Admission ResultResult'sUniversity Admission

MBBS [ মেডিকেল ] ভর্তি পরীক্ষার ফলাফল [ RESULT ] ২০২১-২২

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ হয়েছে। ০১ এপ্রিল, শুক্রবার, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয় এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২। ফলাফল প্রকাশিত হয়েছে result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইটটিতে।

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ হয়েছে। ০১ এপ্রিল, শুক্রবার, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয় এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২। ফলাফল প্রকাশিত হয়েছে result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইটটিতে। এই ওয়েবসাইটে ভিজিট করে আপনারা অনেক সহজেই আপনাদের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ পেয়ে যাবেন। আমাদের আজকের নিবন্ধে আমরা নিয়ে এসেছি মেডিকেল ভর্তি ফলাফল ২০২২। তাই দেরি না করে চলুন দেখে আসি বিস্তারিত।

MBBS ভর্তি ফলাফল ২০২২

আপনি নিশ্চয়ই এমবিবিএস ভর্তি ফলাফল ২০২২ খুঁজতে খুঁজতে আমাদের ওয়েবসাইটে এসেছেন। আপনি সঠিক জায়গাতে এসেছেন এটুকু আমরা বলতে পারি। আমাদের ওয়েবসাইটে আপনি খুঁজে পাবেন এমবিবিএস ভর্তি ফলাফল ২০২২ সম্পর্কিত সকল তথ্য। এবছর অনেক প্রতিযোগিতামূলক মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছিল।

প্রতিবছর পরীক্ষা হওয়ার তিন দিনের মধ্যে ফলাফল প্রকাশিত হয়ে যায়। কিন্তু এবার একটু ভিন্ন ঘটনা আমরা দেখতে পেয়েছি। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হওয়ার পরে কয়দিন হাতে সময় নিয়ে তারপর কর্তৃপক্ষ মেডিকেল ভর্তি ফলাফল ২০২২ প্রকাশ করবে সিদ্ধান্ত নিয়েছে। ০৪ এপ্রিল, ২০২২, শুক্রবার প্রকাশিত হচ্ছে মেডিকেল ভর্তি ফলাফল ২০২২। তাই দেরি না করে চলুন দেখে নেই এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২ ফলাফল।

\[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-published-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

MBBS ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

প্রথম বর্ষ এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয় ০১ এপ্রিল, ২০২২, শুক্রবার। মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছেন ০৪ এপ্রিল, ২০২২ তারিখে। গতবছরের তথ্য অনুযায়ী মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮০ হাজার ৮১৩ জন। এবং এদের মধ্যে পাশ করেছেন ৪১ হাজার ১৩২ জন। মেডিকেল ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের নৈব্যত্তিক প্রশ্ন দেওয়া হয়েছিল। যার পাশ নম্বর ছিল ৪০। এই বছর, এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২২ অংশ নিয়েছিল ০১ লক্ষ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী।

\[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

MBBS ভর্তি পরীক্ষার মার্ক ডিস্ট্রিবিউশন 2022

এমবিবিএস ভর্তি পরীক্ষা 2020 এ সর্বমোট 100 নম্বরের লিখিত পরীক্ষা এবং এসএসসি এবং এইচএসসি জিপি থেকে 100 নাম্বার গণনা করা হয়। অর্থাৎ এমবিবিএস ভর্তি পরীক্ষা তে মোট 200 নম্বরের পরীক্ষা হয়।

MBBS ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 কবে দিবে?

সাধারণতঃ এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তিন দিনের মধ্যে প্রকাশিত হয়। বিগত প্রতিবছরই এমবিবিএস ভর্তি পরীক্ষা রেজাল্ট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার 72 ঘন্টার মধ্যে প্রকাশিত হয়েছে। এবারও এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022, 72 ঘণ্টার মধ্যে প্রকাশিত হয়েছে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে পাবেন সে সম্পর্কে সকল কিছু তথ্য পাবেন।

অনলাইনে MBBS ভর্তি পরীক্ষা রেজাল্ট 2022 দেখার নিয়ম

পরীক্ষার ফলাফল প্রকাশিত সাথে সাথে শিক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে পরীক্ষার ফলাফল পাওয়ার জন্য চেষ্টা করে। এর মধ্যে সবচাইতে বেশি ব্যবহৃত হয় অনলাইন মাধ্যম। অনলাইন মাধ্যমে কিভাবে এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 দেখবেন তা নিচে বিস্তারিত আলোচনা করা হলো। খুব সতর্কতার সাথে নিচের ধাপগুলো অনুসরণ করলে আপনি আপনার কাঙ্খিত এমবিবিএস ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 দেখতে পাবেন।

  • ধাপ 1: প্রথমে নিশ্চিত হয়ে নিন যে আপনার ইন্টারনেট সংযোগ আছে কিনা,
  • ধাপ 2: আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন
  • ধাপ 3: URL বার এ গিয়ে result.dghs.gov.bd/mbbs টাইপ করুন এবং লিঙ্কে প্রবেশ করুন।
  • ধাপ 4: এবার আপনাকে মেডিকেল ভর্তি ফলাফল 2021- 22 এ ক্লিক করতে হবে।
  • ধাপ 5: এবার আপনার সামনে যে পৃষ্ঠাটি আসবে সেখানে আপনার ভর্তি রোল নাম্বার সঠিকভাবে ইনপুট করুন।
  • ধাপ 6: ফলাফল বোতামে ক্লিক করুন

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-published-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

MBBS পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ ২০২২

অনেক সময় শিক্ষার্থীরা‌ MBBS পরীক্ষা ভালো দিয়েও আশানুরূপ ফলাফল পান না। সে সকল ক্ষেত্রে শিক্ষার্থীদের এমবিবিএস পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ করার সুযোগ রয়েছে। এসএমএসের মাধ্যমে একজন পরীক্ষার্থী যার ফলাফল আশানুরূপ হয়নি সে পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ করতে পারবে।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-published-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

কিভাবে মেডিকেল পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ করতে হয়?

এসএমএসের মাধ্যমে কিভাবে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ করতে হয় তা সম্পূর্ণ বিবরণ আমাদের আজকের নিবন্ধে উল্লেখ করা হলো। আপনি নিবন্ধটি সম্পূর্ণ খুব মনোযোগ দিয়ে পড়ুন। ধাপগুলো খুব ভালো ভাবে অনুসরণ করে আপনিও এসএমএসের মাধ্যমে মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট চ্যালেঞ্জ করতে পারবেন।

প্রথমে আপনার মোবাইলে পর্যাপ্ত ব্যালেন্স আছে কিনা তা দেখে নেবেন। এরপর আপনার মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

DGHS<SPACE>RSC<SPACE>ROLL NUMBER

এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

ডিজিএইচএস কর্তৃক আপনাকে একটি ফিরতি মেসেজ পাঠানো হবে সেখানে একটি পিন নাম্বার পাবেন। সে পিন নাম্বার দিয়ে আপনাকে পুনরায় আবার একটি মেসেজ পাঠাতে হবে। পুনরায় মেসেজ পাঠানোর জন্য নিচের নিয়মটি অনুসরন করুন।

DGHS<SPACE>RSC<SPACE>YES<SPACE>PIN NUMBER

এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

ফিরতি বার্তায় আপনাকে কনফার্মেশন দেবে যে আপনি সফলভাবে মেডিকেল ভর্তি পরীক্ষা ফলাফল 2022 চ্যালেঞ্জ এর জন্য আপনার আবেদন জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button