স্বাধীনতা দিবসের SMS, রচনা, স্ট্যাটাস, শুভেচ্ছা বাণী ২০২২ [26th March Independence Day]

২৬ শে মার্চ স্বাধীনতা দিবসের SMS ২০২২

স্বাধীনতা দিবস বাংলাদেশের তিনটি জাতীয় দিবসের মধ্যে একটি। এ দিনটিতে অনেক ব্যক্তি তাদের প্রিয় মানুষের কাছে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পাঠায়। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা সবচেয়ে বেশি প্রচলিত রয়েছে এসএমএসের মাধ্যমে। মানুষেরা মোবাইলে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা এসএমএসের মাধ্যমে পাঠায়। স্বাধীনতা দিবসের সুন্দর সুন্দর এসএমএস আমাদের এখানে দেওয়া রয়েছে। আপনি এখান থেকে স্বাধীনতা দিবসের এসএমএস কপি করে আপনার প্রিয় মানুষের কাছে পাঠিয়ে দিতে পারেন। আশাকরি আপনার প্রিয় মানুষ অনেক খুশি হবে।

স্বাধীনতা দিবসের স্ট্যাটাস ২০২২

ছাব্বিশে মার্চ আমাদের স্বাধীনতা দিবস কারণেই তিনি আমাদের স্বাধীনতার ঘোষণা দেওয়া হয়েছিল। এ বিশেষ দিন উপলক্ষে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ২৬ শে মার্চ এর স্ট্যাটাস। আশা করি আমাদের স্ট্যাটাস কালেকশন আপনাদের ভালো লাগবে। তাই দেরি না করে আসুন দেখেনি ২৬ শে মার্চ এর স্ট্যাটাস সমূহ।

১. “এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবোনা….!” বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় স্বাধীনতা দিবস সফল হোক।
২. “যে মাঠ থেকে এসেছিল স্বাধীনতার ডাক সেই মাঠে আজ বসে নেশার হাট” – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
৩. “এই স্বাধীনতা তখনই আমার কাছে প্রকৃত স্বাধীনতা হয়ে উঠবে, যেদিন বাংলার কৃষক মজুর ও দুঃখী মানুষের সকল দুঃখের অবসান হবে” – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
৪. “এটাই হয়তো আমার শেষ বার্তা, আজ থেকে বাংলাদেশ স্বাধীন। আমি বাংলাদেশের মানুষকে আহ্বান জানাই, আপনারা যেখানেই থাকুন, আপনাদের সর্বস্ব দিয়ে দখলদার সেনাবাহিনীর বিরুদ্ধে শেষ পর্যন্ত প্রতিরোধ চালিয়ে যান। বাংলাদেশের মাটি থেকে সর্বশেষ পাকিস্তানি সৈন্যটিকে উত্খাত করা এবং চূড়ান্ত বিজয়ের অর্জনের আগ পর্যন্ত বাংলাদেশের যুদ্ধ অব্যাহত থাকুক।” – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
৫. “স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন।” – শামসুর রহমান
৬. “কি বলার কথা, কি বলছি! কি শোনার কথা, কি শুনছি! কি দেখার কথা, কি দেখছি! ৩০ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি…!” ভাই, শুধু বড় বড় কথা না বলে বরং দেশের জন্য আসুন আমরা কি করেছি এবং কি করতে পারি সেটাই ভাবি এবং আমাদের পক্ষে যতটুকু সম্ভব ততটুকু করার চেষ্টা করি।
৭.”একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার…!” যে দেশটি সারা বিশ্বের বিস্ময় সেই দেশ, আমাদের দেশ,বাংলাদেশ এর জন্য আসুন আমরা সবাই একসাথে মিলে যতটুকু পারি আমাদের জায়গা থেকে করে যাই। মহান স্বাধীনতা দিবসে এটাই হোক আমাদের একমাত্র প্রত্যয়।
৮. “প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…!” বাংলাদেশ এর স্বাধীনতা দিবসে সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বাণী ২০২২

স্বাধীনতা দিবসে অনেক মানুষ তাদের প্রিয় মানুষদের কাছে শুভেচ্ছাবাণী পাঠায়। মেসেজের মাধ্যমে এসব শুভেচ্ছাবাণী সারা বাংলাদেশের অনেক মানুষ তাদের প্রিয়জনের কাছে পৌঁছিয়ে দেয়। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বাণী আপনি এখান থেকে নিতে পারেন। অনেক কবিতার ছন্দ, গল্পের অংশ এখানে তুলে দেওয়া আছে। আপনি চাইলে এখান থেকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বাণী সংগ্রহ করে আপনার প্রিয় মানুষের কাছে পাঠাতে পারেন। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বাণী অনেক মানুষ নিজে থেকে বানাতে পারেনা। তাদের সুবিধার্থে আমরা এখানে স্বাধীনতা দিবসের কিছু শুভেচ্ছা বাণী দিয়ে দিয়েছি। দয়া করে এখান থেকে সেটি সংগ্রহ করে আপনি ব্যবহার করতে পারেন।

স্বাধীনতা দিবসের রচনা ২০২২

স্বাধীনতা দিবস সম্পর্কে বিভিন্ন পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে। সেসকল অনুষ্ঠানে স্বাধীনতা দিবস সম্পর্কে অনেক ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসকল প্রতিযোগিতা গুলো হচ্ছে, হাতের লেখা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, নাচ, গান কিংবা বিভিন্ন ধরনের দেশীয় খেলাধুলা। রচনা প্রতিযোগিতা স্বাধীনতা দিবসের একটি অনেক প্রচলিত প্রতিযোগিতা। অধিকাংশ থানা, উপজেলা, জেলা পর্যায়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্বাধীনতা দিবসের রচনা যারা যত ভাল লিখতে পারে তাদের প্রথম হওয়ার হার ততবেশি। এখানে স্বাধীনতা দিবস রচনা সম্পর্কে একটি নমুনা রচনা দেওয়া রয়েছে। আপনি এখান থেকে স্বাধীনতা দিবস রচনা সম্পর্কে ধারণা নিয়ে রচনা প্রতিযোগিতা অংশগ্রহণ করে ভালো করতে পারেন।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি ডাউনলোড ২০২২

অনেকে ব্যানার তৈরি, ফেসবুকে বা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করার জন্য স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি খুঁজেন। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি ভালো মানের পাওয়ার জন্য আমাদের এখান থেকে ডাউনলোড করতে পারেন। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি খুব ভালো মানের এখান থেকে পেয়ে যাবেন। ছবি অনেক কিছু খুব সহজেই প্রকাশ করে থাকে। অনেক দুর্বোধ্য ভাষা ছবির মত প্রকাশ করা সম্ভব। তাই মানুষ বিভিন্ন জনকে শুভেচ্ছা জানাতে ছবি ব্যবহার করেন। তাদের কথা চিন্তা করি আমাদের এই নিবন্ধে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি আপলোড করা হলো। আপনি এখান থেকে ছবি নিয়ে আপনার প্রিয় মানুষকে শুভেচ্ছা জানাতে পারেন।

স্বাধীনতা দিবসের ব্যানার ডিজাইন ২০২২

স্বাধীনতা দিবসের একটি মূল কার্যকলাপ হচ্ছে ব্যানার তৈরি করা। বিভিন্ন সভা বা অনুষ্ঠানে স্বাধীনতা দিবসের ব্যানার তৈরি করা হয়। এসব ব্যানার বিভিন্ন বিভিন্ন ডিজাইনের হয়ে থাকে। আপনি যদি একটি ইউনিক ডিজাইনের ব্যানার তৈরি করতে চান তবে অবশ্যই আপনি এখান থেকে ডিজাইনগুলো দেখে নিতে পারেন। একটি সুন্দর ব্যানার সুন্দর রুচিবোধ প্রকাশ করে। তাই আপনি যদি আপনার স্বাধীনতা দিবসের ব্যানার খুব ভালোভাবে ডিজাইন করতে চান তবে এখান থেকে তার ধারনা নিতে পারেন। আশা করি আপনি একটি খুব সুন্দর ব্যানার তৈরি করতে পারবেন।

Check Also

Shakespeare's famous quotes

Shakespeare’s famous Quotes, Sayings, Drama, Plays, Novels

Shakespeare’s famous quotes Shakespeare’s Famous Quotes, Famous Poet William Shakespeare’s famous quotes or read the …

Leave a Reply

Your email address will not be published.