Question SolutionUniversity Admission

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ – Ju.ac.bd সমাধান দেখুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশিত হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট সমাধান ২০২২ নির্ভুলভাবে পেতে চাইলে আমাদে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশিত হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ নির্ভুলভাবে পেতে চাইলে আমাদের এই নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইউনিট এর পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে আমরা অভিজ্ঞ শিক্ষক দ্বারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান করে নিয়েছি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। আপনারা যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তারা নিশ্চয়ই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান খুঁজছেন। আপনাদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান প্রকাশ করেছি। এখান থেকে আপনি আপনার ভর্তি পরীক্ষায় আসা প্রশ্নগুলোর সঠিক উত্তর দেখে নিতে পারবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

যেসকল শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষা এ অংশগ্রহণ করেছিলেন তারা নিশ্চয়ই পরীক্ষা শেষে প্রশ্নের সমাধান খুঁজছেন। তাদের কথা বিবেচনা করে আমরা আমাদের আজকের এই নিবন্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান প্রকাশ করেছি। আপনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষায় অংশগ্রহণ করে থাকলে কতটি প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন এবং কতটুকু ভুল উত্তর দিয়েছেন তা এই প্রশ্ন সমাধান দেখে যাচাই করে নিতে পারবেন। এর ফলে আপনি বুঝতে পারবেন আপনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ চান্স পাওয়ার সুযোগ কতটুকু।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান দেখার জন্য আমাদের নিবন্ধকে সম্পূর্ণ পড়ুন। আশা করি আপনি আপনার সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। তো চলুন শুরু করা যাক।

জাবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের এ ইউনিটের পরীক্ষা ০৯ এবং ১০ নভেম্বর সম্পন্ন করেছে। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ এর বিষয়ে আলোচনা করব।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ সম্পর্কিত তথ্য আমাদের ওয়েবসাইটে প্রথমে উল্লেখ করা হবে। আমরা নিশ্চিত করি যে আমাদের  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ ১০০% সঠিক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। এ ছাড়াও, আমরা যেকোন বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্রের সমাধান সবার আগে দিয়ে থাকি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ ইউনিটের প্রশ্নপত্রের উত্তর আমাদের আলোচনায় উল্লেখ করা হবে। যে প্রার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ খুঁজছেন তারা সঠিক জায়গায় এসেছেন। আমরা আমাদের ওয়েবসাইটে সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য প্রকাশ করি এবং প্রশ্নপত্রের সমাধান প্রদান করি।

JU A ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট পরীক্ষা ২০২২-এ প্রার্থীরা মোট ৩৬৭ টি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিট এ এর মোট সাতটি বিভাগ রয়েছে। সাতটি বিভাগে মোট আসন সংখ্যা ৩৬৭ টি।  ইউনিট এ পরীক্ষায় মোট ১০০ নম্বর। এর মধ্যে এসএসসি এবং এইচএসসি জিপিএ নম্বরে ২০ নম্বর বরাদ্দ রয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট পরীক্ষা ২০২২-এ বাংলা ও ইংরেজি থেকে ০৮ টি, রসায়ন থেকে ২০টি, উদ্ভিদবিদ্যা থেকে ২২ টি, প্রাণিবিদ্যা থেকে ২২ টি এবং আইকিউ থেকে ০৮ টি সহ মোট ৮০ টি প্রশ্ন রয়েছে। প্রতিটি প্রশ্নের মান ০১।

প্রতিটি ভুল উত্তরের জন্য মোট নম্বর থেকে মোট 0.২০ নম্বর কাটা হবে। পরীক্ষায়, সমস্ত প্রার্থীকে বুঝতে হবে এবং শুধুমাত্র সঠিক উত্তরটি পূরণ করতে হবে। মনে রাখবেন, আপনি যদি পাঁচটি উত্তরে ভুল করেন তবে আপনি কোনও নম্বর পাবেন না এবং আপনি যে নম্বর পাবেন তা থেকে ০১ নম্বর কাটা হবে। তাই আমাদের এই যত্ন নিতে হবে.

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

  Click Here For Full Answer  

জাবি ভর্তির টাইমলাইন
আবেদন শুরু:  ২০ জুন ২০২২

শেষ তারিখ: ১৪ আগস্ট ২০২২

ছবি ও স্বাক্ষর আপলোড : ০২ থেকে ২১ সেপ্টেম্বর ২০২২

ভর্তি পরীক্ষা: ০৯ থেকে ২১ নভেম্বর ২০২২

[button color=”primary” size=”meAium” link=”https://eAuinfobA.com/ju-A-unit-question-solution-bangla/” icon=”” target=”false” nofollow=”false”]MCQ সমাধান দেখুন[/button]

 

জাবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

JU A ইউনিট পরীক্ষা ২০২২ যোগ্যতা: JU A ইউনিট পরীক্ষা ২০২২ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য, একজনকে পরীক্ষা থেকে SSC ২০২২ এবং তারপর HSC পরীক্ষা ২০19 বা ২০২০ পাস করতে হবে। SSC এবং HSC পরীক্ষায় প্রার্থীদের আলাদাভাবে কমপক্ষে 3.50 GPA পেতে হবে। GPA-এর কম প্রার্থীরা JU A ইউনিট পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণ করতে পারবে না।  সমস্ত আবেদনকারীদের শিফট অনুযায়ী নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত থাকতে হবে।Jahangirnagar University A Unit Question Solution [নির্ভুল সমাধান] ২০২২- JU A Unit Question Solution ২০২২

Download

JU KA ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

আজ আমাদের আলোচনায় আমরা JU A [KA] ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২-এর সমস্ত বিবরণ উল্লেখ করব।  JU A [KA] ইউনিট পরীক্ষা ২০২২ A ইউনিটের মোট সাতটি বিভাগ বিদ্যমান। AUT পাশ করার পর প্রার্থীরা সাতটি বিভাগের যেকোনো একটিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। JU A [KA] ইউনিট পরীক্ষা ২০২২ 7টি বিদ্যমান বিভাগ হল-

উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা, ফার্মেসি, বায়োকেমিস্ট্রি অ্যান্ড লাইফ সায়েন্স, মাইক্রোবায়োলজি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স। পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও মেধার ভিত্তিতে যেকোনো একটি বিষয়ে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হবে।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান -জাবি এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ  ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষা ২০২২ ০৯ এবং ১০ নভেম্বর মোট দশটি শিফটে পাঁচটি শিফটে সম্পন্ন করেছে। আমরা আমাদের ওয়েবসাইটে সমস্ত প্রশ্নপত্রের সমাধান প্রদান করব। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি প্রথম জানতে পারবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ [KA] ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২।

JU A ইউনিট মার্ক বিতরণ

JU A ইউনিটে জীববিজ্ঞান অনুষদ রয়েছে। এ ইউনিটের ভর্তি পরীক্ষা মোট ছয়টি বিষয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখানে এ ইউনিট মার্ক বিতরণ।


বাংলা ০৩ মার্কস
ইংরেজি ০৩ মার্কস
আইকিউ ০৩ মার্কস
উদ্ভিদবিদ্যা ১৬ মার্কস
প্রাণিবিদ্যা ১৭ মার্কস
রসায়ন ১৮ মার্কস
মহিলা মোট আসনের জন্য পুরুষ আসনের জন্য ইউনিটের নাম আসন
A ইউনিট – জীববিজ্ঞান অনুষদ ১৬০ ১৬০ ৩২০

pdf download

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২-এর 100% নির্ভুলতার নিশ্চয়তা দিচ্ছি। সঠিক তথ্য প্রকাশ করাই আমাদের মূল লক্ষ্য। আমাদের আলোচনা করা কোনো তথ্য বুঝতে কোনো সমস্যা হলে অনুগ্রহ করে আমাদের কমেন্টে জানান। আমরা আপনার যেকোনো সমস্যা সমাধানের চেষ্টা করব।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ ইউনিট প্রশ্ন সমাধান সম্পর্কে যেকোনো তথ্য জানতে আপনি আমাদের ওয়েবসাইট দেখতে পারেন।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে, আপনি আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারেন। আলোচনা শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button