2022 New Update জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২: জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ শুরু হয়ে গিয়েছে। ১২ মে,২০২২ থেকে ০৯ জুন, ২০২২ তারিখ পর্যন্ত চলবে জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২২ সালের অনার্স ১ম বর্ষের ফরম পূরণ। আমাদের আজকের নিবন্ধটি ফরম পূরণের ফি অনলাইন আবেদন পদ্ধতি সম্পর্কে জানানোর জন্য আপনাদের জন্য নিয়ে এসেছি। আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন এবং জেনে নিন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ সম্পর্কে বিস্তারিত বর্ণনা। আশা করছি আমাদের পোস্টটি পড়ার পর আপনার ফরম ফিলাপে আর কোন সমস্যা হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২

আপনি কি জানেন জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ শুরু হয়ে গিয়েছে? যারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ ২০২২ করতে চান তাদের জন্য এই সুযোগ। জলদি অনলাইনে আবেদন করে ফেললেন যত তাড়াতাড়ি সম্ভব।

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ বিজ্ঞপ্তিটি বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে ০৯ মে, ২০২২ তারিখে। আমাদের পুরো নিবন্ধটি পড়ার পর আপনি জেনে যাবেন আপনি কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ করে আবেদন ফি জমা দিতে পারবেন অনলাইনে আবেদন সম্পন্ন করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ করতে পারবেন যারা

যারা যারা আবেদন করতে চান তাদের এটা জানা অবশ্যই জরুরি যে আপনার আবেদন করতে পারবেন কিনা। তাই নিচে দেখুন, ২০২২ সালের অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ যারা যারা পড়তে পারবেন তাদের তালিকা নিচে দেওয়া হল :

  • জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষের নিয়মিত শিক্ষার্থী, যাদের উপস্থিতি শতকরা ৭০% এর উপরে তারা প্রথম বর্ষের ফরম পূরণ করতে পারবেন।
  • ২০২০-২০২১,২০১৯-২০২২,২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের অনিয়মিত উন্নয়নের উদ্দেশ্যে যে সকল শিক্ষার্থীরা বসে আছেন তারা ফরম পূরণ করতে পারবেন।
  • ২০১৫-২০১৬,২০১৬-২০১৭,২০১৭-২০১৮ শিক্ষা বর্ষের যে সকল শিক্ষার্থীগণ F গ্রেড প্রাপ্ত আছেন তারা প্রথম বর্ষের ফরম পূরণ করতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২ সময়সূচি

১২ মে, ২০২২ তারিখ থেকে ০৯ জুন,২০২২ তারিখ পর্যন্ত অনার্স প্রথম বর্ষ শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণ চলমান থাকবে। ডাটা এন্ট্রি করার সর্বশেষ তারিখ ১২ জুন,২০২২ পর্যন্ত। সোনালী ব্যাংক সেবার মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে ১২ জুন থেকে ১৪ জুন এর মধ্যে।

বিবরণী ফরম ও অন্যান্য কাগজ পাতি জমা দেওয়ার শেষ তারিখ ১৫ জুন থেকে ১৬ জুন পর্যন্ত। এই তারিখ অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে যারা যারা প্রথম বর্ষ ফরম পূরণ করতে চান তারা অবশ্যই অনলাইনে আবেদন ফি জমা দিন ও সম্পাদন করে ফেলুন না হলে পরবর্তীতে সমস্যার সম্মুখীন হতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ ২০২২ আবেদন ফি

অবশ্যই ফরম ফিলাপের জন্য আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি আপনি জমা দিতে পারবেন সোনালী ব্যাংক সেবার মাধ্যমে। ১২ জুন থেকে ১৪ জুন পর্যন্ত সোনালী ব্যাংকের মাধ্যমে আপনি আবেদন ফি জমা দিতে পারবেন। ইনকোর্স ফি সহ আবেদন ফি জমা দিয়ে ফেলুন আবেদন ফরম পূরণ করার পরে।

আবেদন ফি জমা না দিলে ফরম পূরণ সম্পন্ন হবে না। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ ২০২২ সম্পন্ন করতে হলে অবশ্যই মনোযোগ সহকারে এই তথ্যাদি পূরণ করতে হবে এবং আবেদন ফি জমা দিতে হবে। কোন ভুল হলে আপনার আবেদন ফরম বাতিল বলে গণ্য করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের ফরম পূরণ ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ ২০২২ করার নিয়ম

  • প্রথমে আপনার ডিভাইসে একটি ব্রাউজার এ প্রবেশ করুন।
  • তারপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে nu.ac.bd প্রবেশ করুন।
  • এরপর ‘অনার্স’ অপশনটিতে ক্লিক করুন।
  • তারপরে ‘প্রথম বর্ষ ফরম ফিলাপ’ অপশনটি সিলেক্ট করুন।
  • এরপর একটি ফরমেট আসবে যেখানে আপনার কাছে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য চাওয়া হয়েছে সেগুলো মনোযোগ সহকারে সঠিকভাবে পূরণ করুন।
  • সর্বশেষ আপনি আপনার আবেদন ফি জমা দিন।
  • আবেদন ফি জমা দেয়ার সাথে সাথে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ফরম পূরণ ২০২২ সম্পন্ন হয়েছে।

এখানে ক্লিক করুন

আমাদের ওয়েবসাইটের চাকরি বিষয়ক শিক্ষা বিষয়ক বিভিন্ন ধরনের নিবন্ধ আমরা প্রকাশ করে থাকি। যদি আপনার এই সম্পর্কিত কোন তথ্য প্রয়োজন হয় তাহলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা যত দ্রুত সম্ভব আপনাদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ করার চেষ্টা করব।

এছাড়া আমাদের ফেসবুক গ্রুপ রয়েছে সেখানেও আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের নিবন্ধ বললেই যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। আমাদের ভুলত্রুটিগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাদের নতুন নতুন গুরুত্বপূর্ণ বিষয়ে নিবন্ধ লেখার প্রেরণা দিবেন। ধন্যবাদ।

Check Also

NU Honours 2nd Year Exam Routine 2022

Honours Second Year Routine 2022 The National University Honours 2nd year examination routine has been …

Leave a Reply

Your email address will not be published.