অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১মবর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে।আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশিত হয়। এ বিষয়ে তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তারা আমাদের আজকের এই নিবন্ধ থেকে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ জেনে নিতে পারবেন।

১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক ১ম বর্ষ পরীক্ষায় ৩১ টি অনার্স বিষয়ে ৪৪৮ টি কলেজের ২৯৪ টি কেন্দ্রের মাধ্যমে নোট ৪ লাখ ৮২ হাজার ১২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১ লাখ ৪৮ হাজার ৪৯০ জন ছিল মানোন্নয়ন পরীক্ষার্থী। বাকিরা ছিলেন নিয়মিত পরীক্ষার্থী। অনার্স ১ম বর্ষ পরীক্ষায় পাসের হার ছিল ৮৯ দশমিক ৩০ শতাংশ। আপনারা যারা এখনো অনার্স ১ম বর্ষের ফলাফল পাননি তারা এখান থেকে খুব সহজে অনার্স ১ম বর্ষের ফলাফল জেনে নিন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দুই পদ্ধতিতে পাওয়া যাবে প্রথম পদ্ধতিটি হলো ইন্টারনেটের মাধ্যমে। এবং দ্বিতীয় পদ্ধতিটি হচ্ছে এসএমএসের মাধ্যমে। ইন্টারনেটের মাধ্যমে এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফল পাব তা জানতে হলে নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ুন।

অনলাইনে অনার্স ১ম বর্ষের ফলাফল দেখার পদ্ধতি

আমাদের এখান থেকে আপনি অনলাইনে কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ফলাফল দেখতে পাব তা জানতে পারবেন। প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনলাইনে তাদের ওয়েবসাইটের লিংক এর ফলাফল প্রকাশ করে এবং বিকল্প হিসেবে আপনি নিচের লিংক দেওয়া আছে সেখানে ক্লিক করে আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট পেয়ে যাবেন।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে যান
  • সেখানে রেজাল্ট অপশনে ক্লিক করুন
  • আপনার রোল নাম্বার, পরীক্ষার সাল, বোর্ড উল্লেখ করুন।
  • নিচে একটি ক্যাপচা কোড দেওয়া থাকবে সেটি পূরণ করুন।
  • এরপর গেট রেজাল্ট বাটনে ক্লিক করলে আপনি আপনার ফলাফল দেখতে পাবেন।

এসএমএসের মাধ্যমে অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২

অনার্স ১ম বর্ষের ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে চাই। কিন্তু তারা এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফল পাবে সে নিয়ম জানে না।আমরা আমাদের আজকের এই নিবন্ধে এসএমএস এর মাধ্যমে কিভাবে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল পাওয়া যাবে তা উল্লেখ করব।

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং টাইপ করুন
  • nu<space>h1<space>Registration No
  • এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।
  • ফিরতি ম্যাসেজে আপনি আপনার পরিক্ষার ফলাফল পেয়ে যাবেন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ এ যদি কোন প্রকার অসঙ্গতি ভুল ত্রুটি থেকে থাকে তবে তা সংশোধন করার অথবা ফলকন সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় এর রয়েছে।ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট কারো কোনো আপত্তি অভিযোগ থাকলে ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বড় করে লিখিতভাবে জানানো যাবে ।

আশা করি আজকের এই নিবন্ধটি আপনার ভালো লেগেছে।এরকম আরো নিবন্ধ পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন ,ধন্যবাদ।

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ – ঢাকা বিশ্ববিদ্যালয় ডি ইউনিট রেজাল্ট ২০২

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published.