University Admission

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ PDF Download

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রুয়েট কুয়েট চুয়েট সমন্বিত ওয়েবসাইট www.admissionckruet.ac.bd থেকে। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই যে সকল শিক্ষার্থী বাংলাদেশের সরকারি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি হতে চাই তারা ব্যস্ত হয়ে উঠেছে।

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রুয়েট কুয়েট চুয়েট সমন্বিত ওয়েবসাইট www.admissionckruet.ac.bd থেকে। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই যে সকল শিক্ষার্থী বাংলাদেশের সরকারি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি হতে চাই তারা ব্যস্ত হয়ে উঠেছে। আপনি যদি রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে তথ্য নিতে এখানে এসে থাকেন তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন। আমাদের আজকের নিবন্ধটি রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে। এ সম্পর্কিত বিস্তারিত আলোচনা এখন নিচে পেয়ে যাবেন।

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

আপনি কি রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ খুঁজতে এখানে এসেছেন? তাহলে আপনাকে বলে দেই আমাদের আজকের এই নিবন্ধ টি আপনার জন্য। আমাদের নিবন্ধটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন এবং জেনেনিন রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে সকল তথ্য বিস্তারিত ভাবে। এছাড়াও আপনার যদি এর বাইরে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আপনি আমাদের প্রশ্ন করতে পারেন এবং এই সম্পর্কিত তথ্য আমরা আপনাদেরকে দিয়ে দিব।

রুয়েট কুয়েট চুয়েট ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি

আপনি কি জানেন রুয়েট কুয়েট চুয়েট ২০২২ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকাশ করেছে প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলোর সমন্বিত অফিশিয়াল ওয়েবসাইট www.admissionckruet.ac.bd । এই বিজ্ঞপ্তিতে বিস্তারিত ভাবে লেখা আছে কোন কোন বিষয়ে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে এবং শিক্ষাগত যোগ্যতা কি কি থাকতে হবে। আবেদন করতে হলে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। নিচে ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে সকল তথ্য প্রকাশ করা আছে। মনোযোগ সহকারে বিস্তারিত জেনে নিন।

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি সার্কুলার ২০২২

বাংলাদেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হল রুয়েট কুয়েট চুয়েট। তারা তাদের স্নাতক শ্রেণির অনলাইন ভর্তি কার্যক্রম পরিচালনা করছে গুচ্ছ পদ্ধতিতে। ০৬ এপ্রিল, মঙ্গলবার, ২০২২ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিষয়ে আলোচনা করা হয়।

এরপর অনলাইন ভর্তি আবেদনের নীতিমালা চূড়ান্ত করে ২০ এপ্রিল, ২০২২ তারিখ প্রকাশিত হয়েছে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২। বাংলাদেশের প্রখ্যাত এই ০৩ টি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ইঞ্জিনিয়ারিং কোর্সে প্রথম বর্ষে অনলাইনে ভর্তির আবেদন শুরু হওয়ার তারিখ ২৪ এপ্রিল, ২০২২।

রুয়েট কুয়েট চুয়েট স্নাতক ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

রুয়েট কুয়েট চুয়েট প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য এখন চলছে পছন্দমত বিশ্ববিদ্যালয় অভিঘাত নির্বাচনের প্রক্রিয়া। মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা www.admissionckruet.ac.bd লিংকে প্রবেশ করে অনলাইন অ্যাডমিশন ফর্ম এ তথ্য প্রদান ও পছন্দমত তথ্য পরিবর্তন করতে পারবেন। ০৪ মে, ২০২২ তারিখ সকাল ৯ টা পর্যন্ত এটি অব্যাহত থাকবে। এ নির্ধারিত সময় পার হয়ে গেলে কোন তথ্য আর পরিবর্তন করা যাবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফরম পূরণের পরে পূরণকৃত ফরম কপি করে প্রিন্ট করে ভর্তির সময় অবশ্যই নিয়ে আসতে হবে এবং তথ্য অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া একসাথে শুরু হবে। ভর্তির তারিখ ৫ জুন, ২০২২ তারিখ সকাল ৯:৩০ হতে বিকাল ০৩ টা পর্যন্ত। ভর্তির সময় যেসকল সনদ ও কাগজপত্র সঙ্গে আনতে হবে এবং সেখানে দেখাতে হবে তার একটি নির্দিষ্ট তালিকা বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। এছাড়াও সকল প্রকারের নির্দেশনা বিজ্ঞপ্তিতে দেওয়া আছে। আপনি দেখে নিতে পারেন।

রুয়েট কুয়েট চুয়েট ইঞ্জিনিয়ারিং ভর্তি ২০২২ অনলাইন আবেদনের সময়সূচি

  • রুয়েট কুয়েট চুয়েট প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনলাইন আবেদন গ্রহণ শুরু হবে ২৪ এপ্রিল, ২০২২ তারিখ সকাল ০৯ টা থেকে।
  • আবেদন ফ্রম গ্রহণের শেষ তারিখ ০৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ বিকাল ০৫ টা পর্যন্ত।
  • ভর্তি পরীক্ষায় যোগ্য শিক্ষার্থীদের রোল নম্বর পরীক্ষা কেন্দ্র শহর নামের তালিকা প্রকাশ করা হবে ০২ জুন, ২০২২ তারিখ।
  • সকল তথ্য সহ অনলাইনে আবেদন করা যাবে www.admissionckruet.ac.bd এই লিংকটিতে প্রবেশ করে।
  • ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়া ওয়েবসাইট টি বার বার ব্রাউজ করে ভর্তি আপডেট নিতে থাকুন। কারণ রুয়েট কুয়েট চুয়েট বিজ্ঞপ্তিতে বলা হয়েছে করোনাকালীন মহামারীর কারণে ভর্তি শিডিউল পরিবর্তন হতে পারে।

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি সার্কুলার ২০২২ admissionckruet.ac.bd

 ruet-kuet-cuet-admission-ciecular-2022

রুয়েট কুয়েট চুয়েট ভর্তি পরীক্ষার মানবন্টন

  • ভর্তি পরীক্ষায় ক’ গ্রুপের ৫০০ নম্বরের MCQ প্রশ্নপত্র দেওয়া হবে। এবং হবে ৫০০ নম্বরের MCQ এর সাথে অংকন ২০০ নম্বর মিলে মোট ৭০০ নম্বরের প্রশ্ন পত্র দেওয়া হবে।
  • ক গ্রুপের অর্থাৎ সাধারণ প্রকৌশল বিভাগের ভর্তি পরীক্ষা ৫০০ নম্বরের নেওয়া হয়ে থাকবে।
  • খ গ্রুপের স্থাপত্য বিভাগ অংকন ২০০ নম্বর সহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • রুয়েট কুয়েট চুয়েট ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এ মোট আসন সংখ্যা উল্লেখ করা আছে কিন্তু বিভাগ ভিত্তিক আসন সংখ্যা উল্লেখ করা নেয়।
  • তবে প্রকাশিত ভর্তি প্রসপেক্টাস থেকে বিশ্ববিদ্যালয়ের আসন সংখ্যা সম্পর্কে আপনি সহজেই জানতে পারবেন।

রুয়েট কুয়েট চুয়েট admissionckruet.ac.bd ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় RUET এর অফিশিয়াল ওয়েবসাইট www.cuet.ac.bd . এখানে গেলে আপনি রুয়েটের সকল তথ্য বিস্তারিত ভাবে জানতে পারবেন।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় KUET এর অফিশিয়াল ওয়েবসাইট www.kuet.ac.bd থেকে আপনি যেকোন তথ্য জেনে নিতে পারেন খুব সহজেই। প্রয়োজনীয় তথ্যগুলো এই ওয়েবসাইটে দেখতে পারেন।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় CUET এর অফিশিয়াল ওয়েবসাইট হচ্ছে www.cuet.ac.bd . এখান থেকে আপনি চুয়েট সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন এবং যেকোনো সময় এই ওয়েবসাইটটিতে প্রবেশ করে আপনি দেখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button