মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২১-২২[Published]

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২১-২০২২ result.dghs.gov.bd/mbbs এই ওয়েবসাইটটিতে ভিজিট করলেই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ আপনি দেখতে পাবেন। আমাদের কাছে আসা তথ্য অনুযায়ী, মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ উপরের ওয়েবসাইটটি তে প্রকাশিত হয়েছে। যেসকল পরীক্ষার্থীরা মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ দেখতে চান তারা এখনি ওয়েবসাইটটিতে ভিজিট করতে পারেন।

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২, ৪ এপ্রিল, ২০২২ তারিখ অথবা ৫ এপ্রিল, ২০২২ তারিখে প্রকাশিত হবে। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস অনুষ্ঠিত হয়েছিল ১ এপ্রিল, ২০২২, শুক্রবার এ। প্রত্যেক বছরই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় তিন দিনের মধ্যে। ধার তবে পরিস্থিতির কারণে এবছর মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হতে কয়েক দিন দেরি হয়ে যেতে পারে।

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

চলতি বছরে প্রায় ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল। আগের বছরগুলোতে যেসব পরীক্ষার্থী মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল সেই সকল রেকর্ড ছাড়িয়ে এবছর মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ২০২২ এ পরীক্ষার্থীরা আবেদন করেছিল। তবে ০১ এপ্রিল, ২০২২, শুক্রবার অনুষ্ঠিত পরীক্ষায় কতজন শিক্ষার্থী অংশ নিয়েছিল তা এখনো সঠিকভাবে জানা যায়নি। তবে আমরা জানতে পেরেছি সংশ্লিষ্ট সূত্র থেকে, অনুপস্থিতির আর খুব কম।

মেডিকেল ২০২২ ভর্তি রেজাল্ট

এবছর অনেক বেশি পরীক্ষার্থী তাই একাধিক বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের সাহায্যে ও এম আর মেশিনের মাধ্যমে উত্তরপত্র মূল্যায়নের জন্য অধিক সময়ের প্রয়োজন হতে পারে বলে আমরা জানতে পেরেছি। আমাদের তথ্য অনুযায়ী এই কারণেই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ পেতে আপনাদের এত সময় লেগেছে। না হলে প্রতি বছর মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তিন দিনের মধ্যে রেজাল্ট দিয়ে দেওয়া হয়। কিন্তু এবার ভিন্ন এবার কয়েক দিন সময় লেগে যেতে পারে এই মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশে।

মেডিকেল কলেজ ভর্তি রেজাল্ট ২০২২

আমরা আরো জানতে পেরেছি, ১ এপ্রিল, ২০২২ শুক্রবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের আওতায় কেন্দ্রীয়ভাবে একসাথে ১৯ টি কেন্দ্রের ৫৭ তে ভেন্যুত মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছিল। এই ভেন্যু গুলোর মধ্যে ১৮ টি মেডিকেল কলেজ ও একটি ছিল ডেন্টাল কলেজ। সারা বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজ গুলোতে মোট ০৪ হাজার ৩৫০ টি আসনের বিপরীতে আবেদন করেছেন এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

২০২২ মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট

এই পরীক্ষার্থীদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যায় আবেদন করে ঢাকার পরীক্ষার্থীরা। আন্দোলনকারীদের মধ্যে ঢাকার পরীক্ষার্থী ছিল ৬১ হাজার ৬৭৮ জন। এই তথ্য অনুযায়ী হিসাব করলে এখানে দেখা যায় প্রতি আসনের বিপরীতে আবেদন করেছে ৩৩ জন শিক্ষার্থী। বিগত বছরগুলোর তুলনায় সংখ্যা সবচেয়ে বেশি। কত জানা যাচ্ছে এবছরের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ২০২২ অনেক প্রতিযোগিতামূলক ছিল।

মেডিকেল রেজাল্ট ২০২২

আমরা আমাদের তথ্য অনুযায়ী জানতে পেরেছি প্রতিবছর বুয়েট এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনেক দক্ষ পরীক্ষকরা পুনঃনিরীক্ষার কাজ করে থাকেন। কিন্তু এ বছর তার ভিন্ন পদ্ধতি আমরা দেখতে পাব। এবার বুয়েট মেডিকেল রেজাল্ট ২০২২ তৈরি করে জমা দেয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা উত্তরপত্র দ্বিতীয় দফায় পরীক্ষা করবেন।

মেডিকেল ভর্তি রেজাল্ট 2022 কিভাবে দেখব?

  • প্রথমে result.dghs.gov.bd/mbbs লিংকটিতে প্রবেশ করুন।
  • এবার আপনি আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার রোল নম্বর রেজিস্ট্রেশন নাম্বার এবং ভর্তি সাল তথ্যগুলি দেওয়ার জায়গা দেখতে পাবেন।
  • সঠিকভাবে তথ্যগুলি পূরণ করুন।
  • এরপর “Result” অপশনটিতে ক্লিক করুন।
  • আপনি পেয়ে যাবেন আপনার প্রতীক্ষিত মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

এসএমএসের মাধ্যমে এমবিবিএস ভর্তি রেজাল্ট ২০২২

এমবিবিএস ভর্তি রেজাল্ট ২০২২ মোবাইল এর মাধ্যমে জানার দেখার কোন সুযোগ নেই। যারা সফল হবে সে সকল পরীক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে আবেদন করা নাম্বারে ফলাফল জানিয়ে দেওয়া হবে। ফলাফল প্রকাশের পর পরীক্ষার্থীদের স্বাস্থ্য সেবা অধিদপ্তর থেকে একটি এসএমএস পাঠানো হবে। পরীক্ষার্থী আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়ে আবেদন করেছে সেই নাম্বারে এসএমএস টি যাবে। যারা উত্তীর্ণ হবে না সেসকল পরীক্ষার্থীরা এই মেসেজ পাবে না। কিন্তু সকল পরীক্ষার্থী অনলাইনে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে এই রেজাল্ট জেনে নিতে পারবেন।

এমবিবিএস ভর্তি রেজাল্ট ২০২২ ওয়েটিং লিস্ট

এমবিবিএস ভর্তি পরীক্ষার ২০২২ এর মেধা তালিকা প্রকাশের সাথে সাথে ওয়েটিং লিস্ট অর্থাৎ অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে। সারা বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা রয়েছে ৬ হাজার ৭৫০ টি। এবং পুরো দেশে বেসরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা রয়েছে ৩ হাজার ৩১৪ টি।

সরকারি মেডিকেল কলেজ গুলোর সকল পরীক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হবে এবং ওয়েটিং লিস্ট অথবা অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে দফায় দফায়। যে সকল পরীক্ষার্থীর সফল হবে তাদের রেজাল্ট এবং প্রাপ্ত নম্বর প্রকাশিত হবে। মেধা তালিকা অনুযায়ী সর্বপ্রথম ভর্তি সম্পন্ন করা হবে। মেধা তালিকার ভর্তি শেষ হলে তারপর অপেক্ষমান তালিকার ভর্তি শুরু হবে। যখন সরকারি কলেজের সব আসনগুলো পূর্ণ হয়ে যাবে তখন বেসরকারি মেডিকেল কলেজগুলোর ভর্তি শুরু করা হবে।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ চ্যালেঞ্জ করার নিয়ম

যারা যারা মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণ করেছিলেন তাদের মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে । মেডিকেল ভর্তির রেজাল্ট 2022 পেয়ে যদি কোনো পরীক্ষার্থী অসন্তুষ্ট হন বা এই রেজাল্টে আপনার কোন আপত্তি থাকে তাহলে আপনি আবার যাচাই-বাছাইয়ের করার জন্য আবেদন করতে পারবেন। রেজাল্ট প্রকাশ হওয়ার পরে নির্দিষ্ট সময়ের মধ্যে সঠিক প্রক্রিয়ায় আবেদন করতে হবে।

টেলিটকের সিমের মাধ্যমে আবেদন করতে পারবেন। যেহেতু আপনার উত্তর পত্র আবার পরীক্ষা করা হবে তাই আপনাকে একটি নির্দিষ্ট পরিমাণ ফি জমা দিতে হবে। মেডিকেল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশের পর রেজাল্ট চ্যালেঞ্জ করার পদ্ধতি বিস্তারিত ভাবে প্রকাশ করা হবে। এর বিস্তারিত বর্ণনা আপনি যদি জানতে চান তাহলে আপনাকে যেতে হবে স্বাস্থ্য সেবা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে

প্রথমে আপনার মোবাইলে পর্যাপ্ত ব্যালেন্স আছে কিনা তা দেখে নেবেন। এরপর আপনার মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

DGHS<SPACE>RSC<SPACE>ROLL NUMBER

এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

ডিজিএইচএস কর্তৃক আপনাকে একটি ফিরতি মেসেজ পাঠানো হবে সেখানে একটি পিন নাম্বার পাবেন। সে পিন নাম্বার দিয়ে আপনাকে পুনরায় আবার একটি মেসেজ পাঠাতে হবে। পুনরায় মেসেজ পাঠানোর জন্য নিচের নিয়মটি অনুসরন করুন।

DGHS<SPACE>RSC<SPACE>YES<SPACE>PIN NUMBER

এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

ফিরতি বার্তায় আপনাকে কনফার্মেশন দেবে যে আপনি সফলভাবে মেডিকেল ভর্তি পরীক্ষা ফলাফল 2022 চ্যালেঞ্জ এর জন্য আপনার আবেদন জমা দিয়েছেন।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

মেডিকেল মাইগ্রেশন রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

এমবিবিএস ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হয়েছে। রেজাল্ট প্রকাশের সাথে সাথেই মেডিকেল মাইগ্রেশন রেজাল্ট ২০২২ প্রকাশ পাবে। আপনি আপনার এমবিবিএস প্রথম মাইগ্রেশন রেজাল্ট মেধা তালিকার মত করে চেক করে নিতে পারেন। অফিশিয়াল ওয়েবসাইট dghs.gov.bd এ প্রবেশ করার পর অথবা এসএমএসের মাধ্যমে যেকোনো সময় মেডিকেল মাইগ্রেশন রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে। মেডিকেল মাইগ্রেশন রেজাল্ট ২০২২ এর সাথে ওয়েটিং লিস্ট অথবা অপেক্ষমান তালিকা প্রকাশিত হবে dghs.gov.bd ওয়েবসাইটটিতে। সকল শিক্ষার্থীদের অবশ্যই এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আবেদন করার সময় সাবমিট করা মোবাইল নাম্বারটিতে।

[junkie-button url=”https://eduinfobd.com/medical-admission-result-2022-bangla/” style=”red” size=”large” type=”square” target=”_blank”] Download Now [/junkie-button]

Check Also

অনার্স ২য় বর্ষ মার্কশিট ডাউনলোড ২০২২ অনার্স ২য় বর্ষ রেজাল্ট ২০২২

National University Honours 2nd Year Result 2022 . National University Honours 2nd Year Result 2022 …

Leave a Reply

Your email address will not be published.