NU Corner

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। ৮ ডিসেম্বর ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে অনার্স তৃতীয় বর্ষের রুটিন প্রকাশিত করেছে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। ৮ ডিসেম্বর ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে অনার্স তৃতীয় বর্ষের রুটিন প্রকাশিত করেছে। আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করেছি। অনার্স এর সকল পরীক্ষার রুটিন পিডিএফ আকারে পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে আপনি বিভিন্ন চাকরির পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি সহ পরীক্ষার তারিখ ও স্থান প্রবেশপত্র ডাউনলোড সকল তথ্য পেয়ে যাবেন। তো চলুন অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ নিয়ে আলোচনা করা যাক। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন অনুযায়ী পরীক্ষা ২৬শে ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে শুরু হয় ২৭শে মার্চ ২০২২ তারিখ পর্যন্ত চলমান থাকবে । তবে জাতীয় বিশ্ববিদ্যালয় চাইলে তা পরিবর্তন করতে পারবে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ অনুযায়ী পরীক্ষা প্রতিদিন সকাল 9 টায় অনুষ্ঠিত হবে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

করনা পরিস্থিতির কারণে অনার্স এর সকল পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হচ্ছে না। এজন্য পরীক্ষার রুটিন নিয়ে সকল শিক্ষার্থী বিভ্রান্তিতে ভুগছেন। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং তারা তাদের ওয়েবসাইট www.nu.ac.bd তে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। প্রকাশিত রুটিনের তথ্যমতে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ২৬ শে ফেব্রুয়ারি ২০২২ থেকে শুরু হয়ে ২৭ শে মার্চ ২০২২ তারিখ পর্যন্ত চলবে। পরীক্ষার রুটিন পিডিএফ আকারে পেতে কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন তা জানতে এবং এবং কিভাবে টাকা জমা দিবেন তা জানতে পোস্টটির সম্পূর্ণ পড়তে থাকুন

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ ( শিক্ষাবর্ষ ২০১৭-২০১৮)

গত ৮ই ডিসেম্বর ২০২২ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে একসাথে অনার্স দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। আজ আমরা আলোচনা করব অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন নিয়ে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার প্রকাশিত রুটিন অনুযায়ী ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সকল নিয়মিত পরীক্ষার্থী ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষ এবং ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও মান উন্নয়নকারী পরীক্ষার্থীবৃন্দ এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে । তবে জাতীয় বিশ্ববিদ্যালয় চাইলেই কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই রুটিন পরিবর্তন করতে পারেন। করনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এবং দেশের অবস্থা স্বাভাবিক থাকলে যথাসময়ে পরীক্ষা হবে বলে আশা করা যাচ্ছে। সকল পরীক্ষার্থী এবং শিক্ষার্থীবৃন্দুদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য জানতে তাদের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd তে ভিজিট করার জন্য অনুরোধ করা হচ্ছে। এছাড়াও আপনি চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রুটিন পরীক্ষার সময়সূচী এবং স্থান জানতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। আমাদের ওয়েবসাইটে প্রকাশিত এই পোস্ট টি পড়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শিক্ষাবর্ষ ২০১৭- ২০১৮ এর নিয়মিত পরীক্ষার্থী এবং তৃতীয় বর্ষের পরীক্ষার্থীবৃন্দ তাদের পরীক্ষার রুটিন সম্পর্কে অবগত হবে।

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ২০২২ এর সময়সূচি

অনার্স তৃতীয় বর্ষ ২০২২ পরীক্ষার রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইট www.nu.ac.bd তে প্রকাশিত হওয়া মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আমরা চাই আপনারা খুব সহজে এবং খুব কম সময়ের মধ্যে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন সম্পর্কে অবগত হন। এজন্য আমরা আমাদের ওয়েবসাইটে অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। অনার্স ৩য় বর্ষের পরীক্ষা ২৬ শে ফেব্রুয়ারি ২০২২ তারিখে শুরু হবে এবং শেষ হবে ২৭শে মার্চ ২০২২ তারিখে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা টি ২৬ শে ফেব্রুয়ারি ২০২২ তারিখ হতে প্রতিদিন সকাল 9 টায় অনুষ্ঠিত হবে। অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ অনুযায়ী ৩১ দিন ধরে পরীক্ষা চলবে। জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২২ সালের অনার্স তৃতীয় বর্ষ (শিক্ষাবর্ষ ২০১৩-২০১৪ হতে কার্যকর সিলেবাস অনুযায়ী) পরীক্ষার্থীদের পরীক্ষা এই রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরু হবে 26 ফেব্রুয়ারি 2022
পরীক্ষা শেষ হবে 27 মার্চ 2022 
রুটিনপ্রকাশিত হয়েছে 08 ডিসেম্বর 2021 
পরীক্ষার সেশন (বছর) 2020

পরীক্ষার ধরন নিয়মিত, অনিয়মিত এবং গ্রেড উন্নতি

সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd তে প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষা এই রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। তাই আমরা চেষ্টা করেছি সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন আপনাদের মাঝে তুলে ধরার। অনেক পরীক্ষার্থীবৃন্দ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন না। যার ফলে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নোটিশ পরীক্ষার রুটিন এসকল বিষয় জানতে পারেন না। আর আমাদের ওয়েবসাইট চেষ্টা করে আপনাদের মাঝে তা তুলে ধরার। আজ আমরা আলোচনা করব সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষা ২০২২ এর রুটিন নিয়ে। করনা পরিস্থিতির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের পরীক্ষা নিয়ে খুব চিন্তিত ছিল অবশেষে তারা সিদ্ধান্ত নিয়েছে সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষা নেওয়ার। এবং তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে। এ রুটিন অনুযায়ী অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ২০২২ সালে ফেব্রুয়ারি মাসের ২৬ তারিখে অনুষ্ঠিত হবে এবং শেষ হবে মার্চ মাসের ১৭ তারিখে। সম্মান তৃতীয় বর্ষের সকল পরীক্ষা সকাল 9 টায় অনুষ্ঠিত হবে।

National-University-Honours-3rd-Year-Exam-Routine-2022

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পিডিএফ আকারে প্রকাশিত হয়েছে। আমরা আপনাদের সুবিধার জন্য তা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনারা চাইলে খুব সহজে আমাদের ওয়েবসাইট থেকে অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন। এই পিডিএফ ফাইল থেকে আপনি পরীক্ষার রুটিন এবং পরীক্ষার সময় এই দুইটি জানতে পারবেন। এছাড়াও আমাদের ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার প্রকাশিত পিডিএফ রুটিন পিডিএফ আকারে পেয়ে যাবেন । পিডিএফ ফাইলটি ডাউনলোড করার জন্য নিচে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড লিখায় ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button