এসএসসি ২০২২ ৯ম সপ্তাহ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট উত্তর

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ নবম সপ্তাহ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা ৯ম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট সমাধান করে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। চলমান Covid-19 মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ২৬ শে জানুয়ারি ২০২২ থেকে নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে এবং শিক্ষার্থীরা তাও বাসায় বসে উত্তর প্রদান করে তা নিজ দায়িত্বে যত দ্রুত সময়ের মধ্যে শিক্ষকের নিকট হস্তান্তর করবেন।

এসএসসি ২০২২ ৯ম সপ্তাহ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট উত্তর

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তিতে সারা দেশের সকল শিক্ষাব্যবস্থা বিভিন্ন পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের সকল শিক্ষা কার্যক্রম চালু রেখেছে। এরই ধারাবাহিকতায় ২৫ জানুয়ারি ২০২২ তারিখে এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কিত নির্দেশনা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। শিক্ষার্থীরা ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে পারদর্শী হয়ে ওঠার জন্য এই মহামারীর সময় শিক্ষা মন্ত্রণালয় এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছেন। আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশিত হয়েছে। এই উত্তর দেখে শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে সম্পর্কে ধারনা পাবেন। এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট উত্তর আমাদের ওয়েবসাইট থেকে নমুনা হিসেবে ডাউনলোড করে নিতে পারেন।

এসএসসি ইতিহাস ও বিশ্বসভ্যতা নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ইতিহাস ও বিশ্বসভ্যতা দ্বিতীয় পত্র প্রকাশিত হয়েছে। নবম সপ্তাহের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট এবার ইতিহাস ও বিশ্বসভ্যতা বইয়ে সম্পর্কে প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা মূলত যে সকল পরীক্ষার্থী বিদ্যালয়ে মানবিক বিভাগ নিয়ে পড়াশোনা করেছেন তাদের জন্য। মানবিক বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ইতিহাস ও বিশ্বসভ্যতা । ইতিহাস ও বিশ্বসভ্যতা সম্পর্কে এবার এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর হিসেবে পাওয়া যাচ্ছে।

ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট এর কাজ

তোমার পাঠ্য পুস্তকে পঠিত মিশর, সিন্ধু, গ্রিক ও রোমান সভ্যতার উল্লেখযোগ্য অবদান সমূহ পর্যালোচনা করে একটি প্রতিবেদন উপস্থাপন করো।

নবম সপ্তাহের এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট এর শিখনফল

  • বিশ্ব সভ্যতা বিকাশে প্রাচীন মিশরীয় সভ্যতার গুরুত্বপূর্ণ অবদানসমূহ মূল্যায়ন করতে পারব
  • সভ্যতার বিকাশে সিন্ধু সভ্যতার নগর পরিকল্পনা, শিল্পকলা ও ভাস্কর্যের বর্ণনা করতে পারবে
  • বিশ্ব সভ্যতার অগ্রগতিতে গ্রীক সভ্যতার শিক্ষা, সংস্কৃতি, ধর্ম, দর্শন ও বিজ্ঞানের অবদান বর্ণনা করতে পারব
  • বিশ্ব সভ্যতার প্রাচীন রোমান সভ্যতার ধর্ম, দর্শন ও আইনের প্রভাব আলোচনা করতে পারব

এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

ssc-9th-week-history

এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট সমাধান এর নির্দেশনা

  • বিশ্ব সভ্যতা সমূহের (মিশর, সিন্ধু, গ্রিক ও রোম) সংক্ষিপ্ত পটভূমি
  • সভ্যতা সমূহের উল্লেখযোগ্য অবদান চিহ্নিত ও ব্যাখ্যা
  • প্রতিবেদন রচনার ধাপ সমূহ অনুসরণ
  • মানব সভ্যতার অগ্রগতিতে আলোচ্য চারটি সভ্যতার ভূমিকা মূল্যায়ন

শিক্ষার্থীরা নিজের মতো করে নির্দেশনা মেনে এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট সমাধান করবেন। আমাদের ওয়েবসাইটে নবম সপ্তাহের এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা এসাইনমেন্ট সমাধান নমুনা হিসেবে প্রকাশিত হয়েছে। আপনারা এ এসাইনমেন্ট সমাধান ভালোভাবে বুঝে পড়ে সে মোতাবেক এসাইনমেন্ট এর উত্তর করতে পারবেন।

এসএসসি ২০২২ ইতিহাস ও বিশ্বসভ্যতা ৯ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

ssc-history

ssc-history-1

Check Also

dshe.gov.bd এইচএসসি ২০২২ একাদশ(১১তম) সপ্তাহের অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড

এইচএসসি ২০২২ ১১তম সপ্তাহের  পিডিএফ ডাউনলোড। এইচএসসি ২০২২ সালে শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালু …

Leave a Reply

Your email address will not be published.