HSCResult's

এইচএসসি ফলাফল ২০২২ কবে দিবে এইমাত্র জানালো শিক্ষা মন্ত্রনালয়।

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ৩ তারিখে। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় এর একটি সূত্র থেকে ঘোষণা করা হয় যে ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ৩ তারিখে। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় এর একটি সূত্র থেকে ঘোষণা করা হয় যে ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হবে। কিন্তু পরবর্তীতে এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হওয়ার তারিখ পরিবর্তন করে ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশ করার কথা বলছে।

এইচএসসি ফলাফল ২০২১ কবে দিবে

২০২১ সালে যে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল তার ফলাফল প্রকাশিত হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। কিন্তু তা প্রকাশিত হচ্ছে না। একটি সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গিয়েছে যে শিক্ষা বোর্ডের পরীক্ষার উত্তরপত্র দেরিতে আসার কারণে ফলাফল তৈরি করতে বেশ কিছুদিন দেরি হয়েছে। এ কারণে প্রতিটি শিক্ষা বোর্ডে ফলাফল দেরিতে তৈরি করা সম্ভব হয়েছে। যে কারণে এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ কিছু দিন পেছানো হয়েছে। প্রথমে এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গিয়েছিল ফেব্রুয়ারি মাসের 3 তারিখে প্রকাশিত হবে। এখন যেহেতু তার পিছিয়েছে তাই ধারণা করা হচ্ছে ফেব্রুয়ারি মাসের ১০ তারিখে মধ্যে এসএসসি ফলাফল ২০২১ প্রকাশ করা হতে পারে।

hsc result 2021 kivabe dibe?

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের সুনির্দিষ্ট কোন তারিখ এখন পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয় প্রকাশ করেনি। তবে আশা করা যাচ্ছে তা ফেব্রুয়ারি মাসের ১০ তারিখের মধ্যে প্রকাশিত হবে। তারপরও শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে যখন আনুষ্ঠানিকভাবে তারিখ ঘোষণা করা হবে তখনই জানা যাবে এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের সুনির্দিষ্ট তারিখ। এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের ব্যাপারে জানুয়ারি মাসের ১১ তারিখে দেশের সকল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক রা একটি বৈঠকে বসে ছিল। ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছিল ২  ডিসেম্বর ২০২১ তারিখে। এইচএসসি পরীক্ষা শেষ হয়েছিল ডিসেম্বর ২০২১ তারিখে।

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ [সকল বোর্ড]

এবছর মোট ১৩ লাখ ৯৯ হাজার বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিল। দেশে মোট নয়টি শিক্ষাবোর্ডে শুধুমাত্র এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন ১১ লাখ ৩৮ হাজার এর বেশী শিক্ষার্থী। একই সাথে মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ১১৩১৪৪ জন শিক্ষার্থী। কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম ও ভোকেশনাল পরীক্ষা দিয়েছিল মোট ১ লাখ ৪৮ হাজার এর বেশি পরীক্ষার্থী।

image

এইচএসসি পরীক্ষা বাংলাদেশের পাবলিক পরীক্ষা গুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা। এইচএসসি পরীক্ষার উপর নির্ভর করে পরবর্তী জীবনে শিক্ষার্থীরা বিভিন্ন পর্যায়ে নিজেদের কে প্রতিষ্ঠা করে। তাই এইচএসসি ফলাফল শিক্ষার্থীদের কাছে খুবই গুরুত্ব বহন করে। এইচএসসি ফলাফল ২০২১ বরাবরের মতই একটি গুরুত্বপূর্ণ ফলাফলের দিন। এ দিনটিতে যে সকল শিক্ষার্থী ভালো ফলাফল করবে তাদের ভবিষ্যৎ জীবন উজ্জ্বল হবে আশা করা যায়। এইচএসসি ফলাফল ২০২১ কবে দিবে সে সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয় বিভিন্ন সময় বিভিন্ন তারিখ ঘোষণা করেছে। সবশেষ তথ্য সম্পর্কে আজকে আমরা আমাদের এই নিবন্ধ আলোচনা করব। তো চলুন শুরু করা যাকর

এইচএসসি ফলাফল ২০২১

এইচএসসি পরীক্ষা ২০২১ বহুল প্রতিক্ষার পর শুরু হয়েছিল ২ ডিসেম্বর ২০২১ তারিখে। আপনারা জানেন সারাবিশ্বে করোনা মহামারী এক বিপুল ভয়ানক অবস্থা সৃষ্টি করেছে। এর প্রভাব পড়েছে আমাদের বাংলাদেশেও। বাংলাদেশের সকল স্তরের শিক্ষাব্যবস্থা করণা মহামারীর জন্য স্থবির হয়ে পড়েছে। শিক্ষামন্ত্রণালয়ের এক্ষেত্রে কিছুই করার ছিলনা পরীক্ষা নেওয়ার বিষয়ে। তবুও তারা অনেক ভেবে চিন্তে এইচএসসি পরীক্ষা ২০২১ নেওয়া শুরু করেছিল ২০২১ সালের ২ ডিসেম্বর। প্রায় একমাস ব্যাপী এ পরীক্ষায় মোট তিনটি বিভাগের ৬ টি বিষয়ের উপর পরীক্ষা নেওয়া হয়। শিক্ষা মন্ত্রণালয় আগে বলেছিল যে এটি একটি জরুরী কালীন পরীক্ষা। যে কারণে তারা সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষা ২০২১ নিয়েছিল। আজ আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব এইচএসসি পরীক্ষা ২০২১ এর ফলাফল অর্থাৎ এইচএসসি ফলাফল ২০২১ কবে দিবে? সে সম্পর্কে।

HSC Result Link

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ কবে দিবে?

সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে এবার এইচএসসি পরীক্ষা ২০২১ নেওয়া হয়েছে। তাই এবার এইচএসসি ফলাফল ২০২১ সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে প্রকাশ করা হবে। এসএসসি পরীক্ষার ফলাফল যেভাবে প্রকাশ করা হয়েছে শের সাথে তুলনা করলে আমরা বুঝতে পারি যে এইচএসসি ফলাফল ২০২১ জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে নির্ধারণ করা হবে। তাই যে সকল শিক্ষার্থীর জেএসসি এবং এসএসসি পরীক্ষায় ফলাফল ভালো ছিল তারা এইচএসসি পরীক্ষা তে ও ভালো ফলাফল করবে বলে আশা করা যাচ্ছে। একই সাথে যে সকল শিক্ষার্থীরা জেএসসি এবং এসএসসি পরীক্ষায় খারাপ ফলাফল করেছিলেন তারা এইচএসসি ফলাফল ২০২১ এ কিছুটা হলেও খারাপ ফলাফল করবেন বলে ধারণা করা হচ্ছে। এ তথ্যের সূত্র বিভিন্ন নিউজ পোর্টাল থেকে সংগ্রহকৃত।

hsc result 2021

Leave a Reply

Your email address will not be published.

Back to top button