মেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড ২০২২ – DGHS Teletalk Com BD

মেডিকেল এডমিশন টেস্ট এডমিট কার্ড ডাউনলোড ২০২২। মেডিকেল এডমিশন টেস্টের অ্যাডমিট কার্ড এখান থেকে ডাউনলোড করা যাবে। এসকল শিক্ষার্থীরা মেডিকেল ভর্তির জন্য অনলাইন ফরম পূরণ করেছেন তারা আমাদের ওয়েবসাইটে মেডিকেল ভর্তির এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করতে পারবেন। এখানে থেকে আপনি জানতে পারবেন মেডিকেল ভর্তি এডমিট কার্ড ডাউনলোড ২০২২ এর শুরু এবং শেষ তারিখ। মেডিকেল ভর্তি এডমিট কার্ড ২০২২ কিভাবে ডাউনলোড করবেন তাও জানতে পারবেন এখান থেকে।

মেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড ২০২২

মেডিকেল ভর্তি এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করা যাচ্ছে । এখন থেকে মেডিকেল বোর্ডে এডমিট কার্ড ২০২২ ডাউনলোড শুরু হয়েছে এবং আপনি আপনার আইডি নাম্বার এবং পাসওয়ার্ড ব্যবহার করে এডমিট কার্ড ডাউনলোড করতে সক্ষম হবেন। আপনি যতবার ইচ্ছে ততবার আপনার আইডি দিয়ে লগইন করে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। এই সুবিধার কারণে শিক্ষার্থীদের প্রবেশপত্র হারিয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে তা পুনরায় ডাউনলোড করার সুযোগ থাকছে।

মেডিকেল এডমিশন এডমিট কার্ড ডাউনলোড ২০২২

মেডিকেল ভর্তি এডমিট কার্ড ২০২২ এ শিক্ষার্থী ছবি, স্বাক্ষর, ভর্তি পরীক্ষার তারিখ, মেডিকেল ভর্তি পরীক্ষার সময় , মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের নাম, মেডিকেল ভর্তি পরীক্ষার নির্দেশনা, মেডিকেল ভর্তি বিষয়ক অন্যান্য সকল তথ্য প্রবেশপত্র উল্লেখ থাকবে। কোন শিক্ষার্থী প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। যে সকল শিক্ষার্থী মেডিকেল ভর্তি ২০২২  এর জন্য আবেদন করেছেন তারা অবশ্যই এখান থেকে মেডিকেল ভর্তি এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করে সংরক্ষণ করবেন। যেহেতু অ্যাডমিট কার্ড সরাসরি দেওয়া হবে না অনলাইনের মাধ্যমে মেডিকেল ভর্তি এডমিট কার্ড ২০২২ ডাউনলোড করতে হবে এবং পরীক্ষার হলে নিয়ে যেতে হবে।

MBBS ভর্তি প্রবেশপত্র ডাউনলোড PDF ২০২২

মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা ২০২২  অনুষ্ঠিত হবে আগামী এক এপ্রিল। তাই পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্ব পর্যন্ত শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। তবে শিক্ষার্থীর উচিত অবশ্যই যতো তাড়াতাড়ি সম্ভভ এডমিট কার্ড ডাউনলোড করে নেওয়া । গত ৭ ফেব্রুয়ারি মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছিল। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ এ অবশ্যই এইচএসসি বা সমমানের পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড এবং প্রবেশপত্র নিয়ে যেতে হবে।

dghs.teletalk.com মেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড ২০২২

মেডিকেল এডমিট কার্ড ২০২২ সংক্রান্ত সকল বিষয় পরিচালনা করে ডিজিএইচএস। ডিজিএইচএস নির্দেশনা হতেই মেডিকেল ভর্তি এডমিট কার্ড ডাউনলোড ২০২২ এ নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা এডমিট কার্ড ডাউনলোড করার পর থেকে এসএমএস পাবে। ডিজিএইচএস এর মেডিকেল এডমিট কার্ড ২০২২ সম্পূর্ণ প্রস্তুত হলে যে সকল শিক্ষার্থী মেডিকেল ভর্তি ২০২২ এর জন্য আবেদন করেছেন তাদের কাছে একটি এসএমএস এর মাধ্যমে জানানো হবে।এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও অপনি মেডিকেল ভর্তি ২০২২ সম্পর্কিত যাবতীয় আপডেট পাবেন। এসএমএস জানার পর শিক্ষার্থীরা ওয়েবসাইটে প্রবেশ করে আইডি এবং পাসওয়ার্ড দিয়ে তার আইডিতে লগইন করতে হবে এবং এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। নিম্নলিখিত প্রক্রিয়াতে মেডিকেল ভর্তি ২০২২ প্রবেশপত্র ডাউনলোড করা যাবে

 

  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে dghs.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করুন 
  • অ্যাডমিট কার্ড অপশন থেকে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
  • PDF ফাইলটি ডাউনলোড করে প্রিন্ট করুন।

মেডিকেল ভর্তি বিষয়ক নির্দেশনা ২০২২

  • অনুগ্রহ করে ভর্তি পরীক্ষার সময় আপনার HSC/সমমানের প্রবেশপত্র/রেজিস্ট্রেশন কার্ডের সাথে এই প্রবেশপত্রটি প্রিন্ট করুন এবং আনুন এবং আরও ভর্তির আনুষ্ঠানিকতার জন্য এটি সংরক্ষণ করুন।
  • প্রার্থীকে স্বচ্ছ কালো কালির বল পয়েন্ট কলম বহন করতে হবে যাতে রিফিল সহজে দেখা যায়। পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি এবং যেকোনো ইলেকট্রনিক ডিভাইস বহন করা কঠোরভাবে নিষিদ্ধ।
  • প্রার্থীকে লিখিত পরীক্ষা শুরু হওয়ার অন্তত দেড় ঘণ্টা আগে পরীক্ষার কেন্দ্রে রিপোর্ট করতে হবে। পরীক্ষার সময় এক ঘণ্টা (সকাল ১০টা থেকে ১১টা)। সকাল সাড়ে ৯টায় পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে দেওয়া হবে
  • পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৯টার আগে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে।

ইউজার আইডি এবং পাসওয়ার্ড রিকভারি

কোনো কারণে ইউজার আইডি ও পাসওয়ার্ড হারিয়ে গেলে ভর্তির ওয়েবসাইট থেকে উদ্ধার করা যাবে। এটির জন্য, অ্যাডমিট কার্ড মেনুতে যান, আপনি ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করার দুটি বিকল্প পাবেন। ইউজার আইডি এবং পাসওয়ার্ড নির্দিষ্ট বিকল্পে প্রয়োজনীয় তথ্য দিয়ে পুনরুদ্ধার করা যেতে পারে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে, dghs teletalk com bd এ যান এবং প্রয়োজনে পুনরুদ্ধার মেনু অনুসরণ করুন।

মেডিকেল ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা ২০২২

মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের নাম এবং ঠিকানা মেডিকেল অ্যাডমিট কার্ড ২০২২-এ উল্লেখ করা হবে। বিশদ আসন পরিকল্পনা সংশ্লিষ্ট কেন্দ্রে পাওয়া যাবে। আবেদনের সময় আবেদনকারী কর্তৃক নির্ধারিত কেন্দ্রের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রার্থীর ভর্তি পরীক্ষা নির্ধারিত কেন্দ্রের কাছাকাছি স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। কেন্দ্রের প্রধান প্রবেশপথে নোটিশ বোর্ডে বিস্তারিত বসার ব্যবস্থা পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার আগে বিস্তারিত আসন ব্যবস্থাও প্রকাশ করা হবে। মেডিকেল ভর্তি পরীক্ষার সিট প্ল্যানের জন্য এখানে ক্লিক করুন অথবা ডিরেক্টরেট জেনারেল অফ হেলথ সার্ভিসের ওয়েবসাইট DGHS Gov BD বা ভর্তির ওয়েবসাইট DGHS Teletalk Com BD দেখুন।

Check Also

Dhaka University C Unit Admission Result 2022

[প্রকাশিত] ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ [Published] 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ : ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published.