এসএসসি ২০২২ ৯ম সপ্তাহ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এসএসসি ২০২২ নবম সপ্তাহ রসায়ন এসাইনমেন্ট প্রশ্ন প্রকাশিত হয়েছে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা ৯ম সপ্তাহের রসায়ন এসাইনমেন্ট সমাধান করে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। চলমান Covid-19 মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাস কৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়ন এর আওতায় আনার জন্য নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। ২৬ শে জানুয়ারি ২০২২ থেকে নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে এবং শিক্ষার্থীরা তাও বাসায় বসে উত্তর প্রদান করে তা নিজ দায়িত্বে যত দ্রুত সময়ের মধ্যে শিক্ষকের নিকট হস্তান্তর করবেন।

এসএসসি ২০২২ ৯ম সপ্তাহ রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিভিন্ন বিজ্ঞপ্তিতে সারা দেশের সকল শিক্ষাব্যবস্থা বিভিন্ন পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের সকল শিক্ষা কার্যক্রম চালু রেখেছে। এরই ধারাবাহিকতায় ২৫ জানুয়ারি ২০২২ তারিখে এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট উত্তর সম্পর্কিত নির্দেশনা আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। শিক্ষার্থীরা রসায়ন বিষয়ে পারদর্শী হয়ে ওঠার জন্য এই মহামারীর সময় শিক্ষা মন্ত্রণালয় এসাইনমেন্ট এর ব্যবস্থা করেছেন। আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর প্রকাশিত হয়েছে। এই উত্তর দেখে শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান কিভাবে করতে হবে সে সম্পর্কে ধারনা পাবেন। এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট উত্তর আমাদের ওয়েবসাইট থেকে নমুনা হিসেবে ডাউনলোড করে নিতে পারেন।

এসএসসি রসায়ন নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য রসায়ন দ্বিতীয় পত্র প্রকাশিত হয়েছে। নবম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট এবার রসায়ন বইয়ে সম্পর্কে প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন মূলত যে সকল পরীক্ষার্থী বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশোনা করেছেন তাদের জন্য। বিজ্ঞান বিভাগের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রসায়ন । রসায়ন সম্পর্কে এবার এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে নমুনা উত্তর হিসেবে পাওয়া যাচ্ছে।

রসায়ন এসাইনমেন্ট এর কাজ

প্রকৃতিতে প্রাপ্ত কপারের দুটি আইসোটোপের ভর সংখ্যা 63 ও 65। প্রতিটি আইসোটোপের মূল কণিকার সংখ্যা, ইলেকট্রন বিন্যাসের সাহায্যে মৌলটির পর্যায় সারণিতে অবস্থান, মৌলটির বিভিন্ন শক্তিস্তর ও উপশক্তিস্তর এবং তাতে বিদ্যমান ইলেকট্রন সংখ্যা 2πr এবং 2(2l+1) সূত্রের সাহায্যে বিশ্লেষণ কর।

নবম সপ্তাহের এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট এর শিখনফল

  • মৌলিক অস্থায়ী কণিকা গুলোর বৈশিষ্ট্য বর্ণনা করতে পারব
  • পারমাণবিক সংখ্যা, ভরসংখ্যা ,আপেক্ষিক পারমাণবিক ভর সংখ্যা ব্যাখ্যা করতে পারবে
  • পরমাণু ইলেকট্রন, প্রোটন ও নিউট্রন সংখ্যা হিসাব করতে পারব
  • পরমাণুর গঠন সম্পর্কে রাদারফোর্ড ও বোর পরমাণু মডেলের বর্ণনা করতে পারব
  • পরমাণুর বিভিন্ন কক্ষপথ এবং কক্ষপথের বিভিন্ন উপস্তরে পরমাণুর ইলেকট্রন সমূহ কে বিন্যাস করতে পারব
  • মৌলের সর্ববহিঃস্থ স্তরে শক্তিস্তরে ইলেকট্রন বিন্যাসের সাথে পর্যায় সারণির প্রধান গ্রুপগুলোর সম্পর্ক নির্ণয় করতে পারব (প্রথম 30 টি মৌল)
  • একটি মৌলের পর্যায় শনাক্ত করতে পারব

এসএসসি ২০২২ রসায়ন নবম সপ্তাহ অ্যাসাইনমেন্ট প্রশ্ন

ssc-9th-week-chemistry

এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান এর নির্দেশনা

  • আইসোটোপ এর মূল কণিকা হিসাব
  • মৌলের শক্তিস্তর ও উপশক্তিস্তরের সংখ্যা হিসাব ও প্রতীক এর সাহায্যে উপস্থাপন
  • মৌলের শক্তিস্তর ও উপশক্তিস্তরে ইলেকট্রনের সংখ্যা সূত্রের সাহায্যে হিসাব
  • পর্যায় সারণিতে মৌলের অবস্থান নির্ণয়
  • পাঠ্য বইয়ের তৃতীয় ও চতুর্থ অধ্যায়ের আলোকে প্রতিবেদন লেখা

শিক্ষার্থীরা নিজের মতো করে নির্দেশনা মেনে এসএসসি ২০২২ রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান করবেন। আমাদের ওয়েবসাইটে নবম সপ্তাহের এসএসসি ২০২২ রসায়ন এসাইনমেন্ট সমাধান নমুনা হিসেবে প্রকাশিত হয়েছে। আপনারা এ এসাইনমেন্ট সমাধান ভালোভাবে বুঝে পড়ে সে মোতাবেক এসাইনমেন্ট এর উত্তর করতে পারবেন।

এসএসসি ২০২২ রসায়ন ৯ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

 

che-03

che-02

che-03-1

Check Also

dshe.gov.bd SSC 2022 10th Week Assignment PDF Download

SSC 2022 10th week pdf download. The Ministry of Education has resumed the assignment activities …

Leave a Reply

Your email address will not be published.