SSC

এসএসসি নতুন সাবজেক্ট ম্যাপিং ২০২২ (কিভাবে সাবজেক্ট ম্যাপিং করা হয়)

এই বছরের এসএসসি পরীক্ষা ২০২২ সাবজেক্ট ম্যাপিং অনুযায়ী অনুষ্ঠিত হবে। এসএসসি পরীক্ষা ২০২২ জুনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শিক্ষা মন্ত্রণালয়

এই বছরের এসএসসি পরীক্ষা ২০২২ সাবজেক্ট ম্যাপিং অনুযায়ী অনুষ্ঠিত হবে। এসএসসি পরীক্ষা ২০২২ জুনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এই বছরের এসএসসি পরীক্ষা ২০২২ কে বিষয় ম্যাপিং হিসাবে নেওয়ার ঘোষণা দিয়েছে কারণ শিক্ষার্থীরা এত অল্প সময়ের মধ্যে সমস্ত বিষয়ে সমানভাবে প্রস্তুতি নিতে পারবে না। এবার এসএসসি পরীক্ষা ২০২২ -এর শিক্ষার্থীদের মোট ছয়টি বিষয়ে পরীক্ষা দিতে হবে। 3টি বিষয় যা বাদ দেওয়া যেতে পারে। বিষয়গুলোর নাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি, বাংলাদেশ, এবং গ্লোবাল স্টাডিজ অ্যান্ড রিলিজিয়ন।

এসএসসি নতুন সাবজেক্ট ম্যাপিং ২০২২

সাবজেক্ট ম্যাপিং হিসেবে পরীক্ষা নেওয়ার ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। যে সকল শিক্ষার্থী এই বিষয়ের জন্য প্রস্তুতি শুরু করেছে তাদের জানানো যাচ্ছে যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বা আইসিটি, বাংলাদেশ, এবং গ্লোবাল স্টাডিজ এবং ধর্ম বিষয় তাদের পাঠ্যসূচি থেকে বাদ দেওয়া হয়েছে। পরীক্ষার মোট পূর্ণ মান অর্ধেক করা হয়েছে। অর্থাৎ, যদি মোট 100 নম্বরের একটি পরীক্ষা হয়, তাহলে অর্ধেক নম্বরের অর্থাৎ 50 নম্বরের পরীক্ষা হবে। 15 mcq এবং তিনটি লিখিত প্রশ্ন থাকবে। পরে শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা করলে আমরা সে সব বিষয় আপনাদের সামনে তুলে ধরব। পরবর্তী আপডেটের জন্য সাথে থাকুন।

এসএসসি নতুন সাবজেক্ট ম্যাপিং ২০২২ সমস্ত বোর্ড

এসএসসি সাবজেক্ট ম্যাপিং ২০২২ কেমন হবে তা নিয়ে সবাই চিন্তিত। যেহেতু এসএসসি পরীক্ষা প্রয়োজনীয় বিষয়ের জন্য নেওয়া হয়নি, তাই প্রয়োজনীয় বিষয়ের ফলাফল কীভাবে দেওয়া হবে তার স্পষ্ট ব্যাখ্যা কেউ দিতে পারে না। আজকের আলোচনা সেই সকল ছাত্রছাত্রীদের জন্য যারা SSC সাবজেক্ট ম্যাপিং কিভাবে হবে তা নিয়ে চিন্তিত। সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে আপনি কীভাবে এসএসসি পরীক্ষার ২০২২ এর ফলাফল জানতে পারবেন সে সম্পর্কে আলোচনা করলে। SSC 2022 সাবজেক্ট ম্যাপিং অনুযায়ী ফলাফল। SSC ২০২২ সাবজেক্ট ম্যাপিং। এসএসসি 2021 সাবজেক্ট ম্যাপিং সিস্টেম। বিজ্ঞান বিভাগের সাবজেক্ট ম্যাপে SSC ২০২২ কেমন হবে। SSC ২০২২ এর মানবিক বিভাগের সাবজেক্ট ম্যাপিং কেমন হবে। কিভাবে SSC ২০২২ কমার্স ডিপার্টমেন্ট সাবজেক্ট ম্যাপিং করবেন। আপনি সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে SSC ২০২২ এর ফলাফল সম্পর্কে আরও জানতে পারেন৷ SSC ফলাফল চেক লিঙ্ক 2022 (ওয়েবসাইটের লিঙ্ক)

এসএসসি সাবজেক্ট ম্যাপিং সিস্টেম ২০২২

এবার মাত্র তিনটি বিষয়ে এসএসসি ২০২২ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাকি সাবজেক্টে কিভাবে রেজাল্ট দিবে তা নিয়ে অনেকেই চিন্তিত। এমনকি শিক্ষা বোর্ডগুলোও এ বিষয়ে সঠিক কোনো তথ্য না দেওয়ায় নানা ধরনের ভুল তথ্য পাওয়া যাচ্ছে। এসএসসি পরীক্ষায় মাত্র তিনটি বিষয়ের ফল প্রকাশ করা হবে কি না। এসএসসি পরীক্ষার মার্কশিটে বিষয়ের নম্বর উল্লেখ থাকবে। এসএসসি পরীক্ষার ফলাফলের মার্কশিটে প্রয়োজনীয় বিষয়ের ফলাফল উল্লেখ থাকবে কিনা এই সমস্ত প্রশ্নের উত্তর এখানে রয়েছে।

এসএসসি ২০২২ সাবজেক্ট ম্যাপিং প্রক্রিয়া

আমরা আগে সাবজেক্ট ম্যাপিং থেকে ফলাফল দেখেছি। ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে তাদের এসএসসি ফলাফল পেয়েছে। ২০২২ SSC প্রার্থীদের জন্য, ফলাফলগুলি তাদের 2020 JSC পরীক্ষার প্রয়োজনীয়তা দিয়ে প্রস্তুত করা হবে। এসএসসি পরীক্ষার ফলাফলও হবে সেই মার্কশিট অনুযায়ী যে শিক্ষার্থী জেএসসি পরীক্ষার সব বিষয়ে যেমন বাংলা ও ইংরেজিতে নম্বর পেয়েছে। অনেকের কাছে চতুর্থ প্রশ্ন হল জীববিজ্ঞানে উচ্চতর গণিতের নম্বর কীভাবে দেওয়া যায়। জেএসসি পরীক্ষায় প্রাপ্ত গণিত ও বিজ্ঞানের নম্বরের গড় করে এসএসসি পরীক্ষার শিক্ষার্থীর চতুর্থ বিষয়ের নম্বর দেওয়া হবে।

SSC সাবজেক্ট ম্যাপিং ২০২২ কিভাবে হবে?

সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে ফলাফল করার ক্ষেত্রে, SSC ২০২২ এর ফলাফল ছাত্রদের দেওয়া হবে যে ৬ টি বিষয়ে তারা পরীক্ষা দিয়েছে।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২  গ্রেডিং সিস্টেম

গ্রেড পয়েন্ট মার্কস

Grade Point Marks
A+ 5.00 80-100
A 4.00 70-79
A- 3.50 60-69
B 3.00 50-59
C 2.00 40-49
D 1.00 33-39
F 0.00 0-32

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button