Defense JobGovt. JobJob's Corner

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে।সৈনিক এবং বেসামরিক পদে যোগ্য প্রার্থীরা সৈনিক পদে সেনাবাহিনী নিয়োগ ২০২২ এ অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। জুনিয়র কমিশন্ড অফিসার/ওয়ারেন্ট অফিসার, সিগন্যালস, ইএমই, জেএসসি, আরভি এন্ড এফসি, সিভিল ইঞ্জিনিয়ারস, কোরে যোগ দিতে ৫৭তম বিএমএ স্পেশাল, ৩৫তম ডিএসসি এবং ৫০তম ডিএসসি কোর্স, সৈনিক এবং বেসামরিক পদে যোগ্য প্রার্থীরা সৈনিক পদে সেনাবাহিনী নিয়োগ ২০২২ এ অংশগ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ সম্প্রতি প্রকাশ পেয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর স্লোগান সমরে আমরা শান্তিতে আমরা সর্বত্র আমরা দেশের তরে। বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সামরিক বাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শাখা। বাংলাদেশের নাগরিক যেন শান্তিতে ঘুমাতে পারে, শত্রু পক্ষের দ্বারা যাতে দেশের কোনো ক্ষতি না হয়, দেশ যাতে সবসময়ই সচল থাকে এই লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় কাজ করে যায়।
সম্মানের সহিত জীবন গড়ার জন্য হাতে শরীফ কাজ করে বাংলাদেশ সেনাবাহিনী। এমন অনেক সৈনিক আছে যারা দেশের কাজে নিজের জীবন বিলিয়ে দিতে প্রস্তুত। দেশের সেবা করাই তাদের একমাত্র লক্ষ্য এবং এই লক্ষ্য নিয়েই তারা সেনাবাহিনীতে যোগদান করেন। আপনি যদি নিজেকে বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ এর জন্য নিজেকে যোগ্য মনে করেন তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। দেরি না করে যত দ্রুত সম্ভব বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি টিতে আবেদন করে ফেলুন।

সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২

সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ এ সৈনিক ও বেসামরিক পদে বাংলাদেশের যেকোনো নাগরিক যদি যোগ্য হয়ে থাকেন তাহলে আবেদনটি করতে পারবেন। সম্প্রতি সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়। নিচে আপনাদের জন্য সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২২ সম্পর্কিত তথ্য দেওয়া হল।

চাকরির ক্যাটাগরি সরকারি চাকরি
জেলা সকল জেলা
চাকরির ধরন ডিফেন্স চাকরি
চাকরি দাতা প্রতিষ্ঠান বাংলাদেশ সেনাবাহিনী
পদের নাম সৈনিক
পদের সংখ্যা ৬৯০ জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
আবেদনের মাধ্যম  ১৭ থেকে ২১ বছর
বয়স অনলাইন
আবেদন শুরুর তারিখ ২৩ জানুয়ারি, ২০২২
আবেদনের শেষ তারিখ ০৬ ফেব্রুয়ারি, ২০২২

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর ভর্তি কার্যক্রম ২০২২ সালের নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে পুরুষ ও মহিলা ইচ্ছুক প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার মাধ্যমে ইচ্ছুক প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের সৈনিক পদের জন্য বাংলাদেশ সেনাবাহিনী বেছে নিবে। বাংলাদেশ সেনাবাহিনীতে অর্থের বিনিময় চাকরি হওয়ার কোনো সুযোগ নেই। যদিও এটা সবার মুখে শোনা যায় কিন্তু এ তথ্যের কোন সত্যতা নেই।পুরুষ এবং মহিলা উভয় ইচ্ছুক প্রার্থীরা নিচে দেওয়া বিস্তারিত তথ্যাবলী দেখে আবেদন করতে পারবেন।

সৈনিক পদে সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনারা জানেন সৈনিক পদে সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ পেয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দিতে হলে অবশ্যই প্রার্থী কে শারীরিকভাবে সুস্থ এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে। আসুন দেখে নেই সৈনিক পদে সেনাবাহিনীতে যোগ দিতে হলে কি কি শারীরিক যোগ্যতা থাকা লাগবে।

শারীরিক যোগ্যতা

উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি)
ওজন ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড)
বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)
প্রসারিত অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি)

বেতন ভাতা

ইচ্ছুক প্রার্থীদের মধ্যে যারা নির্বাচিত হবেন তাদের নির্ধারিত বেতন স্কেলে বেতন ভাতা, বিনা মূল্যে আহার, বসবাসের জায়গা এবং আরো অনেক ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। বলা যায় যে, সৈনিক পদে সেনাবাহিনীতে চাকরি হলে ভবিষ্যৎ নিয়ে আর কোন চিন্তা থাকবে না।

বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 shoinik

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ ২০২২ অনলাইনে আবেদন

সৈনিক পদে সেনাবাহিনীতে নিয়োগ ২০২২ এ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনে। বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ অনুযায়ী আবেদনের সবগুলো নিচে বিস্তারিতভাবে দেওয়া হলো।

  • প্রথমে joinbangladesharmy.army.mil.bd লিংকটিতে প্রবেশ করুন।
  • লিংকে যাওয়ার পর Apply Now বাটনে ক্লিক করুন।
  • তারপর 89th BMA Long Course এর পাশে দেওয়া Apply Now বাটনে ক্লিক করুন।
  • এরপর আপনি বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর আবেদন ফরম পেয়ে যাবেন।
  • উল্লেখ্য যে, অনলাইনে আবেদনের সময় Bikash অথবা Rocket এর মাধ্যমে আবেদন ফি বাবদ ১০০০ টাকা জমা দিতে হবে।

শেষ কথা

আমরা সবসময় চেষ্টা করি আপনার প্রয়োজনীয় তথ্য বিশেষ করে শিক্ষা এবং চাকরি মুলক নিবন্ধ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করতে। যদি কোন সমস্যা অথবা প্রয়োজন থেকে থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করব এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে সহায়তা করার চেষ্টা করব। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button