এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর রসায়ন

এসএসসি ২০২২ এসাইনমেন্ট সমাধান, এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান, এসএসসি ২০২২ রসায়ন ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর, এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট উত্তর, এসএসসি রসায়ন ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর, এসএসসি ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর।

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১৪ তম এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে।যেসকল শিক্ষার্থীরা ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের বাসায় বসে পড়াশোনা চালিয়ে যেতে পারে সে লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় এসএসসি পরীক্ষা ২০২২ এর ১৪ তম এসাইনমেন্ট প্রকাশ করেছে। ১৪ তম এসাইনমেন্টে মোট চারটি বিষয় প্রকাশিত হয়েছে। এর মধ্যে একটি সাধারণ বিষয় এবং বাকি তিনটি বিভাগ ভিত্তিক বিষয়ে।অর্থাৎ সাধারণ বিষয়টি হচ্ছে গণিত এবং এটি সকল বিভাগের শিক্ষার্থীরা এসাইনমেন্ট লিখে বিদ্যালয় জমা দিবে। এবং বাকি তিনটি হলো রসায়ন, হিসাববিজ্ঞান, এবং বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা।এইচএসসি রসায়ন ১৪ তম সপ্তাহ এসাইনমেন্ট শুধুমাত্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা লিখে বিদ্যালয় জমা দিবে। এইচএসসি ২০২২ হিসাববিজ্ঞান ১৪ তম সপ্তাহ এসাইনমেন্ট সমাধান করে শুধুমাত্র বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা বিদ্যালয় জমা দেবে।এইচএসসি ২০২২ বাংলাদেশের ইতিহাস ও সভ্যতা ১৪ তম সপ্তাহ এসাইনমেন্ট সমাধান করে শুধুমাত্র মানবিক বিভাগের শিক্ষার্থীরা বিদ্যালয় জমা দেবে।

এসএসসি ২০২২ এসাইনমেন্ট সমাধান

০২ মার্চ ২০২২ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১৪ তম এসাইনমেন্ট বিতরণ করেছে।শিক্ষার্থীরা যাতে ঘরে থেকে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সেজন্য শিক্ষা মন্ত্রণালয়ের এটি একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ।সাপ্তাহিক ভাবে এসাইনমেন্ট প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের ঘরে বসে পড়াশোনা কার্যক্রম চালিয়ে যেতে সুযোগ করে দিয়েছে। covid-19 মহামারীর সময় শিক্ষার্থীরা যেন বাইরে অথবা বিদ্যালয় এ না আসে সে দিকে লক্ষ্য রেখে শিক্ষা মন্ত্রণালয়ের এই প্রয়াস।দীর্ঘ সময় শিক্ষার্থীরা বিদ্যালয়ে অনুপস্থিত থাকার জন্য শ্রেণীভিত্তিক পাঠ গ্রহণ থেকে বিরত রয়েছে। তার পরেও কেন শিক্ষার্থীরা ভাষাতে অবস্থান করে নিজ নিজ শ্রেণীর পাঠ্য বই অনুশীলন করতে পারে সে জন্য শিক্ষা মন্ত্রণালয় অ্যাসাইনমেন্ট পদ্ধতিটি চালু করেছে। প্রতি সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দিষ্ট বা নির্ধারিত বিষয়ের উপর এসাইনমেন্ট প্রকাশ করা হয়। এ সপ্তাহে শিক্ষামন্ত্রণালয় এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ করেছে।

এসএসসি ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর

এসএসসি ২০২২ রসায়ন ১৪ তম অ্যাসাইনমেন্ট সমাধান নমুনা উত্তরপত্র হিসেবে আমাদের এই নিবন্ধে আপনি পেয়ে যাবেন। এসএসসি রসায়ন ১৪ তম এসাইনমেন্ট সমাধান এখান থেকে দেখে আপনি নিজের মতো করে আপনার উত্তর প্রদান করে বিদ্যালয় জমা দিতে পারবেন।দয়া করে আপনি হুবহু আমাদের এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান উত্তর হিসেবে বিদ্যালয় জমা দেবেন না। আপনারা যাতে ১৪ তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান কিভাবে করতে হয় সে বিষয়ে ধারণা পায় এজন্য আমরা আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর প্রকাশ করেছি।

এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহ রসায়ন এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা ১৪ তম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট সমাধান করে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। চলমান Covid-19 মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ০২ মার্চ ২০২২ থেকে ১৪ তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য ১৪ তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে এবং শিক্ষার্থীরা তাও বাসায় বসে উত্তর প্রদান করে তা নিজ দায়িত্বে যত দ্রুত সময়ের মধ্যে শিক্ষকের নিকট হস্তান্তর করবেন।

এসএসসি ২০২২ ১৪ তম সপ্তাহ রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তিতে সারা দেশের সকল শিক্ষাব্যবস্থা বিভিন্ন পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের সকল শিক্ষা কার্যক্রম চালু রেখেছে। এরই ধারাবাহিকতায় ০২ মার্চ ২০২২ তারিখে এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কিত নির্দেশনা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। শিক্ষার্থীরা রসায়ন বিষয়ে পারদর্শী হয়ে ওঠার জন্য এই মহামারীর সময় শিক্ষা মন্ত্রণালয় এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছেন। আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশিত হয়েছে। এই উত্তর দেখে শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে সম্পর্কে ধারনা পাবেন। এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট উত্তর আমাদের ওয়েবসাইট থেকে নমুনা হিসেবে ডাউনলোড করে নিতে পারেন।

এসএসসি রসায়ন ১৪ তম সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য রসায়ন এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ১৪ তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট এবার রসায়ন বইয়ে সম্পর্কে প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট মূলত যে সকল পরীক্ষার্থী বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করেছেন তাদের জন্য। বিজ্ঞান বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রসায়ন । রসায়ন সম্পর্কে এবার এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর হিসেবে পাওয়া যাচ্ছে।

রসায়ন ১৪ তম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ

প্রকৃতিতে প্রাপ্ত কপারের দুটি আইসোটোপের ভর সংখ্যা 63 ও 65। প্রতিটি আইসোটোপের মূল কণিকার সংখ্যা, ইলেকট্রন বিন্যাসের সাহায্যে মৌলটির পর্যায় সারণিতে অবস্থান, মৌলটির বিভিন্ন শক্তিস্তর ও উপশক্তিস্তর এবং তাতে বিদ্যমান ইলেকট্রন সংখ্যা 2πr এবং 2(2l+1) সূত্রের সাহায্যে বিশ্লেষণ কর।

১৪ তম সপ্তাহের এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট এর শিখনফল

  • মৌলিক অস্থায়ী কণিকা গুলোর বৈশিষ্ট্য বর্ণনা করতে পারব
  • পারমাণবিক সংখ্যা, ভরসংখ্যা ,আপেক্ষিক পারমাণবিক ভর সংখ্যা ব্যাখ্যা করতে পারবে
  • পরমাণু ইলেকট্রন, প্রোটন ও নিউট্রন সংখ্যা হিসাব করতে পারব
  • পরমাণুর গঠন সম্পর্কে রাদারফোর্ড ও বোর পরমাণু মডেলের বর্ণনা করতে পারব
  • পরমাণুর বিভিন্ন কক্ষপথ এবং কক্ষপথের বিভিন্ন উপস্তরে পরমাণুর ইলেকট্রন সমূহ কে বিন্যাস করতে পারব
  • মৌলের সর্ববহিঃস্থ স্তরে শক্তিস্তরে ইলেকট্রন বিন্যাসের সাথে পর্যায় সারণির প্রধান গ্রুপগুলোর সম্পর্ক নির্ণয় করতে পারব (প্রথম 30 টি মৌল)
  • একটি মৌলের পর্যায় শনাক্ত করতে পারব

এসএসসি ২০২২ রসায়ন ১৪ তম  সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

ssc-9th-week-chemistry

এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান এর নির্দেশনা

  • আইসোটোপ এর মূল কণিকা হিসাব
  • মৌলের শক্তিস্তর ও উপশক্তিস্তরের সংখ্যা হিসাব ও প্রতীক এর সাহায্যে উপস্থাপন
  • মৌলের শক্তিস্তর ও উপশক্তিস্তরে ইলেকট্রনের সংখ্যা সূত্রের সাহায্যে হিসাব
  • পর্যায় সারণিতে মৌলের অবস্থান নির্ণয়
  • পাঠ্য বইয়ের তৃতীয় ও চতুর্থ অধ্যায়ের আলোকে প্রতিবেদন লেখা

শিক্ষার্থীরা নিজের মতো করে নির্দেশনা মেনে এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান করবেন। আমাদের ওয়েবসাইটে নবম সপ্তাহের এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট সমাধান নমুনা হিসেবে প্রকাশিত হয়েছে। আপনারা এ এসাইনমেন্ট সমাধান ভালোভাবে বুঝে পড়ে সে মোতাবেক এসাইনমেন্ট এর উত্তর করতে পারবেন।

এসএসসি ২০২২ রসায়ন ১৪ তম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

FB-IMG-1646326309887


FB-IMG-1646326317356

FB-IMG-1646326319744

FB-IMG-1646326321899

FB-IMG-1646326323905

FB-IMG-1646326325908

Check Also

ssc english 1st paper syllabus 2022 1

SSC English 1st Paper Syllabus 2022 – SSC 2022 English 1st Paper Syllabus PDF

SSC English 1st Paper Syllabus 2022 NCTB has published SSC English 1st Paper Syllabus 2022. …

Leave a Reply

Your email address will not be published.