এইচএসসি ২০২২ ৯ম সপ্তাহ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট সমাধান

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এইচএসসি ২০২২ নবম সপ্তাহ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা ৯ম সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট সমাধান করে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। চলমান Covid-19 মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য নবম সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ২৬ শে জানুয়ারি ২০২২ থেকে নবম সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে এবং শিক্ষার্থীরা তাও বাসায় বসে উত্তর প্রদান করে তা নিজ দায়িত্বে যত দ্রুত সময়ের মধ্যে শিক্ষকের নিকট হস্তান্তর করবেন।

এইচএসসি ২০২২ ৯ম সপ্তাহ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট উত্তর

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তিতে সারা দেশের সকল শিক্ষাব্যবস্থা বিভিন্ন পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের সকল শিক্ষা কার্যক্রম চালু রেখেছে। এরই ধারাবাহিকতায় ২৪ জানুয়ারি ২০২২ তারিখে এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কিত নির্দেশনা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। শিক্ষার্থীরা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে পারদর্শী হয়ে ওঠার জন্য এই মহামারীর সময় শিক্ষা মন্ত্রণালয় এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছেন। আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশিত হয়েছে। এই উত্তর দেখে শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে সম্পর্কে ধারনা পাবেন। এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র এসাইনমেন্ট উত্তর আমাদের ওয়েবসাইট থেকে নমুনা হিসেবে ডাউনলোড করে নিতে পারেন।

এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

এইচএসসি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র প্রকাশিত হয়েছে। নবম সপ্তাহের মনোবিজ্ঞান দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট এবার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র বইয়ের ১ম অধ্যায় সম্পর্কে প্রকাশিত হয়েছে। এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয়পত্র মূলত যে সকল পরীক্ষার্থী কলেজে মানবিক বিভাগ নিয়ে পড়াশোনা করেছেন তাদের জন্য। মানবিক বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি । ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্রের ১ম অধ্যায় ভারতে মুসলিম শাসন প্রতিষ্ঠা সম্পর্কে এবার এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর হিসেবে পাওয়া যাচ্ছে।

মনোবিজ্ঞান ২য় পত্র এসাইনমেন্ট এর কাজ ” ভারতে মুসলিম শাসন প্রতিষ্ঠার প্রেক্ষাপট, উদ্দেশ্য ও ফলাফল বিশ্লেষণ

নবম সপ্তাহের এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র এসাইনমেন্ট এর শিখনফল

  • মুহাম্মদ বিন কাসিমের সিন্ধু ও মুলতান বিজয়ের কারণ ও ফলাফল বিশ্লেষণ করতে পারবে
  • মইজুদ্দিন মোহাম্মদ ঘুরী কর্তৃক ভারত উপমহাদেশে মুসলিম শাসন প্রতিষ্ঠার সংশ্লিষ্ট ঘটনা বলি বর্ণনা করতে পারবে

এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

9th-week-islamic-history-01


9th-week-islamic-history-02

এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট সমাধান এর নির্দেশনা

  • সিন্ধু বিজয়ের প্রেক্ষাপট বিশ্লেষণ
  • মইজউদ্দিন মুহাম্মদ ঘুরীর অভিযান পূর্ব ভারতের রাজনৈতিক অবস্থার বিবরণ
  • অভিযান সমূহের ইতিবাচক ফলাফল বিশ্লেষণ
  • পরবর্তী রাজনীতিতে মুসলিম অভিযান সমুহের প্রভাব বিশ্লেষণ

শিক্ষার্থীরা নিজের মতো করে নির্দেশনা মেনে এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র অ্যাসাইনমেন্ট সমাধান করবেন। আমাদের ওয়েবসাইটে নবম সপ্তাহের এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র এসাইনমেন্ট সমাধান নমুনা হিসেবে প্রকাশিত হয়েছে। আপনারা এ এসাইনমেন্ট সমাধান ভালোভাবে বুঝে পড়ে সে মোতাবেক এসাইনমেন্ট এর উত্তর করতে পারবেন।

এইচএসসি ২০২২ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ২য় পত্র ৯ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

ssc-islamic-history

ssc-islamic-history-1

Check Also

dshe.gov.bd SSC 2022 10th Week Assignment PDF Download

SSC 2022 10th week pdf download. The Ministry of Education has resumed the assignment activities …

Leave a Reply

Your email address will not be published.