NU CornerRoutine

অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২২ – Honours 1st year exam routine 2022

প্রিয় শিক্ষার্থীরা আপনারা কি অনার্স ১ম বর্ষ ২০২২ এর রুটিন খুঁজছেন? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ২০২২ এর রুটিন আমাদের অফিসিয়াল ওয়েব সাইটে

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২২ : প্রিয় শিক্ষার্থীরা আপনারা কি অনার্স ১ম বর্ষ ২০২২ এর রুটিন খুঁজছেন? জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ ২০২২ এর রুটিন আমাদের অফিসিয়াল ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত অনার্স ১ম বর্ষ ২০২২ এর রুটিন নিয়মিত সেশন ও অনিয়মিত সেশনের শিক্ষার্থীদের জন্য। বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর বিপুল সংখ্যক শিক্ষার্থী বিভিন্ন কলেজ/ইনস্টিটিউট থেকে অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে।

২০২২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ১৭/১০/২০২২ ইং তারিখ থেকে শুরু হবে। অনার্স প্রথম বর্ষ ২০২২ এর পরীক্ষা দুপুর ১ টা হতে শুরু হবে এবং শেষ হবে বিকেল ৫ টায়।

শুধুমাত্র নিয়মিত সেশন ২০২২-২৩ এবং অনিয়মিত সেশন ২০১৯-২০ ২০১৮-১৯ আর সেইসাথে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অনার্স ১ম বর্ষ রুটিন ২০২২ এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আপনারা সকলে অবগত আছেন যে অনার্স ১ম বর্ষের ফর্ম পূরণ ১১ই আগস্ট ২০২২ ইং তারিখে শেষ হয়েছে।

অনার্স ১ম বর্ষের রুটিন ২০২২

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর অনেক সংখ্যক শিক্ষার্থী অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। সাধারণত অনার্স প্রথম বর্ষের ফরম ফিলাপের পরপরই অনার্স প্রথম বর্ষের রুটিন প্রকাশ করা হয়ে থাকে। আপনি আমাদের ওয়েব সাইট থেকে আপনার রুটিন দেখে নিতে পারবেন এর সাথে রুটিন ডাউনলোডও করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা আয় করা যায় কিভাবে?

করোনা পরিস্থিতির জন্য ২ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কার্যক্রম বন্ধ ছিল যার জন্য এ ২ বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো প্রকার পরীক্ষা নেয়া হয়নি। বর্তমানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় পুনরায় তাদের পরীক্ষা কার্যক্রম শুরু করেছে। এরই প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের রুটিন প্রকাশ করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ রুটিন

অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২২ রুটিন সর্বশেষ তথ্য আমাদের ওয়েব সাইটে পাবলিশ করা হয়েছে। আমাদের ওয়েব সাইটের সাহায্যে অনার্স ১ম বর্ষের রুটিনটি সংগ্রহ করে নিতে পারেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ১৮ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে প্রকাশ করা হয়েছে।

অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু ও শেষ তারিখ

পরীক্ষা শুরু হবে: ১৭ অক্টোবর ২০২২।

পরীক্ষা শেষ হবে: ৫ ডিসেম্বর ২০২২।

অনার্সের ফর্ম পূরণ শুরু হয়েছিল: ১২ মে ২০২২।

অনার্সের ফর্ম পূরণ শেষ হয়েছে: ১১ আগস্ট ২০২২।

অনার্স ১ম বর্ষের রুটিন পিডিএফ ডাউনলোড

ফর্ম পূরণের তারিখ শেষ হওয়ার পরেই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করেছে। অনার্স বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি কার্যক্রম। প্রতি বছর লক্ষ লক্ষ শিক্ষার্থী তাদের ক্যারিয়ার গড়তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্সে ভর্তি হয়ে থাকেন। যে সকল শিক্ষার্থীরা অনার্স ১ম বর্ষ ২০২২ (সেশন ২০২০-২১) ভর্তি হয়েছেন তারা ২০২২ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীরা অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

যে সকল বিষয় অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে

যে সকল বিষয় অনার্স ১ম বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হবে সেগুলো হলো:

স্বাধীন বাংলাদেশের অভ্যূদয়ের ইতিহাস, বাংলা, ইংরেজি, আরবী, সংস্কৃত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামী শিক্ষা, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান, সংগীত, পদার্থবিজ্ঞান, রসায়ন, প্রাণ-রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি, পরিসংখ্যান, গণিত, নৃ-বিজ্ঞান, পরিবেশ বিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, অর্থনীতি, মার্কেটিং, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, বাংলা, ইংরেজি, আরবী, সংস্কৃত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন,

ইসলামী শিক্ষা, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান, সংগীত, পদার্থবিজ্ঞান, রসায়ন, প্রাণ-রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি, পরিসংখ্যান, গণিত, নৃ-বিজ্ঞান, পরিবেশ বিজ্ঞান,রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, অর্থনীতি, মার্কেটিং, Financial Accounting, Principles of Management, Principles of Marketing, Micro Economics, Introduction to Computer, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, Principles of Marketing,

হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, আরবী, সমাজকর্ম, গার্হস্থ্য অর্থনীতি, পরিবেশ বিজ্ঞান বাংলা, ইংরেজি, সংস্কৃত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামী শিক্ষা, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান, সমাজবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, মনোবিজ্ঞান, সংগীত, পরিসংখ্যান,মার্কেটিং, ফিন্যান্স, প্রাণিবিজ্ঞান, মনোবিজ্ঞান, বাংলা, ইংরেজি, সংস্কৃত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামী শিক্ষা, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি,

মনোবিজ্ঞান, ভূগোল ও পরিবেশ, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান, গণিত, রসায়ন, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, পরিসংখ্যান, ভূগোল ও পরিবেশ, নৃ-বিজ্ঞান, মনোবিজ্ঞান, উদ্ভিদবিজ্ঞান, মনোবিজ্ঞান, প্রাণ-রসায়ন, ভূগোল ও পরিবেশ।

অনার্স ১ম বর্ষ ফর্ম পূরণের যোগ্যতা

১. যে সকল স্টুডেন্ট ২০১৮-১৯ শিক্ষা বর্ষের একাডেমিক সেশনের জন্য নিবন্ধন সম্পন্ন করেছে তারা ২০২২ সালের প্রথম বর্ষের অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

২. ২০১৬-১৭, ২০১৫-১৬ এবং ২০১৫-১৪ অনিয়মিত শিক্ষার্থী এবং গ্রেড উন্নয়ন অর্থাৎ যারা ২০২০ সালের ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল কিন্তু ২য় বর্ষে পদোন্নতি পায়নি সেসকল শিক্ষার্থীরা উন্নতি পরীক্ষায় অংগ্রহণ করতে পারবেন।

অনার্স ১ম বর্ষ ফর্ম পূরণ করার পদ্ধতি

শিক্ষার্থীরা অনলাইনের সাহায্যে ফর্ম পূরণ করতে পারেন। অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফরম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে পূরণ করতে হবে। ২ কপি স্ট্যাম্প সাইজ ছবিসহ প্রয়োজনীয় তথ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষার ফর্ম পূরণ করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

অনার্সের ১ম বর্ষের ফরম পূরণের সকল নিয়ম আমাদের ওয়েব সাইটে বিস্তারিত তথ্য সহ পেয়ে যাবেন।

অনার্স ১ম বর্ষের পরীক্ষা রুটিন ডাউনলোড

20220927-133757-0000


20220927-133933-0000

প্রিয় শিক্ষার্থীরা আশা করি আপনার আপনাদের কাংখিত বিষয়টি পেয়ে গেছে। আপনাদের সাহায্য করতে পেরে আমরা আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button