে। ২ কপি স্ট্যাম্প সাইজ ছবিসহ প্রয়োজনীয় তথ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষার ফর্ম পূরণ করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

অনার্সের ২য় বর্ষের ফরম পূরণের সকল নিয়ম আমাদের ওয়েব সাইটে বিস্তারিত তথ্য সহ পেয়ে যাবেন।

অনার্স ২য় বর্ষের পরীক্ষা রুটিন ডাউনলোড

honours-2nd-ro-1

honours-2nd-ro-2

 

প্রিয় শিক্ষার্থীরা আশা করি আপনার আপনাদের কাংখিত বিষয়টি পেয়ে গেছে। আপনাদের সাহায্য করতে পেরে আমরা আনন্দিত।

আরো বিস্তারিত তথ্য ও সকল আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করুন।

Our official Facebook page

EDUINFOBD OFFICIAL

Related Articles