Islamic

আজকের ইফতার ও সেহরির শেষ সময় ঢাকা ২০২২

২০২২ সালের রমজান মাস শুরু হতে যাচ্ছে। ০৩ এপ্রিল, রবিবার, ২০২২ তারিখ থেকে ২০২২ সালের রমজান মাস শুরু হয়ে যাবে। এটি পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী। এছাড়াও ১৪২৮/১৪২৯ বঙ্গাব্দ। ২০২২ সালের রমজান শুরু হবে ০১ এপ্রিল, ২০২২ তারিখ থেকে।

২০২২ সালের রমজান মাস শুরু হতে যাচ্ছে। ০৩ এপ্রিল, রবিবার, ২০২২ তারিখ থেকে ২০২২ সালের রমজান মাস শুরু হয়ে যাবে। এটি পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী। এছাড়াও ১৪২৮/১৪২৯ বঙ্গাব্দ। ২০২২ সালের রমজান শুরু হবে ০১ এপ্রিল, ২০২২ তারিখ থেকে। অর্থাৎ ১৪৪৩ হিজরীর রমজান মাসের ০১ তারিখ পরবে ২০২২ খ্রিস্টাব্দ এপ্রিল মাসের ০৩ তারিখ থেকে। তাই আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি বাংলাদেশের ৬৪ টি জেলা এবং ০৬ টি বিভাগের রমজান মাসের ক্যালেন্ডার ২০২২। এই নিবন্ধটি ঢাকা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে। আপনি যদি অন্য কোন জেলার বাসিন্দা হন তাহলে আপনার জন্য আমাদের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ নিবন্ধ দেওয়া আছে। চাইলে দেখে নিতে পারেন আপনাদের এলাকার ইফতারের এবং সেহরির সময়সূচী

ঢাকা সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

যেহেতু রমজান মাস খুব জলদি শুরু হতে যাচ্ছে তাই আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি ঢাকা সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২। এপ্রিল মাসের ০৩ তারিখ থেকে সকল মুসলিম ভাইয়েরা ইনশাল্লাহ সুস্থ ভাবে রমজান পালন করতে পারবেন। সুষ্ঠুভাবে রমজান পালনের জন্য দরকার সঠিক সেহরি ও ইফতারের সময়সূচি। আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি ঢাকা সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২। আমাদের এখানকার তথ্যগুলো নির্ভরযোগ্য মাধ্যম থেকে সংগ্রহ করা হয়েছে। তাই দেরি না করে আমাদের এখানে প্রকাশিত ঢাকা সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ডাউনলোড করে নিন।

রমজানের সময় সূচী ঢাকা ২০২২

রমজান মাস চলে এসেছে। ২০২২ সালের রমজান মাস শুরু হতে যাচ্ছে ০৩ এপ্রিল ২০২২ তারিখ থেকে। তুমি জাহারুল রমজান মাস শুরু হলে প্রায় সময়ই এমন ঘটে যে আমরা আযানের অপেক্ষায় থাকি। সেহরিতে কখন সময় শেষ হবে অথবা ইফতারের সময় কখন শুরু হবে এগুলো নিয়ে আমরা দ্বিধায় থাকি। যদিও মুসলিম হিসেবে আজান শুনে সেহেরির সময় নির্ধারণ এবং ইফতারের সময় নির্ধারণ করা সবচেয়ে উত্তম কিন্তু আযান তো একদম শেষ পর্যায়ে দেওয়া হয়। তাই পূর্বপ্রস্তুতির জন্য অবশ্যই আমাদের সেহরির সঠিক সময় এবং ইফতারের সঠিক সময় জানা থাকা দরকার। তাই আপনাদের কথা ভেবে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি রমজানের সময় সূচী ঢাকা ২০২২

রমজানের ক্যালেন্ডার ২০২২ ঢাকা

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক নির্ধারিত ১৪৪৩ হিজরী রমজান মাসের ইফতারি ও সেহরীর সময়সূচী প্রকাশিত হয়েছে। ০৩ এপ্রিল থেকে এই সময়সূচি কার্যকর হবে শুধুমাত্র ঢাকা জেলার জন্য। ঢাকার বাইরের মুসলিম ভাইদের জন্য চিন্তার কোন কারণ নেই। আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঢাকা সহ বিভিন্ন জেলার ইফতার এবং সেহরির সময়সূচীরমজানের ক্যালেন্ডার ২০২২ ঢাকা নিয়ে আমাদের আজকের নিবন্ধ টি। পবিত্র মাহে রমজান ১৪৪৩ হিজরী, ১৪২৮/১৪২৯ বঙ্গাব্দ, ২০২২ খ্রিষ্টাব্দ এর রমজানের ক্যালেন্ডার ২০২২ ঢাকা ডাউনলোড করে নিন।

সেহরির শেষ সময় ঢাকা ২০২২

ছোটবেলায় আমরা দেখতাম আমাদের মায়েরা রাত ০২ টায় উঠে সেহরি রান্না শুরু করতেন। রান্না হয়ে গেলে খাওয়া-দাওয়া করে আযানের জন্য অপেক্ষা করতেন। তাদের অভ্যাস হয়ে যেত এজন্য তাদের সময় দেখার প্রয়োজন হতো না। আবার মোবাইল ফোনের এলার্ম না লাগতো না। কিন্তু অনেক সময় দেখা যেত অনেক তাড়াহুড়া লেগে যেত সময়ের এদিক-সেদিক হলেই। এখন যুগ বদলেছে। আমাদের হাতের কাছে সব সময় মোবাইল থাকেই। মোবাইলে শুধু এলার্ম দিয়ে নিলেই আমরা সঠিক সময় এ ঘুম থেকে উঠতে পারবো। তাই আমাদের জানা দরকার সেহরির শেষ সময় কখন। এজন্যই সেহরির শেষ সময় ঢাকা ২০২২ নিবন্ধটি আপনাদের জন্য নিয়ে এসেছি।

ইফতারির শেষ সময় ঢাকা ২০২২

রোজার দিনে দুপুরের পর থেকে শুরু হয়ে যায় ইফতারির প্রস্তুতির কার্যক্রম। প্রায়ই ছোট-বড় পরিবারের সকলেই ইফতারির প্রস্তুতির কাজে অংশ নেয়। ইফতারির প্রস্তুত হয়ে গেলে টেবিলের সামনে সকলে একসাথে বসে আজানের অপেক্ষা করতে থাকে। ইফতারির শেষ সময় জানা থাকলে আমরা সেই মাপ অনুযায়ী ইত্যাদি প্রস্তুত করতে পারি। তাহলে ইফতারির সময় আজান দিলে আমাদের তাড়াহুড়ো করতে হবে না। ইফতারির সময় সবকিছু প্রস্তুত থাকবে। শুধুমাত্র আজান দিলেই আমরা ইফতার শুরু করতে পারব। এজন্যই আমরা আপনাদের জন্য আজকে নিয়ে এসেছি ইফতারির শেষ সময়ে ঢাকা ২০২২

আজকের সেহরির শেষ সময় ঢাকা ২০২২

রোজার দিনের খুবই গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ইফতারের সময় জানা। ইফতারের সময় জানা থাকলে সেই সময় অনুযায়ী ইফতারি প্রস্তুত করা যায়। এবং রোজাদার ব্যক্তি দের মনের ভেতর সবুর আসে যে কতক্ষণ সময় আছে রোজা ভাঙ্গার আগে। তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঢাকার ইফতারের সময়। রোজার মাসের প্রতিদিনের সময়সূচী বিস্তারিতভাবে আমাদের নিবন্ধে প্রকাশিত হয়েছে। আজ ঢাকার ইফতারের সময় লিখে অনুসন্ধান করলেই আপনি পেয়ে যাবেন সেদিনের ইফতারের সময়।

আজকের ইফতার শেষ সময় ঢাকা ২০২২

রোজার মাসে রোজা শুরু করতে হলে সেহের একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। যেহেতু গভীর রাতে উঠে খেয়েদেয়ে আমাদের রোজা থাকতে হয় তা অনেক সময় এমন হয় যে রাতে জায়গা পাওয়া যায় না অথবা খেতে খেতে দেরি হয়ে যায়। এজন্য সেহরির শেষ সময় আমাদের জানা থাকতে হবে এবং সেই অনুযায়ী আমাদের ঘুম থেকে উঠতে হবে। আজ ঢাকার সেহরির সময় জানতে হলে আমাদের নিবন্ধে চোখ রাখুন। আমরা আপনাদের জন্য রোজার মাসের প্রতিদিনের বিস্তারিত সেহরির সময় নিয়ে এসেছি।

ইফতারির শেষ সময় ২০২২ ঢাকা

আপনারা নিশ্চয়ই ইফতারির শেষ সময় ২০২২ ঢাকা জানতে আমাদের নিবন্ধ এসেছেন। এই নিবন্ধটি তে পুরো রোজার মাসের প্রত্যেকদিন এর ইফতারির শেষ সময় ২০২২ ঢাকা বিস্তারিতভাবে বর্ণনা করা আছে। এছাড়াও সেহরির শেষ সময় ২০২২ ঢাকা ও দেওয়া আছে। তাই দেরি না করে পূর্ব প্রস্তুতি হিসেবে রোজার মাসের ইফতারির শেষ সময় ২০২২ ঢাকা জেনে নিন। বিস্তারিত জানতে নিবন্ধটি পুরো পড়ুন।

সেহরির শেষ সময় ২০২২ ঢাকা

আপনারা বোধহয় সেহরির শেষ সময় ২০২২ ঢাকা জানতে আমাদের নিবন্ধে এসেছেন। নিবন্ধটি পুরো পড়ুন তাহলে আপনি জানতে পারবেন সেহরির শেষ সময় ২০২২ ঢাকা এবং এছাড়াও আমাদের নিবন্ধ প্রকাশিত হয়েছে ইফতারের শেষ সময় ২০২২ ঢাকা । বিস্তারিত তথ্য জানতে অবশ্যই চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। ইফতারির এবং সেহেরির শেষ সময় ২০২২ সম্পর্কিত যে কোন তথ্য থাকলে আমাদেরকে জানাবেন। আমরা আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো সরবরাহ করার চেষ্টা করব।

ঢাকা জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ ডাউনলোড

All-sehri-and-iftar-time

রমজানের ক্যালেন্ডার ২০২২ ঢাকা

1

রোজার মাসের ক্যালেন্ডার ২০২২ ঢাকা

romadan-3

শেষ কথা

আমাদের ওয়েবসাইটে দৈনন্দিন জীবন বিষয়ক বিভিন্ন ধরনের নিবন্ধ আমরা প্রকাশ করে থাকি। এছাড়া আমাদের নিবন্ধ গুলোর মধ্যে থাকে চাকরি বিষয়ক এবং শিক্ষা বিষয়ক নিবন্ধ। আপনার যদি কোন সমস্যা থেকে থাকে অথবা কিছু জানার থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাদের সমস্যার সমাধানের এবং আপনাদের প্রয়োজনীয় তথ্যগুলো জানানোর চেষ্টা করব। এই নিবন্ধ বিষয়ক আরও কিছু নিবন্ধ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। চাইলেই গুলো দেখে নিতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button