Admission ResultNU CornerNU Result

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট)

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট) প্রকাশ করা হয়েছে। ২০ জুন ২০২২ তারিখে কার্যদিবসের শুরুতেই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট) ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট) এর ফলাফল অনলাইনের মাধ্যমে প্রকাশ করা হয়। মাধ্যমে প্রকাশ হওয়ার জন্য শিক্ষার্থীরা তাদের কাঙ্ক্ষিত ফলাফল পেতে পারে। তবে অধিকাংশ সময়ই দেশীয় সার্ভারে সমস্যা থাকার কারণে শিক্ষার্থীরা সময় মতো তাদের রেজাল্ট হাতে পায় না।

আর তাই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ (১ম মেরিট লিস্ট) এর ফলাফল পেতে শিক্ষার্থীদের বিলম্ব হয়। আর তাই আপনাদের চাওয়ার উপুরে প্রাধান্য দিয়ে আমরা আপনাদের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ (১ম মেরিট লিস্ট) প্রকাশ করছি।

আজকের পোস্টে আমরা আপনাদেরকে দেখাবো জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ (১ম মেরিট লিস্ট) এর ফলাফল আপনি কিভাবে পাবেন। কল সাইটে বা কোন লিংকে গিয়ে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় ২০২২ (১ম মেরিট লিস্ট) পেতে পারেন।

Famous Quotes of Kazi Nazrul Islam

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনলাইনের মাধ্যমে: জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম আমরা আপনাদের সামনে আলোচনা করছি। আমাদের এবারের আলোচনায় আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জানতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম নিয়ে আমাদের এবারের আলোচনা।

অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হলে আপনাকে

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ (১ম মেরিট লিস্ট)

  • গুগল ক্রোম অথবা ফোনের ব্রাউজার থেকে অনলাইনে লগইন করতে হবে।
  • এরপর nu.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিজের তথ্যগুলো প্রেরণ করুন।
  • বিশেষত হবে রোল নম্বর এবং তিন নম্বর সঠিকভাবে প্রদান করবেন।

   Get Result   

রেজাল্ট প্রকাশের দিন হতে শিক্ষার্থীরা সকলে একসাথে তাদের রেজাল্ট বের করতে চাওয়ার কারণে সার্ভারের অনেক সময়ই সমস্যা দেখা দিতে পারে। যার জন্য আপনি কিছু সময় অপেক্ষা করতে হতে পারে অথবা বারবার চেষ্টা করতে হতে পারে।

এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

এসএমএসের মাধ্যমে: জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমেও দেখা যেতে পারে। আমাদের এবারের আলোচনায় জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে দেখার নিয়ম তুলে ধরছি। এসএমএসের মাধ্যমে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে দেখতে পারবেন তা আলোচনা করা হচ্ছে। এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল খুব সহজেই দেখা যায়।

এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল জানতে,

১মে আপনাকে আপনার ফোনে ম্যাসেজ অপশনে যেতে হবে। মেসেজ অপশনে গিয়ে বড় হাতের অক্ষর টাইপ করুন

NU (National University) এরপর একটি স্পেস দিয়ে ATHN (Admission Test Honours) স্পেস Roll No এবং এরপর তা সেন্ড করতে হবে ১৬২২২ এই নম্বরে।

এসএমএস সেন্ড করার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে আপনার ফোনে পর্যাপ্ত টাকা রয়েছে কিনা। কেননা প্রতিটি এসএমএস সেন্ড করার জন্য ২.৫৫ টাকা কেটে নেয়া হবে।

১ম মেরিটে উত্তীর্ণ হওয়ার পর জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষে ভর্তির নিয়ম:

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ এ কাঙ্খিত ফলাফল পাওয়ার পরে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ১ম মেরিটে উত্তীর্ণ হওয়ার পর জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তির নিয়মাবলী জানতে আমাদের পোস্টের এই অংশটি ভালভাবে পড়ুন।

যে সকল শিক্ষার্থী ১ম মেরিটে অথবা ১ম মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছে তারা পরবর্তী কার্যক্রম সম্পর্কে অবগত নয়। তাদের জন্য আমাদের পোস্টে এই অংশটি। আপনারা আমাদের পোস্টের এই অংশটি পড়লে জানতে পারবেন ১মে এটি উত্তীর্ণ হওয়ার পর জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষে ভর্তি হতে হবে কিভাবে।

যেসব শিক্ষার্থী ১ম মেরিটে উত্তীর্ণ হবেন তাদের অবশ্যই অনলাইনের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। অনলাইনের মাধ্যমে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। তা আপনি আপনার ফোনের মাধ্যমে করতে পারেন। অথবা কোন কম্পিউটারের দোকানে মাধ্যমে করতে পারেন। তবে দুইটি অংশ, কলেজ কপি এবং স্টুডেন্ট কপি প্রিন্ট করতে হবে এবং কলেজ নির্ধারিত ভর্তি ফিসহ ২২ জুন এর মধ্যে কলেজে জমা দিতে হবে।

এভাবে আপনি আপনার অনার্স ১ম বর্ষ রেজাল্ট পরবর্তী সময়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button