এইচএসসি ফরম পুরন ২০২২ [Form Fill UP] । এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন ২০২২

এইচএসসি ফরম পূরণ শুরু হয়েছে। এইচএসসি পরীক্ষা 2022 এ বছরের আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শিক্ষা বোর্ড এইচএসসি ফরম পূরণ 2022-এর নোটিশ জারি করেছে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে 2022 সালের এইচএসসি ফরম পূরণের সমস্ত তথ্য জানতে পারেন। আমরা আপনাকে সমস্ত বোর্ড এবং সমস্ত বিভাগের জন্য এইচএসসি ফর্ম পূরণের খরচ সম্পর্কেও জানাব। . তাই এইচএসসি পরীক্ষার্থীদের অবশ্যই এই নিবন্ধটি সম্পূর্ণভাবে পড়তে হবে।

এইচএসসি রেজিস্ট্রেশন ফি 2022

এক্ষেত্রে অনলাইন মোবাইল ব্যাংকিং বা অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করা যাবে এবং যেহেতু পরীক্ষার বিষয় সীমিত করা হয়েছে এবং নম্বর ও সময়ও কমানো হয়েছে, তাই এবার ফরম ফিলাপের ফি কম হবে, বলেছেন শিক্ষামন্ত্রী। সংশ্লিষ্ট কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফরম পূরণ করা যাবে এবং বোর্ড নিশ্চিত করবে যে সকল শিক্ষার্থী ফরম পূরণ করেছে। ফরম পূরণের জন্য কোনো শিক্ষার্থীকে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হবে না।

এবার যারা এইচএসসি পরীক্ষা দেবেন তারা শ্রেণীকক্ষে ক্লাস করার সুযোগ পাননি, তাই এ বছর পরীক্ষা হবে কিনা তা এখনো পরিষ্কার নয়। নিয়ন্ত্রণের বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমির-উল ইসলাম বলেন, তারা পরীক্ষার সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছে, প্রশ্নপত্র প্রণয়নের জন্যও মডারেশনের কাজ চলছে।

HSC ফর্ম পূরণ 2022 টাইমলাইন

ফর্ম পূরণ শুরুর তারিখ: 2022

ফর্ম পূরণের শেষ তারিখ: জুলাই 2022

ফর্ম ফিল আপ লিংকঃ

HSC অনলাইন ফর্ম পূরণ 2022

এই ওয়েবসাইট থেকে, আপনি ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের অধীনে 2021 সালে অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার অনলাইন ফর্ম পূরণের নিয়ম এবং বোর্ডে প্রয়োজনীয় ফি জমা দেওয়ার তারিখ জানতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ঢাকা। এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইটে ফর্ম পূরণ করার সমস্ত তথ্য পাবেন।

1. HSC পরীক্ষা 2022 উপলক্ষ্যে কোন পরীক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হবে না।
2. শুধুমাত্র বৈধ নিবন্ধিত শিক্ষার্থীরা আবেদনপত্র পূরণ করতে পারবে। আংশিক বিষয়ের প্রার্থীদের প্রাসঙ্গিক বিষয় বা বিষয়ের নির্বাচন পরীক্ষায় অংশগ্রহণের প্রয়োজন নেই। যদি কোনো পরীক্ষার্থী তার নিবন্ধনের বাইরে কোনো বিষয় বা বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করে, তবে কোনো ধরনের যোগাযোগের কারণে ওই নির্দিষ্ট সময়ে পরীক্ষা বাতিল করা হবে।
3. প্রার্থীদের প্রয়োজনীয় পরীক্ষার ফি বাবদ যেকোনো মোটর সোনালী ব্যাংক শাখা থেকে ঢাকা শিক্ষা বোর্ডের সচিবের অনুকূলে প্রকৃত সোনালী ব্যাংকের নথি শিক্ষা প্রতিষ্ঠান সংগ্রহ করতে হবে।
4. অনলাইনে শিক্ষার্থীদের সম্ভাব্য তালিকা প্রদর্শন: শিক্ষার্থীদের তথ্য সম্বলিত সম্ভাব্য তালিকা 26/07/2021 তারিখে ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.dhakaeducationboard.gov.bd) প্রকাশ করা হবে। উল্লিখিত সম্ভাব্য তালিকা থেকে 29/08/2021 থেকে 11/08/2021 পর্যন্ত অনলাইনে ফর্ম (eFF) পূরণ করতে।

form-fillup-1

এইচএসসি পরীক্ষার অনলাইন নিবন্ধন ২০২২

2020-2021 সেশনের আগে পূর্বে নিবন্ধন সহ কোন প্রার্থী 2022 সালের HSC পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। তবে, 2019-2020 শোষণের একটি বিষয়ে অকৃতকার্য প্রার্থীরা একটি বিষয়ের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে (বিনা চতুর্থ বিষয়) স্টেশন নবায়ন করে

এইচএসসি ২০২২ ফরম পুরন করার নিয়ম

2016, 2017 এবং 2019 সালের এইচএসসি পরীক্ষায় এক বা একাধিক বিষয়ে অংশগ্রহণকারী প্রার্থীরা একটি বিষয়ে (চতুর্থ বিষয় ছাড়া) অকৃতকার্য হয়েছেন এবং যেকোনো কারণে তারা 2018 এবং 2019 সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি কিন্তু তাদের 2020 শেষ হয়েছে। তারা 2021 সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে শুধুমাত্র বোর্ডে 250 (আড়াইশত) টাকা পুনর্নবীকরণ ফি জমা দিয়ে নিবন্ধন নবায়ন করার আগে।

নবায়নকৃত নিবন্ধনের জন্য নবায়ন ফি ফরম পূরণের ফি সহ নেওয়া হবে, তাই নবায়ন করা প্রার্থীকে আলাদাভাবে নবায়ন ফি দিতে হবে না।

(NB: আংশিক বিষয়ের পরীক্ষার্থী হিসেবে, আপনি কখনই চতুর্থ বিষয়ের পরীক্ষায় অংশ নিতে পারবেন না এবং আপনি যদি দুই বা ততোধিক বিষয়ে উত্তীর্ণ হয়ে থাকেন তবে নিবন্ধনটি কখনই নবায়ন করা যাবে না।)

2021 সালের এইচএসসি পরীক্ষার জন্য সমস্ত ধরণের প্রার্থীদের ফি এর হার নীচের টেবিলে দেওয়া আছে

এইচএসস ফর্ম পূরণ ফি ২০২২

যেহেতু পরীক্ষাটি শুধুমাত্র তিনটি ইলেকটিভ বিষয়ে নেওয়া হবে, তাই ফর্ম ফিলিপের খরচ সেই তিনটি বিষয়ের উপর ভিত্তি করে হবে। ফরম ফিলিপের ফি তালিকার বিস্তারিত তথ্য এখনো দেয়নি শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় আপনাকে জানালেই আপনি পাঠ্য বিভাগের ফি জানতে পারবেন।

বর্ণনা বিজ্ঞান বিভাগ  মানবিক বিভাগ ব্যাবসায় শিক্ষা বিভাগ
বোর্ড ফি
কেন্দ্র ফি (ব্যবহারিক সহ)
মোট=
  • ছাত্র প্রতি পুনঃনিবন্ধন ফি 100/- (শত টাকা)
  • প্রাইভেট পরীক্ষকের ফি: 100/- (শত টাকা)

নির্ধারিত ফি ছাড়াও কোন অতিরিক্ত ফি নেওয়া যাবে না। যদি কোন সম্পর্কিত তথ্য পাওয়া যায়,ফরম পূরণ বন্ধসহ সংশ্লিষ্ট কলেজে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে

এইচএসসি পরীক্ষা ২০২২ আপডেট খবর

প্রতিবছর এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলেও গত দুইবার করোনাভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হতে পারেনি। HSC ব্যাচ 2020 কে একটি অটো পাস দেওয়া হয়েছে। অটো পাসের জন্য, জেএসসি পরীক্ষায় 25% এবং এসএসসি পরীক্ষায় 75% মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হয়।

বর্তমান পরিস্থিতিতে সেই গুঞ্জন আবারও উঠেছে। তবে শিক্ষা মন্ত্রণালয় বলছে, তারা এবার কোনোভাবেই অটো পাস দিতে চান না। তাদের পরীক্ষা দেওয়ার সব প্রস্তুতি রয়েছে। তবে কবে নাগাদ স্কুল-কলেজ খোলা হবে এবং সেক্ষেত্রে ক্লাস শেষে পরীক্ষা নেওয়া সম্ভব হবে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

তবে এবার পরীক্ষা না হলেও বিকল্প পদ্ধতিতে অ্যাসাইনমেন্ট এবং জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল একসঙ্গে নির্ধারণ করা হয়েছে। কিন্তু তারপরও সবচেয়ে বড় বাধা হচ্ছে ফরম পূরণ। ফরম পূরণ ছাড়া ফলাফল প্রকাশ করা সম্ভব নয়। কারণ রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর সহ একজন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়।

শিক্ষা বোর্ডগুলিকে 29 জুন থেকে 11 জুলাই পর্যন্ত এইচএসসি 2021 ব্যাচের ফর্মগুলি পূরণ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ তবে এই মুহূর্তে আতঙ্কিত হবেন না৷ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে ফর্ম ফ্লিপ কখন শুরু হয় তা আপনি খুঁজে পেতে পারেন।

বর্তমানে গুজব রয়েছে যে HSC পরীক্ষায় অ্যাসাইনমেন্ট থেকে 25% এবং JSC থেকে 25% SSC থেকে 50% দিয়ে মূল্যায়ন করা হবে। সেক্ষেত্রে এসাইনমেন্ট প্রক্রিয়ার একটি বড় প্রক্রিয়া রয়েছে এবং তা নিয়ে শিক্ষা মন্ত্রণালয় আদৌ ভাবছে কিনা তা এখনও অনিশ্চিত। HSC 2021 সম্পর্কে যেকোনো তথ্য আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। আপনার যদি কোন তথ্য থাকে, আপনি একটি মন্তব্য করতে পারেন. আমরা সব মন্তব্য উত্তর.

Check Also

এইচএসসি ফলাফল ২০২১ যশোর বোর্ড । মার্কশিটসহ রেজাল্ট দেখুন jessoreboard.gov.bd

যশোর বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২১। যশোর বোর্ড এইচএসসি ও সমমানের ফলাফল ২০২১। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক …

Leave a Reply

Your email address will not be published.