Question SolutionUniversity Admission

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা তে যে সকল শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণ করেছিলেন তারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা তে যে সকল শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণ করেছিলেন তারা এখন নিশ্চয়ই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ খুঁজছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২ বরাবরের তুলনায় একটু কঠিন হয়েছে। শিক্ষার্থীরা অনেকেই প্রশ্নপত্র পাওয়ার পর দ্বিধাদ্বন্দ্বে ছিলেন কোনটা সঠিক উত্তর আর কোনটা ভুল। তাই তারা পরীক্ষা দিয়ে বের হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ খুঁজে বেড়াচ্ছেন। আপনাদের জন্যই আমাদের আজকের এই নিবন্ধটি।

অভিজ্ঞ শিক্ষক দ্বারা সমাধান করে নেওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ অবশ্যই আপনাদের কাজে আসবে। এখান থেকে প্রশ্ন সমাধান দেখে আপনারা সঠিক উত্তর গুলো খুজে পাবেন। এবং বুঝতে পারবেন আপনি পরীক্ষাতে কতটি সঠিক উত্তর দিয়েছেন আর কতটা ভুল। ফলে আপনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় g-unit ভর্তি পরীক্ষায় চান্স পাওয়ার সুযোগ কতটুকু সেটা আপনি বুঝতে পারবেন। তাই আর দেরি না করে চলুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ দেখে নেওয়া যাক।

জাবি জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিটের পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইউনিট পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি  ইউনিটের প্রশ্নের সমাধান পেতে পারেন। আমাদের ওয়েবসাইটে আপনি ১০০% সঠিক প্রশ্নের সমাধান পাবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি-ইউনিট পরীক্ষার প্রশ্নের সমাধান অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা আপনাদের সামনে তুলে ধরা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভর্তি পরীক্ষা শুরু করেছে ০৭ নভেম্বর, ২০২২এ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তির লড়াই শুরু হয়েছে ক ইউনিট পরীক্ষার মাধ্যমে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিট বা ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছিল।  আজ আমাদের আলোচনায় আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করার চেষ্টা করছি। ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর যত তাড়াতাড়ি সম্ভব। আপনি যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। এবং আপনি যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা আমাদের আজকের আলোচনায় ১০০% নির্ভুলতার সাথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ উল্লেখ করব। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ পেতে এবং সংশ্লিষ্ট সকল তথ্য জানতে আলোচনা শেষ না হওয়া পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য সকলকে বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে।

জাবি জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাবি জি ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইউনিটের পরীক্ষা ১১নভেম্বর ২০২২ তারিখে দুপুর ১ঃ৪৫ থেকে ০২ঃ৩০ এবং বিকাল ৩ঃ১৫ থেকে ৪ঃ০০ এই দুটি শিফটে অনুষ্ঠিত হয়। মোট ৫০টি আসনের বিপরীতে বিপুল সংখ্যক প্রার্থী ভর্তির লড়াইয়ে অংশ নেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ৭ থেকে ১০ দিন পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।

ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বা জি ইউনিটে ২৫ জন পুরুষ এবং ২৫জন মহিলা শিক্ষার্থী ভর্তির সুযোগ থাকবে। আমাদের আজকের আলোচনায় আমরা উভয় শিফটের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২প্রকাশ করেছি। আমাদের ওয়েবসাইট থেকে আপনি সঠিক জাবি আইবিএ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ জানতে পারবেন।

জাবি আইবিএ ইউনিট মোট মার্ক

জাবি আইবিএ ইউনিট মার্ক ডিস্ট্রিবিউশন ২০২২: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি ইউনিট হল ব্যবসায় প্রশাসনের ইনস্টিটিউট যা IBA নামেও পরিচিত। জি ইউনিটের পরীক্ষায় মোট ছয়টি বিষয়ে উত্তর দিতে হবে। জাবি জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২-এর জন্য মোট ৬০ নম্বর সংরক্ষিত। এখানে জাবি জি ইউনিট মার্ক বিতরণ।

জাবি জি [আইবিএ]  ইউনিট মার্ক বিতরণ ২০২২

জাবি জি [আইবিএ]  ইউনিট পরীক্ষা ২০২২: জাবি জি [আইবিএ] ইউনিটের ৬০নম্বরের পরীক্ষা ২০২২ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বারা অনুষ্ঠিত হবে। যার মধ্যে বাংলা থেকে ০৫ নম্বর, গণিত ও আইকিউ থেকে ২০ নম্বর, সমসাময়িক বিষয় থেকে ১০ নম্বর এবং ইংরেজি থেকে ২৫ নম্বরের প্রশ্ন করা হবে। প্রতিটি প্রশ্নের মান হল ০১। JU G [IBA] ইউনিট পরীক্ষা ২০২২ এর মোট ৬০ নম্বরের পরীক্ষার সময়সীমা হল ৪০ মিনিট।

তবে ওএমআর সম্পূর্ণ করতে অতিরিক্ত ৫ মিনিট সময় দেওয়া হবে। পরীক্ষার্থীর প্রতিটি ভুল উত্তরের জন্য তার মোট নম্বর থেকে 0.20 নম্বর কাটা হবে। জাবি জি [আইবিএ]] ইউনিট পরীক্ষা ২০২২-এ উত্তর দেওয়ার সময় প্রার্থীদের খুব সতর্কতা অবলম্বন করতে হবে।  যদি কোনো প্রার্থী পাঁচটি ভুল উত্তর দেয় তাহলে তার জন্য কোনো মার্ক যোগ করা হবে না কিন্তু মোট নম্বর থেকে ০১ নম্বর কাটা হবে।

Jahangirnagar University A Unit Question Solution 2022

Subject Mark
Bangla 05 Marks
English 25 Marks
Math and IQ 20 Marks
Current Affairs 10 Marks

জাবি জি ইউনিট পরীক্ষার তারিখ ও সময়

11 November 2021 G Unit – IBA

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি [আইবিএ] ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি [আইবিএ] ইউনিট পরীক্ষা ২০২২-এ অংশগ্রহণের জন্য প্রার্থীকে SSC এবং HSC পরীক্ষায় ন্যূনতম 4.00 GPA পেতে হবে। ভর্তির যোগ্যতা SSC পরীক্ষায় ইংরেজি, উচ্চতর গণিত বা পরিসংখ্যানে কমপক্ষে এ-গ্রেড থাকতে হবে। আর এইচএসসি পরীক্ষায় ইংরেজি, হিসাববিজ্ঞান/অর্থনীতি/গণিত/পরিসংখ্যান/ব্যবসা প্রতিষ্ঠান এবং ব্যবস্থাপনা/অর্থনীতি বিষয়ে A- পেতে হবে।

পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ জানতে পারবে। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি জি [আইবিএ] ইউনিট পরীক্ষা ২০২২ শেষ হওয়ার শীঘ্রই আমরা আমাদের ওয়েবসাইটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জি [আইবিএ] ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ উল্লেখ করব।

  Click Here For Full Answer  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাবি আইবিএ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

জাবি আইবিএ ইউনিট পরীক্ষার ফলাফল ২০২২: জাবি আইবিএ ইউনিট পরীক্ষার ফলাফল ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রথমে প্রকাশিত হবে। আমরা JU G [IBA] প্রশ্নের সমাধান ২০২২ এর ১০০% গ্যারান্টি দিচ্ছি।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাড়াও, সমস্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নের সমাধান আমাদের ওয়েবসাইটে প্রথম এবং সর্বাগ্রে প্রকাশিত হয়। আপনি আমাদের ওয়েবসাইট থেকে দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে পারেন।

আপনি যদি JU IBA ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ জেনে থাকেন তাহলে আপনার সিদ্ধান্ত সঠিক। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি JU IBA ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ জানতে পারবেন। মনে রাখবেন ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে মাত্র ৫০ জন শিক্ষার্থী ভর্তি হবে। ভর্তি পরীক্ষায় অকৃতকার্য প্রার্থীদের মনে রাখতে হবে পরীক্ষার ফলাফল কখনই জীবন নির্ধারণ করতে পারে না। একদিন সফল হওয়ার চেষ্টা করুন।

[junkie-button url=”https://eduinfobd.com/ju-h-unit-question-solution/” style=”red” size=”large” type=”square” target=”_self”] Download Solution PDF [/junkie-button]

এই পোস্টের জন্য কোন বিভ্রান্তি বা কোন পরামর্শ থাকলে, দয়া করে আমাদের জানান, আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করার চেষ্টা করব। আপনি যদি পোস্টের কোন অংশ বুঝতে না পারেন, আমাদের সাথে যোগাযোগ করুন.

Join Us On Our  facebook  page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button