জাতীয় বিশ্ববিদ্যালয় পরিক্ষা বন্ধের বিজ্ঞপ্তি ২০২২ । জাতীয় বিশ্ববিদ্যালয় সকল পরীক্ষা স্থগিত বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালীন সময়ের মধ্যেই সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরবর্তী পরীক্ষা গুলো নিয়ে শিক্ষার্থীদের মধ্যে শঙ্কা তৈরি হয়েছে। সকল শিক্ষার্থী জানতে চান তাদের পরবর্তী পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে। পরবর্তী পরীক্ষা কত দিন পর অনুষ্ঠিত হবে অথবা কতদিন স্থগিত থাকবে সে বিষয়ে আপনাদের জানাতে আমাদের আজকের এই নিবন্ধ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি নোটিশ প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে এই নোটিশটি প্রকাশ করা হয় যা আপনি আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন। তাই পরীক্ষা স্থগিত এর বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কি ঘোষণা করেছে তা জানতে নিচের অংশটি দেখুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত বিজ্ঞপ্তি ২০২২

আজ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসার পরপরই জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে একটি নোটিশ প্রকাশিত হয় যেখানে জানানো হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলাকালীন সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কত দিন স্থগিত থাকবে l জাতীয় বিশ্ববিদ্যালয় পরবর্তী পরীক্ষা আবার কবে শুরু হবে সে তথ্য দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।যে সকল পরীক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে শঙ্কিত ছিলেন তারা আজকের এই নিবন্ধ পড়ে জাতীয় বিশ্ববিদ্যালয় পরবর্তী পরীক্ষার তারিখ জেনে নিতে পারবেন।

notice-410-pub-date-21012022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোন কোন পরীক্ষা স্থগিত করা হয়েছে

জাতীয় বিশ্ববিদ্যালয় এর কোন কোন পরীক্ষা স্থগিত করা হয়েছে এখন তা জেনে নেওয়ার পালা। জাতীয় বিশ্ববিদ্যালয় চলমান সকল পরীক্ষা স্থগিত করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেহেতু সকল পরীক্ষা স্থগিত বলা যায় যে সকল পরীক্ষা চলমান ছিল তার সবগুলোই স্থগিত করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাগুলোর মধ্যে অনার্স ডিগ্রি এবং মাস্টার্স পরীক্ষা চলমান ছিল এছাড়াও প্রফেশনাল কোর্স এর পরীক্ষা ও চলমান ছিল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ডিগ্রী মাস্টার্স প্রফেশনাল কোর্স এর সমস্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত কেন

করোনাভাইরাস এর অতি মারির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার কিছু সময়ের জন্য স্থগিত ঘোষণা করা হয়। যেহেতু স্বাস্থ্যমন্ত্রী সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন তার ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষণা দিল তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে যেখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান সকল পরীক্ষা সব সময়ের জন্য স্থগিত রাখার প্রজ্ঞাপন জারি করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স পরীক্ষা স্থগিত বিজ্ঞপ্তি  ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান অনার্স পরীক্ষা 2022 স্থগিত করা হয়েছে। গত 29 শে ডিসেম্বর 2021 হতে চলমান জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষা স্থগিত প্রজ্ঞাপন জারি করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ধারাবাহিকতায় জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স সকল বিভাগের পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দেয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষা 2022 আবার কবে শুরু হবে তা জানিয়ে খুব দ্রুতই জাতীয় বিশ্ববিদ্যালয়ের আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। তবে আপাতত নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশ এর আগ পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষা সহ সকল পরীক্ষার স্থগিত করা হয়েছে।

NU পরীক্ষা বন্ধের বিজ্ঞপ্তি 2022

করোনা পরিস্থিতির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা বন্ধ রয়েছে। কারণ করোনা পরিস্থিতি অস্বাভাবিক হয়ে পড়ায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।তাই বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার কার্যক্রম আজ 21শে জানুয়ারী, 2022 স্থগিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরবর্তী বিজ্ঞপ্তি প্রকাশিত না হওয়া পর্যন্ত এই সমস্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

Check Also

NU Honours 2nd Year Exam Routine 2022

Honours Second Year Routine 2022 The National University Honours 2nd year examination routine has been …

Leave a Reply

Your email address will not be published.