এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশের তারিখ জানালো শিক্ষা মন্ত্রনালয়। এখানে ফলাফল প্রকাশের তারিখ জেনে নিন

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রকাশের কথা থাকলেও ফলাফল প্রকাশের তারিখ পেছানো হতে পারে বলে জানা গেছে। এইচএসসি ফলাফল ২০২১ কবে প্রকাশ হবে তার সম্ভাব্য তারিখ জানা গেছে। আপনি যদি এইচএসসি ফলাফল ২০২১ কবে দিবে তা খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কেন এইচএসসি ফলাফল ২০২১ ফল প্রকাশের তারিখ পেছানো এবং এইচএসসি ফলাফল ২০২১ কবে প্রকাশ হবে তা আজকে আমাদের নিবন্ধের বিষয়।

এইচএসসি পরিক্ষার ফলাফল ২০২১ প্রকাশে দেরি হচ্ছে কেন?

এইচএসসি পরীক্ষা ২০২১ গত বছর ডিসেম্বরের ২ তারিখ ডিসেম্বর ৩০ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হয় এবং ফলাফল প্রকাশ হওয়ার কথা ছিল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে। কিন্তু করণা মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং সরকারী অফিসসমূহ অর্ধেক জনবল নিয়ে কাজ করার দরুন ফলাফল তৈরীর ক্ষেত্রে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। যেহেতু সরকারি অফিস সমূহ অর্ধেক জনবল নিয়ে কাজ করতে হচ্ছে তার ফলে ফলাফল তৈরির বিষয়টি কিছুটা ধীর গঠিত হয়েছে এবং ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ফলাফল প্রকাশের কথা থাকলেও সেটি আর সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে নির্ভরযোগ্য একটি সূত্র।

image

এইচএসসি পরিক্ষার ফলাফল  ২০২১ কবে দিবে?

এইচএসসি ফলাফল ২০২১ কবে প্রকাশ হবে তার চূড়ান্ত তারিখ এখনো ঘোষণা হয়নি। যদিও একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায় এইচএসসি ফলাফল ২০২১ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রকাশ হবে না কারণ এখনো অনেক কাজ বাকি আছে ফলাফল তৈরীর প্রক্রিয়া। ফলাফল তৈরি হলে তার শিক্ষা মন্ত্রণালয় কে অবহিত করা হবে এবং এরপর শিক্ষা মন্ত্রণালয় হতে তিনটি তারিখ নির্বাচন করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পাঠানোর তিনটি তারিখের মধ্যে প্রধানমন্ত্রী যে তার একটি বেছে সময় দিবেন সেদিনই ফলাফল প্রকাশ করা হবে। তবে এখনো ফলাফল তৈরি প্রক্রিয়া সম্পূর্ণ না হয় কবে নাগাদ শিক্ষা মন্ত্রণালয় হতে প্রধানমন্ত্রী কে ফলাফল প্রধান সম্পর্কে অবগত করা হবে তার তারিখ চূড়ান্ত নয়।

hsc result 2021 kivabe dibe?

এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের তারিখ

এইচএসসি ফলাফল ২০২১ এ প্রকাশে দেরি সম্পর্কে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রফেশ্বর নেহাল আহ্মেদ বলেন এইচএসসি পরীক্ষার ফলাফল এখনও প্রস্তুত হয়নি। এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ ফলাফল তৈরীর প্রক্রিয়া কিছু কাজ বাকি আছে যেগুলো শেষ করার পরে এইচএসসি ফলাফল ২০২১  প্রকাশ এর পরবর্তী প্রক্রিয়া অনুসরণ করা হবে। ফলাফল ২০২১ আমাদের ওয়েবসাইট থেকে দেখা যাবে এবং এইচএসসি ফলাফল ২০২১ এর যাবতীয় তথ্য আমরা প্রতিনিয়ত আপডেট করি। এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ অপরকে যে কোন তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে পারেন।এছাড়াও এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশের পরপরই আমরা আমাদের ওয়েবসাইট হতে আপনি এইচএসসি ফলাফল ২০২১ জানতে পারবেন।

এইচএসসি ফলাফল ২০২১ কবে প্রকাশিত হবে

এইচএসসি ফলাফল ২০২১  এর জন্য সকল শিক্ষার্থী অধীর আগ্রহে অপেক্ষা করছে। এইচএসসি ফলাফল ২০২১ কবে প্রকাশ হবে তা নিয়ে অনেকের মনে শঙ্কা তৈরি হয়েছে এবং এই চূড়ান্ত তারিখ জানার জন্য অনেকে খোঁজ করছে। তবে এইচএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ হবে তার এখনো পর্যন্ত নির্ধারণ করা হয়নি। ফলাফল প্রকাশ এ কিছু জটিলতা তৈরি হয়েছে এবং ফলাফল তৈরীর কাজ ধীরগতিতে হচ্ছে তার ফলে এইচএসসি ফলাফল ২০২১ ফেব্রুয়ারি দ্বিতীয় কিংবা তৃতীয় সপ্তাহে প্রকাশ হতে পারে। যদিও এটি সম্ভাব্য তারিখ কবে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এইচএসসির ফলাফল ২০২১  প্রকাশ হচ্ছে না বলে জানিয়েছে একটি নির্ভরযোগ্য সূত্র।

  • HSC Result Link

এইচএসসি ফলাফল ২০২১ দেখার নিয়ম

এইচএসসি ফলাফল ২০২১  কিভাবে দেখতে হবে তা নিচের অংশে বলে দিয়েছি। ফলাফল প্রকাশের পর আপনি নিচের প্রক্রিয়া গুলো অনুসরন করে খুব সহজেই ফলাফল দেখতে পারবেন। পরীক্ষায় ২০২১ এবার মাত্র ৫০ মার্কের নেওয়া হয় এবং কোন প্র্যাক্টিকাল পরীক্ষা নেওয়া হয়নি। এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২১ অন্যবার ৬০ দিন পর প্রকাশ হলেও এবার মাত্র ৩০ দিন পর প্রকাশের গুঞ্জন ছিল। তবে জানা যায় এইচএসসি ফলাফল ২০২১ অন্তত ৪০ দিন পরে প্রকাশ হবে অর্থাৎ ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় কিংবা তৃতীয় সপ্তাহে প্রকাশ হবে। এইচএসসি ফলাফল ২০২১বিষয়ে আমরা নিয়মিত আপনাকে জানাবো। কোন তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। নিচে আপনার এইচএসসি রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার কমেন্ট করে রাখলেই আমরা ফলাফল প্রকাশের পর তা জানিয়ে দেবো।

hsc result 2021

Check Also

অনার্স ২য় বর্ষ মার্কশিট ডাউনলোড ২০২২ অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

National University Honours 2nd Year Result 2022 . National University Honours 2nd Year Result 2022 …

Leave a Reply

Your email address will not be published.