Result'sSSC

[এইমাত্র প্রকাশিত] এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ । ফলাফল পরিবর্তন হয়েছে কিনা দেখুন এখানে

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট  ২০২২ ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট  ২০২২ তাদের জন্য যারা এসএসসি পরীক্ষায় ভালো লিখেও আশানুরূপ ফল পাননি। এর মানে এসএসসি পরীক্ষার ফলাফলে সব শিক্ষার্থীই সন্তুষ্ট হতে পারেনি বরং অনেকে বোর্ড চ্যালেঞ্জ করেছে। সেই বোর্ড চ্যালেঞ্জের ফল আজ প্রকাশিত  হয়েছে। মাঝে মাঝে অনেক শিক্ষার্থী ভালো পরীক্ষা দেওয়ার পরও আশানুরূপ ফল পায়না। যে সকল শিক্ষার্থীর সাথে এমনটি ঘটে তারাই বোর্ড চ্যালেঞ্জ করে।

গত এসএসসি পরীক্ষায় আশানুরূপ ফল না পাওয়া সব শিক্ষার্থী খাতা পুনঃপরীক্ষার জন্য আবেদন করেছে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ আজ প্রকাশিত হয়েছে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল দেখতে আমাদের এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ নিবন্ধের শেষ অংশে আমরা এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেওয়া আছে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২

চলতি বছরের এসএসসি পরীক্ষায় যারা আশানুরূপ ফল পাননি তারা পুনরায় যাচাইয়ের জন্য শিক্ষা বোর্ডের কাছে অনুরোধ জানিয়েছিলেন গত ৩০ ডিসেম্বর ফলাফল প্রকাশ হতে হতে ৭ জানুয়ারি ২০২২ পর্যন্ত।  আবেদনকারী শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের খাতা পুনঃ যাচাই করেছে শিক্ষা বোর্ড। যাচাইকরণ এবং বাছাইয়ের পরে, আবেদনকারীদের পরীক্ষার ফলাফল পুনরায় জারি করার জন্য প্রস্তুত করা হয়। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ আজ  ২১ জানুয়ারি দেওয়া হয়েছে। যে সকল শিক্ষার্থীরা বোর্ড  চ্যালেঞ্জ করেছিলেন ্তাদের অনেকের ফলাফল পরিবর্তন হতে পারে আজকে। এজন্য আপনাকে ফলাফলটি নিচের অংশ হতে সংগ্রহ করুন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ PDF ডাউনলোড

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রতিটি শিক্ষা বোর্ডের নিজ নিজ ওয়েবসাইটে পাওয়া যাবে। শিক্ষা বোর্ড সমুহ সকল পর্যালোচনা শেষে সংশোধিত ফলাফল প্রকাশ করে। শিক্ষা বোর্ড গুলো শুধুমাত্র পরিবর্তিত ফলাফল প্রকাশ করে যাদের ফলাফল আগের মতো আছে বা পরিবর্তন হয়নি তাদের ফলাফল প্রকাশ করবে না শিক্ষা বোর্ড গুলো।  যাদের ফল পরিবর্তন হবে শিক্ষা বোর্ডগুলো এসএমএসের মাধ্যমে জানিয়ে দেবে। এছাড়াও, সকল শিক্ষার্থী চাইলে আমাদের এই নিবন্ধের নিচের অংশ  পিডিএফ ডাউনলোড করে সংশোধিত ফলাফল বা এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ জানতে পারবে।

এসএসসি রি-স্ক্রুটিনি ফলাফল ২০২২

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রতিটি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের এসএসসি কর্নারে পাওয়া যাবে। নিচের অংশ থেকে এসএসসি চ্যালেঞ্জ ফলাফল ডাউনলোড এবং দেখতে পারেন। এখানে ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ, রাজশাহী, দিনাজপুর, যশোর, বরিশাল, সিলেট, চট্টগ্রাম, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের পুনঃপরীক্ষার ফলাফল রয়েছে।

আপনি যদি এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল ২০২২ দেখতে চান তবে আপনাকে আমাদের নির্দেশাবলী অনুসরণ করুন। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন। তাই এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখতে নীচের অংশ মনোযোগ সহকারে দেখুন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২

২০২২ সালের জেএসসি পরীক্ষার ফলাফল দেওয়া হয়েছে এবং সেখানে এবার ফলাফল প্রকাশের সময় অনেক ত্রুটিপূর্ণ ফলাফল পাওয়া গেছে। সেই ফলাফলের পরিপ্রেক্ষিতে অনেক শিক্ষার্থী বোর্ড চ্যালেঞ্জ এর জন্য আবেদন করেছে। তাদের আবেদন গ্রহণ এবং আবেদনকারীর খাতা পুনঃপরীক্ষা এবং আবেদনকারীদের নতুন ফলাফল প্রদান করা হবে আজকে। আপনি যদি একজন বোর্ড চ্যালেঞ্জ আবেদনকারী হন, তাহলে আপনার ফলাফলের কোন পরিবর্তন হয়েছে কিনা তা দেখতে আপনাকে নিচের অংশ হতে বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফলটি পরীক্ষা করতে হবে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখার জন্য কিছু নির্দেশনা রয়েছে যা আপনদেশনবোরড চ্যালেঞ্জ ফলাফল দেখতে সাহাজ্য করবে। আপনি যদি এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল খুঁজে না পান তবে নীচের নিবন্ধগুলি অনুসরণ করুন।

কিভাবে SSC বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখবেন?

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখার নিয়ম সাধারন ফলাফল দেখার নিয়মের তুলনায় একটু ভিন্ন। বোর্ড চ্যালেঞ্জের ফলাফল দেখতে গিয়ে অনেকেই কিছু সাধারন ভুল করে থাকেন। আজ আলোচনা করবো আপনাদের সেই কমন ভুল গুলো নিয়ে যা আপনার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখার জন্য বাধা হয়ে যায় আপনাদের সেই ভুলগুলোর কথা বলব। আপনি যদি নিচের নির্দেশাবলী অনুসরণ করেন, তাহলে সঠিক উপায়ে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখতে সক্ষম হবেন। নীচে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখার নিয়মাবলি দেওয়া আছে যা অনুসরণ করে আপনি খুব দ্রুত ও সঠিক উপায়ে বোর্ড চ্যালেঞ্জ ফলাফল পেয়ে যাবেন।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখার নিয়ম

  • এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ দেখতে, প্রথমে আপনাকে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন তার অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • তারপর নোটিশ বোর্ডে প্রবেশ করুন।
  • সেখান থেকে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২ এর PDF ফাইল ডাউনলোড করুন।
  • এখন পর্যন্ত কোনো শিক্ষা বোর্ড তাদের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ২০২২ -এর ফলাফল দেয়নি।
  • যদি কোন শিক্ষা বোর্ড তাদের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রদান করে তাহলে আমরা নীচের লিঙ্কটি প্রদান করব। সেখান থেকে আপনি এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ -এর PDF ফাইল ডাউনলোড করতে পারেন।
  • যে সমস্ত আবেদনকারীদের ফলাফল পুনরায় জমা দেওয়া হয়েছে শুধুমাত্র তাদের রোল নম্বরগুলি পিডিএফ ফাইলে দেওয়া হবে। সুতরাং যেসব আবেদনকারীর ফলাফল পরিবর্তন হয়নি তাদের নম্বর এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ পিডিএফ ফাইলে থাকবে না। তাদের ফলাফলও পরিবর্তন হয়েছে। তাদের ফলাফল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (https://eboardresult.com/ এবং http://www.educationboardresult.gov.bd) আপডেট হতে কয়েক দিন সময় লাগতে পারে।
  • শিক্ষাবোর্ডের নাম ফলাফল ডাউনলোড লিঙ্ক
    ঢাকা শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    কুমিল্লা শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    চিটাগাং শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    বরিশাল শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    দিনাজপুর শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    যশোর শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
     রাজশাহী শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    সিলেট শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
     ময়মনসিংহ শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    মাদ্রাসা শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ
    টেকনিকেল শিক্ষা বোর্ড ডাউনলোড পিডিএফ

     

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button