রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

রমজান ২০২২ কত তারিখে, রমজানের সময়সূচি ২০২২, রমজান মাস ২০২২, রমজান ২০২২, রমজান শুরু কবে, রমজান কবে, রমজান মাসের ইফতার ও সেহরীর সময়সূচী ২০২২, রমজান ক্যালেন্ডার ২০২২, রমজান মাসের ক্যালেন্ডার ২০২২, রমজান মাসের শুভেচ্ছা

আপনি হয়তো জেনে থাকবেন সামনে রমজান মাস। মুসলিমদের ইবাদতের মাস এটি। রমজান মাসের প্রতিদিনের সেহেরী এবং ইফতারের সময়, প্রয়োজনীয় আমল এবং দোয়া সকল কিছু নিয়ে আমাদের আজকের এই নিবন্ধটি। মুসলিম হিসেবে এগুলো আপনার কাছে প্রয়োজনীয় তথ্য। জানতে পুরো নিবন্ধটি পড়ুন। আশা করি পুরো রমজান মাস আপনি ইবাদতের সাথে থাকুন এবং পুরো সময়টা পরিবারের সাথে ভালো ভাবে পার করুন।

রমজান ২০২২ কত তারিখে

২০২২ সালের রমজান মাস শুরু হবে ০৩ এপ্রিল, রবিবার, ২০২২ তারিখ থেকে। এটি পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী। এবং ১৪২৮/১৪২৯ বঙ্গাব্দ। ১৪৪৩ হিজরী রমজান মাসের ০১ তারিখ পরবে ২০২২ খ্রিস্টাব্দ এপ্রিলের ০৩ তারিখ থেকে। ০৩ এপ্রিল, রবিবার থেকে আমরা যারা মুসলিম আছি তাদের জন্য ইবাদত বন্দেগীর মাস শুরু হবে। রমজান ২০২২ শুরুর তারিখ ০৩ এপ্রিল, রবিবার, ২০২২।

রমজানের সময়সূচি ২০২২

আপনি নিশ্চয়ই রমজান মাসের সেহরি এবং ইফতার সময়সূচি ২০২২ খুঁজতে খুঁজতে এখানে এসেছেন। আপনাদের প্রয়োজনীয় তথ্য নিয়েই আমাদের এই নিবন্ধটি। আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সঠিকভাবে পেতে পুরো নিবন্ধটি পড়ুন। আপনি কি জানেন ০৩ এপ্রিল, রবিবার ,২০২২ থেকে শুরু হচ্ছে আমাদের সারা বছর অপেক্ষা করা, বহু প্রতীক্ষার মাস, ইবাদতের মাস রমজান মাস ২০২২।

রমজান মাস ২০২২

যদি এটা জেনে থাকেন তাহলে আপনি এটাও জানবেন যে সেহেরী এবং ইফতারের সঠিক সময় সীমা অথবা সময়সূচী জানাটা অনেক জরুরী। না হলে রমজান মাসে রোজার সেহরির সময় এবং ইফতারের সময় ভুল হয়ে যেতে পারে। তাই আপনাদের জন্য আমাদের নিবন্ধে রমজানের সময়সূচি ২০২২ নিয়ে এসেছি আমরা। আসুন জেনে নেই রমজান মাস ২০২২ এর তথ্যাবলি বিস্তারিত।

রমজান ২০২২

মুসলিমদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস মাহে রমজান মাস। পবিত্র এই মাসে আমরা আল্লাহকে খুশি করার জন্য রোজা রাখি, ইবাদত করি। রোজা রেখে ইবাদতের জন্য আল্লাহ আমাদের গুনাহ মাফ করেন। আমাদের চাওয়া-পাওয়াগুলো পূর্ণ করেন। এই পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী শুরু শুরু হবে 3 এপ্রিল রবিবার 2022 তারিখ থেকে। সেই সাথে শুরু হবে আমাদের রোজা থাকা। এবং রোজা থাকতে হলে আমাদের অবশ্যই জানতে হবে সেহেরির সময় এবং জানতে হবে ইফতারের সময়।

রমজান শুরু কবে

তাই আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি রমজান ২০২২ সম্পূর্ণ সময়সূচী। এখানে আপনি সেহরী এবং ইফতারের বিস্তারিত সময় এবং তারিখ সবকিছু জানতে পাবেন। তাই দেরি না করে চলুন দেখে আসি পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী এর সেহরি এবং ইফতারের সঠিক সময়সূচি। ইসলামিক ফাউন্ডেশন দাঁড়া ০৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ ২০২২ সালের পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী সালের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করা হয়েছে। নিচে ইসলামিক ফাউন্ডেশন দ্বারা পবিত্র মাহে রমজান ২০২২ সালের সেহরি ও ইফতারের সময়সূচি বর্ণনা করা হলো।

রমজান কবে

আপনি নিশ্চয়ই রমজান কবে এই প্রশ্ন নিয়ে আমাদের নিবন্ধটি খুঁজে পেয়েছেন। আমরা আপনাদের উত্তর নিয়ে এসেছি। রমজান মাস শুরু হচ্ছে ০৩ এপ্রিল, ২০২২ তারিখ থেকে। ০৮ মার্চ ২০২২ তারিখে ইসলামিক ফাউন্ডেশন দ্বারা প্রকাশিত পবিত্র মাহে রমজান ২০২২ সালের সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে আমরা আপনাদের সামনে এসেছি। শুধু রমজান কবে নয়, রমজানের সেহরী এবং ইফতারের সময়সূচি আপনি আমাদের কাছে পেয়ে যাবেন।

রমজান মাসের ইফতার ও সেহরীর সময়সূচী ২০২২

All-sehri-and-iftar-time

রমজান ক্যালেন্ডার ২০২২

1

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

romadan-3

রমজান মাসের শুভেচ্ছা

যেহেতু রমজান মাস চলে এসেছে আমাদের আল্লাহর জন্যই ইবাদত বন্দেগীতে মগ্ন হতে হবে। আশা করি আপনি সকল রোজা করতে পারবেন। আমাদের সময় সূচি দেখে সঠিক নিয়মে রোজা পালন করুন। আল্লাহ আপনার সকল মনের আশা পূর্ণ করুক। আমিন। এই প্রতীক্ষাতে রমজান শুরু হোক সুন্দরভাবে। মুসলমান ভাইদের রমজান মোবারক। সুস্থ ভাবে রোজা পালন করুন।

শেষ কথা

আমরা আপনাদের জন্য আপনাদের সকল প্রয়োজনীয় তথ্য প্রকাশের চেষ্টা করি। যেকোনো ধরনের আপডেট পেতে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। সাধারণত চাকরি বিষয়ক এবং শিক্ষা বিষয়ক নিবন্ধ গুলো আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। কোন সমস্যা বা চাহিদা থেকে থাকলে আমাদেরকে কমেন্ট বক্সে জানাবেন। আমরা আপনাদের সমস্যা সমাধানের এবং দ্রুত পদক্ষেপ নেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ।

Check Also

ফরিদপুর সেহরি ও ইফতারের সময় ২০২২[Ramadan Calendar]

২০২২ সালের রমজান মাস শুরু হতে যাচ্ছে। ০৩ এপ্রিল, রবিবার, ২০২২ তারিখ থেকে ২০২২ সালের …

Leave a Reply

Your email address will not be published.