এসএসসি ফরম পুরন ২০২২ [Form Fill Up] ।এসএসসি ফরম ফিল আপ ২০২২

এসএসসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে তারা এখান থেকে অনলাইন ফর্ম ফিলাপ করতে পারবে। এসএসসি ফরম ফিলাপ শিক্ষা বোর্ড হতে ঘোষণা করা হয়েছে এবং শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষিত নির্ধারিত তারিখের মধ্যেই ফরম পূরণ করতে হবে এসএসসি শিক্ষার্থীদের । আপনি এখান থেকেই এসএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করতে পারবেন। এসএসসি ফরম ফিলাপ যেহেতু সম্পূর্ণ অনলাইন প্রক্রিয়া তাই অবশ্যই আপনাকে সি ফরম ফিলাপ ২০২২ সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে।

এসএসসি ফর্ম পুরন ২০২২

এসএসসি ফরম ফিলাপ ১ এপ্রিল ২০২২ থেকে শুরু হবে। শিক্ষা মন্ত্রণালয় যদিও বা অনেক সময় কয়েক ধাপে এসএসসি ফরম ফিলাপের সময় ও তারিখ বৃদ্ধি করে তবে শিক্ষার্থীদের অবশ্যই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশিত প্রথম তারিখেই এসএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করা উচিত। শিক্ষার্থীরা এ বছর এসএসসি পরীক্ষা তাদের অবশ্যই এসএসসি ফরম ফিলাপ ২০২২ সঠিকভাবে সম্পন্ন করতে হবে। আমরা এখানে এসএসসি ফরম ফিলাপ ২০২ কিভাবে করতে হবে এবং এসএসসি ফরম ফিলাপ ২০২২ এর প্রত্যেক বিভাগের ফি কত তা জানিয়ে দেবো। সুতরাং আপনার উচিত বিজ্ঞপ্তিটি মনোযোগসহকারে পড়া।

এসএসসি ফর্ম ফিল আপ ২০২২

কিছু ক্ষেত্রে এসএসসি ফরম ফিলাপ এ সময় কিছু সময় কিছু প্রতিষ্ঠানের প্রধানরা নির্ধারিত টাকার চেয়েও বেশি টাকা দাবি করে। আপনার উচিত এসএসসি ফরম ফিলাপ এর টাকার পরিমান জেনে নেওয়া এবং কোনভাবেই বেশি অর্থ প্রদান না করা। যদি প্রতিষ্ঠানের প্রধানরা বেশি অর্থ দাবী করে তাহলে অবশ্যই ১০৬ নম্বরে কল করে অভিযোগ করতে পারবেন । আমরা দেখি এসএসসি ফরম ফিলাপের সময় কিছু শিক্ষা প্রতিষ্ঠান বেশি অর্থ দাবি করে তাই আপনার এটি জেনে রাখা উচিত। পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করবেন কারণ সকলে সচেতন হলে কোন প্রতিষ্ঠানে বেশি অর্থ দাবি করতে পারবে না।

এসএসসি ফরম পূরণের সময়সূচী
ফর্ম পূরণ শুরু হয়: ০১ এপ্রিল ২০২২
ফর্ম পূরণ শেষ: ০৭ এপ্রিল ২০২২
বিলম্বিত ফি সহ ফর্ম পূরণের সময়সীমা: ০৮ এপ্রিল  ২০২২
বিলম্ব ফি ছাড়াই ফোরাম পূরণের সময়সীমা: ১০ এপ্রিল ২০২২
বিলম্ব ফি সহ ফোরাম পূরণের সময়সীমা: ১৩এপ্রিল ২০২২

এসএসসি ২০২২ অনলাইন ফরম পূরণের নিয়ম

অনেকেই অনলাইনে এসএসসি ২০২২ ফরম ফিলাপ করতে চান কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে এবং আত্মবিশ্বাস না থাকার কারণে ফিলাপ করতে পারেন না। আপনার জেনে রাখা উচিত অনলাইনে ফরম পূরণ করা খুবই সহজ। আপনি একবার অনলাইনে ফরম পূরণ করে শিখতে গেলে এরপরে সবগুলো বোর্ড পরীক্ষার পান করুন আপনি নিজে থেকেই করতে পারবেন। তাই আপনার উচিত নিজে থেকেই অনলাইনে এসএসসি ফরম পূরণ ২০২২ এ অংশগ্রহণ করা। অনলাইনে এস এস সি ফরম পূরণ সাবলীল ভাবে করা যায় এবং যেকোন সমস্যায় সহযোগিতা পাওয়া যায়। এ সকল প্রতিষ্ঠান ফরম পূরণের সাথে যুক্ত আমরা তাদের জন্য খবর হতে যে সকল নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো আমরা নিচের অংশে উল্লেখ করেছি।

এসএসসি ফর্ম পুরন বিজ্ঞপ্তি ২০২২

এসএসসি ফরম ফিলাপ ২০২২ শুরু ও শেষ এর তারিখ জেনে নিতে পারলে আপনার ফরম ফিলাপ করার সুবিধা হবে। এছাড়াও আপনি এসএসসি ফরম ফিলাপ ২০২২ এর সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি পড়লে এসএসসি ফরম ফিলাপ সম্পর্কে বিস্তর লাভ করতে পারবেন এবং নিজে থেকেও এসএসসি ফরম ফিলাপ ২০২২ সম্পন্ন করতে পারেন। যদি এসএসসি ফরম ফিলাপ ২০২২ এ যে কোন সমস্যা হয় তাহলে আমাদের ওয়েবসাইট থেকে সাহায্য নিতে পারেন অথবা নিকটস্থ কম্পিউটার এর দোকানে গিয়ে সাহায্য নিতে পারেন।

20210321141504927282-page-001

20210321141504927282-page-002

20210321141504927282-page-003

20210321141504927282-page-004

এসএসসি ফরম পূরণের নিয়ম

  • প্রথমে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যান।
  • তারপর OEMS/EFF-এ ক্লিক করুন এবং EIN এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।
  • তারপর সম্ভাব্য তালিকা থেকে Eligible Students নির্বাচন করুন। আপনি চাইলে অস্থায়ী তালিকা থেকে নির্বাচন/অনির্বাচন করতে পারেন।
  • তারপর আপনাকে একটি পেস্লিপে নেওয়া যেতে পারে। সব ঠিক থাকলে পেস্লিপ প্রিন্ট করুন। তারপর প্রিন্ট করা পেস্লিপ নিন এবং ‘সোনালী শিবার’ মাধ্যমে ফি পরিশোধ করুন।’ পেস্লিপে যে পরিমাণ ফি দিতে হবে তা উল্লেখ থাকবে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে পেস্লিপ প্রিন্ট করার পরে, কোনও শিক্ষার্থীকে নির্বাচন করা বা অনির্বাচিত করা যাবে না।
  • চূড়ান্ত প্রার্থী তালিকা ফি জমা দেওয়ার 24 ঘন্টার মধ্যে সক্রিয় হবে।
  • চূড়ান্ত প্রার্থী তালিকা প্রিন্ট করুন এবং শিক্ষার্থীদের স্বাক্ষর সংগ্রহ করুন। আর প্রতিটি পৃষ্ঠায় সংস্থাপন প্রধানের স্বাক্ষর থাকতে হবে।

 

Check Also

ssc english 1st paper syllabus 2022 1

SSC English 1st Paper Syllabus 2022 – SSC 2022 English 1st Paper Syllabus PDF

SSC English 1st Paper Syllabus 2022 NCTB has published SSC English 1st Paper Syllabus 2022. …

Leave a Reply

Your email address will not be published.