Question Solution

জাবি এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ । জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১

JU H Unit Question Solution 2021 - Jahangirnagar University IIT Unit Question Solution

আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিটের প্রশ্নের সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সবার আগে আপনি প্রশ্নের সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আমরা অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা ১০০% সঠিক প্রশ্নের সমাধান প্রকাশ করি। আপনি যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিটের প্রার্থী হন তবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে প্রথম নিখুঁত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ পেতে পারেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সম্প্রতি তাদের ভর্তি যুদ্ধ শুরু করেছে। এই ভর্তি যুদ্ধটি নভেম্বর ৭, ২০২১তারিখে শুরু হয়েছিল।  আজ আমাদের আলোচনায় আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের H ইউনিটের প্রশ্ন সমাধান ২০২১ -এর উপর আলোকপাত করব।  জাবি এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ই নভেম্বর ২০২১ তারিখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক অনুষ্ঠিত হয়েছিল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের এখন অবশ্যই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ জানতে হবে।  আমরা আপনার জন্য প্রথমে আমাদের ওয়েবসাইটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ প্রকাশ করতে যাচ্ছি। যেকোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যও আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করি। বাংলাদেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তির তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

জাবি এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১

জাবি এইচ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২১: এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ই নভেম্বর ২০২১ তারিখে সকাল 9টা থেকে তিনটি শিফটে শুরু হয়েছিল। প্রথম শিফট পরীক্ষা সকাল ৯ঃ০০টা থেকে ৯ঃ৪৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১০ঃ৩০ টা থেকে ১১ঃ১৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। আর শেষ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয় দুপুর ১২টা থেকে ১২টা ৪৫ মিনিট পর্যন্ত। এই তিন শিফটে প্রার্থীরা মোট ৫৬টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। H ইউনিটের একটি বিভাগে ২৮ জন পুরুষ এবং ২৮জন মহিলা শিক্ষার্থী ভর্তি করা হবে। এই স্বল্প সংখ্যক আসনের বিপরীতে বিপুল সংখ্যক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীরা পরীক্ষা শেষে জাবি এইচ ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ জানতে আগ্রহী ছিল। প্রতিটি শিফটের জাবি H ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ প্রথমে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। জাবি H ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ সম্পর্কিত সমস্ত বিবরণ পেতে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করুন।

জাবি আইআইটি ইউনিট পরীক্ষার সময় এবং তারিখ ২০২১

Thursday, 11th November 2021 H Unit,IIT 9 AM to 12:45 PM

Total 3 shifts, 45 minutes per shift, and 45 minutes gap after each shift.

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় [IIT] ইউনিট পরীক্ষা ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় [IIT] ইউনিট পরীক্ষা ২০২১: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের H ইউনিট মূলত IIT ইউনিট। মোট 56 জন সফল প্রার্থী H ইউনিটের ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজিতে ভর্তি হবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় [IIT] ইউনিট পরীক্ষা ২০২১-এ মোট ৬০ নম্বর রয়েছে। H ইউনিটে ভর্তির যোগ্যতা প্রার্থীকে অবশ্যই বিজ্ঞান বিভাগের ছাত্র হতে হবে। SSC এবং HSC পরীক্ষায় ন্যূনতম ৪.০০ থাকতে হবে। এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় গণিত বা পরিসংখ্যান এবং পদার্থবিদ্যায় ন্যূনতম এ গ্রেড থাকতে হবে। এই যোগ্যতা ব্যতীত প্রার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের [IIT] ইউনিট পরীক্ষা 2021-এ অংশগ্রহণ করতে পারবে না।  যে প্রার্থীরা ২০১৭ বা তার পরে এসএসসি পরীক্ষা এবং ২০১৯ এবং ২০২০ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের [IIT] ইউনিট পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ২০২১।

জাবি আইআইটি ইউনিট পরীক্ষা ২০২১

জাবি আইআইটি ইউনিট পরীক্ষা ২০২১: জাবি আইআইটি  ইউনিট পরীক্ষা ২০২১-এ মোট ৬০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। যার মধ্যে বাংলায় ০৫ নম্বর, ইংরেজিতে ১০নম্বর, গণিতে ৩০ নম্বর এবং পদার্থবিদ্যায় ১৫ নম্বরের প্রশ্ন করা হয়। জাবি আইআইটি  ইউনিট পরীক্ষা ২০২১-এ ২৭ নম্বরে পাস করুন।  যদি কোনো শিক্ষার্থী সব বিষয়ে ২৭ নম্বর পায়, তাহলে তারা ওই পরীক্ষায় উত্তীর্ণ বলে বিবেচিত হবে। প্রতিটি বিষয়ে আলাদাভাবে পাস করার প্রয়োজন নেই। ফলাফল প্রকাশের পর অধিকাংশ শিক্ষার্থী ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবে। ভর্তি পরীক্ষার এই ৪৫ মিনিট প্রত্যেক পরীক্ষার্থীর জীবনে খুবই গুরুত্বপূর্ণ। যে প্রার্থীরা এই ৪৫ মিনিটের পূর্ণ ব্যবহার করতে সক্ষম তারা JU IIT ইউনিট পরীক্ষা ২০২১ পাস করবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইআইটি  ইউনিট প্রশ্নের সমাধান  ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এইচ [আইআইটি] ইউনিট প্রশ্ন সমাধান  ২০২১: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ [আইসিটি] ইউনিট পরীক্ষা ২০২১-এ অংশগ্রহণকারী সমস্ত প্রার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এইচ [আইসিটি] ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ জানতে সক্ষম হবেন। সবার আগে আমরা আমাদের ওয়েবসাইটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের H [ICT] ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ প্রকাশ করব। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এইচ [আইসিটি] ইউনিট প্রশ্ন সমাধান ২০২১ ছাড়াও, আপনি আমাদের ওয়েবসাইট থেকে দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এবং ভর্তি সংক্রান্ত সমস্ত তথ্য প্রথম জানতে পারবেন। সকল গুরুত্বপূর্ণ তথ্য সবার আগে জানতে, আমাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আইকন চালু করুন।

0001

0002

জাবি এইচ  ইউনিট মার্ক ডিস্ট্রিবিউশন

জাবি এইচ ইউনিট মার্ক ডিস্ট্রিবিউশন: জাবি এর H ইউনিটে IIT আছে, যার অর্থ ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি। চারটি বিষয়ে এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। জাবি এইচ ইউনিটের প্রশ্ন সমাধান ২০২১-এর জন্য মোট ৮০ নম্বর সংরক্ষিত ছিল। এখানে জাবি এইচ ইউনিটের মার্ক ডিস্ট্রিবিউশন করা হল

Subject Mark
Bangla 05 Marks
English 10 Marks
Math 30 Marks
Physics 15 Marks

যদি এই পোস্টের জন্য কোন বিভ্রান্তি বা কোন পরামর্শ থাকে, দয়া করে আমাদের জানান, আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করার চেষ্টা করব। আপনি যদি পোস্টের কোন অংশ বুঝতে না পারেন, আমাদের সাথে যোগাযোগ করুন.

Join Us On Our  facebook  page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button