Question SolutionUniversity Admission

MIST সকল ইউনিট (ALL UNIT) প্রশ্ন সমাধান ২০২২

MIST সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি এখান থেকে আপনার কাংখিত MIST প্রশ্ন সমাধান পেয়ে যাবেন।

MIST সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

MIST সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি এখান থেকে আপনার কাংখিত MIST প্রশ্ন সমাধান পেয়ে যাবেন। আমরা চেষ্টা করেছি আপনাদের সামনে তুলে ধরতে মিস্ট সকলের প্রশ্ন সমাধান ২০২২। আপনি যদি একজন মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় এর পরীক্ষার্থী হয়ে থাকেন তবে আপনি নিশ্চয়ই এই মুহূর্তে মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় প্রশ্ন সমাধান ২০২২ খুঁজছেন। আমরা শুধুমাত্র আপনাদের জন্য অভিজ্ঞ শিক্ষকদের তারা সমাধানকৃত মিস্ট প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করেছি। সমাধান পেতে চাইলে আমাদের নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন।

মিস্ট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

বাংলাদেশের স্বনামধন্য একটি বিশ্ববিদ্যালয় এর নাম মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (MIST)। প্রতিবছর অনেক শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে পড়ার জন্য ভর্তি আবেদন করে থাকেন। তাদের ভর্তির আবেদনের উপর নির্ভর করে মিস্ট প্রশাসন ভর্তি পরীক্ষা গ্রহণ করে থাকে। মিস্ট মূলত বাংলাদেশ মিলিটারি দ্বারা পরিচালিত একটি বিশ্ববিদ্যালয়। এখানে সম্পূর্ণভাবে মিলিটারি দ্বারা সকল কার্যক্রম পরিচালনা করা হয়। অনেক শিক্ষার্থীর তাই প্রথম পছন্দ থাকে মিস্ট বিশ্ববিদ্যালয়।তাই তারা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করে এবং চেষ্টা করে যাতে ভর্তি হতে পারে। আজ মিস্ট ভর্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তারা পরীক্ষা দেওয়ার পর পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজছেন।আমরা এখানে মিস্ট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করেছি।

মিলিটারি ইন্সটিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

মিস্ট বা মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি তে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ১৮ মার্চ ২০২২ তারিখে। এর আগে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করার তারিখ ছিল ১৭ ফেব্রুয়ারি ২০২২ এবং আবেদনের শেষ তারিখ ছিল ০৫ মার্চ ২০২২।শিক্ষার্থীরা যারা যারা মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক ছিলেন তারা নিশ্চয়ই এই সময়ের মধ্যে ভর্তি আবেদন সম্পন্ন করেছিলেন। তারই ধারাবাহিকতায় ১৮ ই মার্চ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার আয়োজন করেছিলেন। আমরা তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মিস্ট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করছি।

MIST সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

MIST ভর্তি পরীক্ষায় মোট দুইটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইউনিট A এবং ইউনিট B। দুইটি ইউনিটের পরীক্ষা একই তারিখে অনুষ্ঠিত হয়েছে অর্থাৎ ১৮ মার্চ ২০২২ তারিখে MIST সকল ইউনিট পরীক্ষা ২০২২ সম্পন্ন হয়েছে। মিস্ট সকল ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান সবার আগে আমাদের ওয়েবসাইটে নির্ভুলভাবে প্রকাশিত হয়েছে।আপনি চাইলে এখান থেকে দেখে নিতে পারেন কোন কোন প্রশ্নের সঠিক উত্তর আপনি দিয়েছেন আর কোন কোন প্রশ্নের উত্তর ভুল হয়েছে। এখান থেকে আপনি মিস্ট সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ পেয়ে যাবেন।

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি MIST সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

একজন শিক্ষার্থী যখন কোন পরীক্ষায় অংশগ্রহণ করে তারপরে পরীক্ষার হল থেকে বের হওয়ার পর তার মনে প্রশ্ন জাগে সে কত টি প্রশ্নের সঠিক উত্তর দিলো এবং কতটি উত্তর ভুল দিয়েছে।একজন শিক্ষার্থী দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায় তার উত্তর সঠিক ছিল নাকি ভুল সে বিষয়ে।আমরা সে সকল শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি সকল ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা সমাধান করে আমাদের এই নিবন্ধ প্রকাশ করেছি। শিক্ষার্থীরা প্রশ্ন সমাধান দেখে বুঝতে পারবে সে কত টি প্রশ্নের উত্তর সঠিক দিয়েছে কিংবা কতটি ভুল করেছে। এর ফলে সেটিও বুঝতে পারবে তার মিস্ট এ চান্স পাওয়ার সুযোগ কতটা রয়েছে।

MIST A ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

যে সকল শিক্ষার্থীদের ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার বিষয়ে বেশি আগ্রহ সে সকল শিক্ষার্থীরা MIST ইউনিট এ তে ভর্তি ফরম পূরণ করেছিলেন।তাদের ইচ্ছা ছিল তারা ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার বিষয়ে পড়াশোনা করবেন। ইউনিট এ তে ইঞ্জিনিয়ারিং এবং স্থাপত্য বিষয়ে সাবজেক্ট রয়েছে। যা থেকে একজন শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার বিষয়ে পারদর্শী হয়ে উঠবে। মিস্ট এ ইউনিট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ১৮ মার্চ ২০২২ তারিখে।

Unit

A

Subject for Exam 3
Mark Distribution Mathematics=40

Physics=35

Chemistry=25

Total Marks 100

MIST ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার প্রশ্ন সমাধান ২০২২

মেয়েষ্ট ইঞ্জিনিয়ারিং এবং স্থাপত্য ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।তার আগে বলে রাখি মিস্ট ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছিল ১৮ মার্চ ২০২২ তারিখে। এই ইউনিটের পরীক্ষা মোট তিনটি বিষয়ের উপর হয়েছিল। বিষয়ে তিনটি হচ্ছে গণিত,পদার্থ এবং রসায়ন। গণিত বিষয়ে পূর্ণমান ছিল ৪০, পদার্থে পূর্ণমান ছিল ৩৫, এবং রসায়নে পূর্ণমান ছিল ২৫, সর্বমোট ১০০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষার সময় ছিল মোট ০২ ঘন্টা। পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২০২১ সালের এইচ এস সি সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে। আমরা আমাদের এই নিবন্ধে মিস্ট ইঞ্জিনিয়ারিং এবং আর্কিটেকচার ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করেছি। আপনি চাইলে এখান থেকে সেটি ডাউনলোড করে নিতে পারেন।

[junkie-button url=”https://eduinfobd.com/mist-all-unit-result/” style=”red” size=”large” type=”round” target=”_self”] A Unit Question Solution [/junkie-button]

MIST বি ইউনিট প্রশ্ন সমাধান ২০২২

যে সকল শিক্ষার্থীদের আর্কিটেকচার বিষয়ে বেশি আগ্রহ সে সকল শিক্ষার্থীরা MIST ইউনিট বি তে ভর্তি ফরম পূরণ করেছিলেন।তাদের ইচ্ছা ছিল তারা আর্কিটেকচার বিষয়ে পড়াশোনা করবেন। ইউনিট বি তে স্থাপত্য বিষয়ে সাবজেক্ট রয়েছে। যা থেকে একজন শিক্ষার্থী আর্কিটেকচার বিষয়ে পারদর্শী হয়ে উঠবে। মিস্ট বি ইউনিট পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ১৮ মার্চ ২০২২ তারিখে।

Unit

B

Subject for Exam 1
Mark Distribution Drawing and Architecture related topics=100
Total Marks 100

[junkie-button url=”https://eduinfobd.com/mist-admission-question-solution-2022-bangla/” style=”red” size=”large” type=”round” target=”_self”] B Unit Question Solution [/junkie-button]

MIST আর্কিটেকচার প্রশ্ন সমাধান ২০২২

MIST স্থাপত্য ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।তার আগে বলে রাখি মিস্ট আর্কিটেকচার পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হয়েছিল ১৮ মার্চ ২০২২ তারিখে। এই ইউনিটের পরীক্ষা মোট ১টি বিষয়ের উপর হয়েছিল। বিষয়টি হচ্ছে স্থাপত্যবিদ্যা বিষয়ে ড্রয়িং সংক্রান্ত। পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ২০২১ সালের এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস এর ওপর ভিত্তি করে। সর্বমোট ১০০ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষার সময় ছিল মোট ০২ ঘন্টা।আমরা আমাদের এই নিবন্ধে মিস্ট আর্কিটেকচার ইউনিটের প্রশ্ন সমাধান ২০২২ প্রকাশ করেছি। আপনি চাইলে এখান থেকে সেটি ডাউনলোড করে নিতে পারেন।

শেষ কথা

আমাদের ওয়েবসাইটে আমরা সাধারণত শিক্ষা বিষয়ক সকল পোস্ট করে থাকি। শিক্ষা বিষয়ক কোন প্রশ্ন অথবা মতামত যদি আপনার থেকে থাকে তবে নিচে কমেন্ট বক্সে জানান। আমরা যত দ্রুত সম্ভব আপনার প্রশ্ন অথবা মতামতের উত্তর দেওয়ার চেষ্টা করব। কোন ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং ভুল সংশোধনের জন্য সহযোগিতা করবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button