Breaking newsUncategorized

রমজান ২০২২ ক্যালেন্ডার – সেহরি ও ইফতারের সময়সূচী [বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন]

রমজান ২০২২ হিজরী ১৪৪৩ দোসরা এপ্রিল শুরু হয়ে একমাসব্যাপী অর্থাত তিরিশ দিন পর শেষ হবে তাই সম্ভবত ০২ রা মে পর্যন্ত রমজান ২০২২ অব্যাহত থাকবে।

রমজান ২০২২ ক্যালেন্ডার বাংলাদেশ। রামাদান ২০২২ ক্যালেন্ডার বাংলাদেশ। পহেলা রমজান ২০২২ বাংলাদেশ। রমজান ২০২২ । রমজান ২০২২ ক্যালেন্ডার ডাউনলোড। রমজান ২০২২ ক্যালেন্ডার পিডিএফ। রমজান ২০২২ ক্যালেন্ডার ছবি। রমজান ইফতারের সময়সূচি। রমজান ২০২২  ইফতারের সময় বাংলাদেশ। ছবিটা রমজান ক্যালেন্ডার ২০২২ পুরো মাসের সেহরি ও ইফতারের ক্যালেন্ডার। রমজান ক্যালেন্ডার সেহরি ও ইফতারের সময় বাংলাদেশ। রমজান ২০২২ সেহরি ও ইফতারের ক্যালেন্ডার বিডি।

রমজান ক্যালেন্ডার ২০২২

রমজান ২০২২ কবে শুরু হবে তা যারা জানতে চেয়েছেন তাদের জন্য আমাদের আজকের এই নিবন্ধ। আপনি সেদিন রমজান ২০২২ এর ক্যালেন্ডার খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন । এই নিবন্ধ থেকে আপনি জানতে পারবেন রমজান ২০২২ এর ক্যালেন্ডার সম্পর্কে এবং পহেলা রমজান কবে তাও জানতে পারবেন। রমজান ২০২২ এর ক্যালেন্ডার এর জন্য আপনাকে নিচের অংশে স্ক্রল করে ক্যালেন্ডারটি ছবি ডাউনলোড করে নিতে হবে।

রমজান ক্যালেন্ডার ডাউনলোড ২০২২

রমজান ২০২২ অর্থাৎ হিজরী ১৪৪৩ বছরটি শুরু হবে ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী দোসরা এপ্রিল ২০২২ থেকে। এটি বাংলাদেশের হিসাব নয়। যেহেতু বাংলাদেশের ভৌগোলিক অবস্থান ভিন্ন সে কারণে বাংলাদেশী সময় তেসরা এপ্রিল 2022 থেকে রমজান ২০২২ শুরু হবে বলে জানা গেছে। যেহেতু পুরো বিষয়টি চাঁদ দেখার উপর নির্ভরশীল সে কারণে সঠিক ভাবে কোন দিন বা তারিখ সম্ভব নয় অনুমান করা যেতে পারে।

রমজান ২০২২ ক্যালেন্ডার ডাউনলোড

রমজান ২০২২ হিজরী ১৪৪৩ দোসরা এপ্রিল শুরু হয়ে একমাসব্যাপী অর্থাত তিরিশ দিন পর শেষ হবে তাই সম্ভবত ০২ রা মে পর্যন্ত রমজান ২০২২ অব্যাহত থাকবে। অনেকে আশা করছে আগামী ০৩ মে তারিখে বাংলাদেশ ঈদুল ফিতর উদযাপিত হবে। আপনি হয়তো জানেন মুসলমানদের সবচেয়ে বড় দুটি উৎসবের মধ্যে ঈদ-উল-ফিতর একটি। দীর্ঘ এক মাস রোজা রাখার পর মুসলিমরা এই আনন্দের দিনটি পালন করেন। রোজা রাখার জন্য মুসল্লীরা নিয়মিত সেহরী এবং ইফতারের সময় খোঁজ করে থাকেন। আজকে আমাদের আলোচনার বিষয় রমজান ২০২২ এর সেহরী এবং ইফতারের সময়সূচি নিয়ে । এ আলোচনার মাধ্যমে আপনি রমজান মাসের পুরো ক্যালেন্ডার দেখতে পাবেন এবং জানতে পারবেন পুরো রমজান মাসের সেহরি এবং ইফতারের সময়সূচি সম্পর্কে।

রমজান ২০২২ সেহরি ও ইফতারের সময়সূচি

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন ইফতারের সময়সূচি ২০২২। বাংলাদেশ যেহেতু ভৌগোলিকভাবে অন্যান্য দেশের চাইতে আলাদা অবস্থানে আছে সে কারণে অন্যান্য দেশের সাথে বাংলাদেশ রমজান মাস শুরু বা শেষ হয় না। আপনাদের অনেকেরই জানা আছে রমজান মাস সৌদি আরবে কিছু ঘণ্টা আগে শুরু হয় এবং শেষ হয় কিছু ঘণ্টা আগে অর্থাৎ আমাদের একদিন আগেই সৌদি আরবে ঈদ উদযাপন হয়। বাংলাদেশের ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশকে নিজস্ব রমজান দিনপঞ্জিকা ২০২২ তৈরি করতে হয় এবং এই কাজটি করে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। আজকে আমরা বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এর প্রকাশিত ক্যালেন্ডার টি আপনাদের দেখাবো। আপনারা এই ক্যালেন্ডার টি দেখে রমজান শুরুর দিন থেকে শেষের দিন পর্যন্ত সেহরী এবং ইফতারের সময়সূচি জানতে পারবেন। ক্যালেন্ডারের তথ্যমতে রমজান মাস শুরু হবে আগামী দোসরা এপ্রিল ২০২২ এবং শেষ হবে ৩০ এপ্রিল ২০২২ তারিখে।

Copy-of-ssc-islamic-history


এখানে আমরা আপলোড করেছি রমজান মাসের একটি এইচডি ক্যালেন্ডার যেটি দেখে আপনি পুরো রমজান মাসের সেহরি এবং ইফতারের সম্পর্কে অবগত হবেন। আপনি এই ক্যালেন্ডার টি ডাউনলোড করে নিতে পারবেন এবং সংরক্ষণ করতে পারবেন অথবা নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট এর মাধ্যমে ক্যালেন্ডার টি দেখতে পারবেন।

Related Articles