জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে

অনার্স ৩য় বর্ষ ফলাফল ২০২২

অনার্স ৩য় বর্ষ ২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আপনারা চাইলেই খুব সহজে অনলাইন এবং এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন। আমরা আমাদের ওয়েবসাইটের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে খুব সহজে পরীক্ষার ফলাফল বের করা যায়। তো চলুন আমরা জেনে নিই কিভাবে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল বের করা যায়।

অনার্স ৩য় বর্ষ ফলাফল ২০২২ কিভাবে দেখবো?

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল তাদের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এব্ং www.nubd.info তে প্রকাশ করেছে। এই দুইটি ওয়েবসাইটের মাধ্যমে আপনারা অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল জেনে নিতে পারবেন। এই দুইটি ওয়েবসাইট থেকে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল কিভাবে জেনে নেওয়া যায় সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই পোস্টটি পড়লে আপনি অনার্স তৃতীয় বর্ষের ফলাফল বের করার সহজ সকল পদ্ধতি এবং বের করার ধাপসমূহ জেনে যাবেন । আর এজন্য আপনাকে যা করতে হবে তা হলো পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন এবং পোষ্টে দেওয়া পদ্ধতি অনুযায়ী করার চেষ্টা করবেন। তাহলে আপনি আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে যাবেন। অনার্সে ভর্তিরত শিক্ষার্থীরা জানে অনার্সে চারটি বর্ষ রয়েছে প্রথম বর্ষ তৃতীয় বর্ষ তৃতীয় বর্ষ ও চতুর্থ বর্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সের সকল পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার দুই থেকে তিন মাসের মধ্যে দিয়ে থাকে। কিন্তু এবছর অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট খুব দ্রুতই তারা প্রকাশ করেছে। আজ ৮ই ফেব্রুয়ারি ২০২২ তারিখ তাদের অফিশিয়াল ওয়েবসাইট দুইটিতে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ করেছে। দুপুর দুইটার মধ্যে তারা অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২

আজ ৮ ফেব্রুয়ারি ২০২২ আজ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব ওয়েবসাইট দুইটিতে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে। এবং তারা দুপুর ২টার মধ্যে অনার্স ৩য় বর্ষের ২০২২ পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। আমরা আজকে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব। আমাদের এই আলোচনা থেকে আপনি জানতে পারবেন অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল কিভাবে বের করতে হয় তো চলুন শুরু করা যাক। ১৬ ই ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখে অনার্স ৩য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং এই পরীক্ষা ১৭ ই মার্চ ২০২২ ইং তারিখে শেষ হয়। মোট ৩১ দিন যাবৎ এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ ৮ই ফেব্রুয়ারি ২০২২, এক মাস পর পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এবার খুব দ্রুত অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২২ প্রকাশ করেছে। আপনারা অনার্স এর সকল আপডেট তথ্য পেতে তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd ভিজিট করতে পারেন। এছাড়াও আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে অনার্সের সকল পরীক্ষার তারিখ পরীক্ষার ফলাফল ইত্যাদি সম্পর্কে জানতে পারেন। অনার্স তৃতীয় বর্ষের সম্পূর্ণ কোর্স এর পূর্ণমান ৮০ যা 4 ক্রেডিটের এ সকল সাবজেক্ট এর পরীক্ষা সম্পন্ন হয়েছিল চার ঘন্টায়। এবং 0.5 কোর্সটির পরীক্ষা হয়েছিল ৪০ নম্বরের এবং যার ক্রেডিট ছিল 2। পরীক্ষা সম্পন্ন হয়েছিল ২ ঘণ্টা ৩০ মিনিটে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হয়েছে আপনারা অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল 2 টি পদ্ধতির মাধ্যমে জেনে নিতে পারেন এক নম্বর পদ্ধতি অনলাইন পদ্ধতি আপনি চাইলে অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষ ২০২২ পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন। ২য় পদ্ধতি হলো এসএমএস পদ্ধতি। আপনি চাইলে এসএমএসের মাধ্যমেও জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন। এই 2 টি পদ্ধতির বিস্তারিত আলোচনা নিচে করা হলো

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ অনলাইন পদ্ধতি

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট দুইটি www.nu.ac.bd এবং www.nubd.info তে প্রকাশ করেছে। ৮ই ফেব্রুয়ারি ২০২২ দুপুর 2 টায় তারা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ অনলাইনে জানার জন্য www.nu.ac.bd/results এবং www.nubd.info/hons.php এই দুটি লিংক প্রকাশ করেছে। ১৬ ই ফেব্রুয়ারি ২০২২ তারিখে অনার্স তৃতীয় বর্ষের লিখিত পরীক্ষা শুরু হয় এবং ১৭ ই মার্চ ২০২২ ইং তারিখে লিখিত পরীক্ষা শেষ হয় এরপরে ২৩ শে মার্চ ২০২২ ইং তারিখে প্রাকটিক্যাল পরীক্ষা শুরু হয় এবং তা ২৮ শে মার্চ ২০২২ ইং তারিখ পর্যন্ত চলমান থাকে। লিখিত এবং প্র্যাকটিক্যাল পরীক্ষা শেষ হওয়ার পর প্রায় এক মাস পর তারা অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল অনলাইনে প্রকাশ করেছে। আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি ব্যবহার করেও অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল অনলাইন থেকে বের করতে পারেন। এর জন্য আপনার মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

১। প্রথমে www.nu.edu.bd/results লিংকটিতে ক্লিক করতে হবে

২। এরপর সেখান থেকে Honours এ ক্লিক করতে হবে, সেখানে আপনাকে অপশন দেখাবে

First year/Second year/Third year/4th year/ Consolidated

৩। সেখান থেকে Third Year এর উপর ক্লিক করলে আপনার তথ্য চেয়ে একটি বক্স বের হবে। সেখানে আপনি আপনার Exam Roll, registration number এবং exam year বসিয়ে নিচে দেয়া ক্যাপচা কোড টি হুবহু টাইপ করে Search Result এ ক্লিক করুন। তাহলে আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

এরপর আপনি চাইলে সাথে সাথে আপনিও রেজাল্ট শিট প্রিন্ট করে নিতে পারেন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ এস এম এস পদ্ধতি

অনলাইনের পাশাপাশি আপনি চাইলে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল মোবাইলের এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন। প্রযুক্তির উন্নতির ফলে আপনি এখন ঘরে বসেই আপনার পরীক্ষার ফলাফল জানতে পারবেন। শিক্ষার্থীরা টেলিটক বাংলাদেশ দ্বারা পরিচালিত মোবাইল এসএমএস সিস্টেম এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ পেতে পারেন। এর জন্য আপনাকে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। এবং ম্যাসেজে লিখতে হবে NU (space) DEG (space) Registration Number । এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে আপনার মোবাইলে ২.৫০ টাকা থাকতে হবে কারণ এসএমএস পাঠালে আপনার ফোন থেকে ভ্যাটসহ 2 টাকা 50 পয়সা কেটে নেওয়া হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা শেষে একমাস পরে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। আমাদের ওয়েবসাইটের বিস্তারিত আলোচনা করা হয়েছে কিভাবে আপনি মোবাইলের মেসেজ অপশন এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন পরীক্ষার ফলাফল চাকরির পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার তারিখ পরীক্ষার স্থান ইত্যাদি সম্পর্কে যাবতীয় তথ্য আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। যে কোন প্রকারের শিক্ষা কেন্দ্রিক তথ্য জানতে আমাদের সাথে যুক্ত থাকুন আজ আমরা জানবো কিভাবে এসএমএস এর মাধ্যমে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২২ জানতে পারবেন তো চলুন শুরু করা যাক।

প্রথমে আপনি আপনার মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন NU (space) DEG (space) Registration Number এবং সেন্ড করুন 16222 নম্বরে।

NU <SPACE> H1 <Space> Roll/Reg টাইপ করুন

এবার 16222 নম্বরে মেসেজ পাঠান।

উদাহরণ: NU H1 1234/1245678

16222 নম্বরে এসএমএস পাঠান

Check Also

৩য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২

৩য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২ [Published Now 2022]

৩য় ধাপ প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। প্রকাশ করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয় অফিশিয়াল …

Leave a Reply

Your email address will not be published.