HSCResult's

educationboardresults.gov.bd এইচএসসি রেজাল্ট ২০২২ ।এইচএসসি রেজাল্ট ২০২২ এর অফিশিয়াল ওয়েবসাইট

এইচএসসি ফলাফল শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্ব বহন করে কারণ তাদের পছন্দসই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ফলাফলটি প্রয়োজনীয়। শিক্ষার্থীরা তাদের এইচএসসি

এইচএসসি ফলাফল শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্ব বহন করে কারণ তাদের পছন্দসই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য ফলাফলটি প্রয়োজনীয়। শিক্ষার্থীরা তাদের এইচএসসি ফলাফলের উপর নির্ভর করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে এবং এজন্য শিক্ষার্থীরা পরীক্ষার পরে ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে।শিক্ষা বোর্ডের ফলাফল এমন একটি শব্দ যা সবারই জানা। এটি বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ফলাফল প্রকাশের ওয়েবসাইট। ওয়েবসাইটের url হল www.educationboardresults.gov.bd। এটি সকল পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে।

এইচএসসি রেজাল্ট ২০২২ এর অফিশিয়াল ওয়েবসাইট

আগে এইচএসসির ফল প্রকাশ হতে বেশ সময় লাগত। কোনো কোনো ক্ষেত্রে শিক্ষার্থীদের এইচএসসির ফলাফল পেতে মাসের পর মাস অপেক্ষা করতে হয়। কিন্তু এখন সব শিক্ষা বোর্ড পরীক্ষার পর ন্যূনতম সময়ের মধ্যে এইচএসসির ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে । এই ওয়েবসাইটটি বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় দ্বারা পরিচালিত হয়। এই ওয়েবসাইটটি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এর পর এটি বাংলাদেশের ডিজিটালাইজেশনের জন্য চমৎকারভাবে কাজ করছে।এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সকল বোর্ড পরিক্ষার ফলাফল দ্রুততার সাথে জানতে পারবেন।এটি বাংলাদেশ সরকারকে একটি ডিজিটাল ফলাফল প্রকাশের ব্যবস্থা চালু করতে সাহায্য করে।

এইচএসসি ফলাফল শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট  ২০২২

আমাদের দেশে এইচএসসি পরীক্ষা উচ্চ মাধ্যমিকে যারা পড়ে তাদের জন্য। একাদশ শ্রেণি ও দ্বাদশ শ্রেণি একসঙ্গে উচ্চ মাধ্যমিক শিক্ষা। এই শিক্ষা আমাদের দেশে সাধারণত কলেজ শিক্ষা হিসাবে পরিচিত। একাদশ ও দ্বাদশ শ্রেণির সিলেবাস অনুযায়ী এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মূলত, উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জ্ঞান পরিমাপের জন্য এইচএসসি পরীক্ষা নেওয়া হয়।বর্তমানে এপ্রিলের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। প্রায় দেড় মাস এই পরীক্ষা চলে। HSC ফলাফল ২০২২ পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে প্রকাশিত হয়। এইচএসসি পরীক্ষার পর একটু ব্যতিক্রমী দৃশ্য দেখা যায়। অন্যান্য পরীক্ষার পরে, সবাই স্বস্তিতে থাকে তবে এইচএসসি পরীক্ষার পরে, সবাই পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য তাদের কোচিং বা পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকে। এইচএসসি ফলাফল জানতে www.educationboardresults.gov.bd এই সাইটে যেতে পারেন। আপনি সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনার ফলাফল খুঁজে পেতে পারেন.

educationboardresults.gov.bd এইচএসসি ফলাফল ২০২২

১।প্রথম ধাপ15-2-1

২।দ্বিতিয় ধাপ

15-2-2

৩।তৃতিয় ধাপ

15-2-3

নিচে সকল শিক্ষাবোর্ডের এইচএসসি ফলাফল প্রকাশের অফিশিয়াল ওয়েবসাইট এর তালিকা এওয়া আছে।তালিকা অনুযায়ি আপনার শিক্ষাবোর্ড এর ওয়েবসাইটে প্রবেশ করুন এবং ফলাফল দেখুন ।

শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের তালিকা

  1. ঢাকা বোর্ড: https://dhakaeducationboard.gov.bd
  2. রাজশাহী বোর্ড: https://rajshahieducationboard.gov.bd
  3. বরিশাল বোর্ড: https://www.barisalboard.gov.bd/
  4. দিনাজপুর বোর্ড: https://www.dinajpureducationboard.gov.bd
  5. চিটাগাং বোর্ড: https://bise-ctg.portal.gov.bd
  6. কুমিল্লা বোর্ড : https://comillaboard.portal.gov.bd
  7. সিলেট বোর্ড: https://sylhetboard.gov.bd
  8. যশোর বোর্ড: https://www.jessoreboard.gov.bd
  9. মাদ্রাসা বোর্ড: https://www.bmeb.gov.bd
  10. টেকনিকেল বোর্ড: https://www.bteb.gov.bd

 

www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটটি শিক্ষা মন্ত্রণালয় দ্বারা পরিচালিত হয়। কেউ কেউ এটাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট বলে। ইন্টারমিডিয়েট এবং সেকেন্ডারি এডুকেশন বোর্ড বাংলাদেশ ওয়েবসাইটটির প্রধান অ্যাডমিন।

এটি টেলিটক দ্বারা চালিত। এই ওয়েবসাইটের সমস্ত অধিকার সংরক্ষিত শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ। তাছাড়া এটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফলাফল চেক করার জন্য একটি নতুন অ্যাপ চালু করেছে .www.educationboardresults.gov.bd হল শিক্ষা বোর্ডের ফলাফলের ওয়েবসাইট ঠিকানা। এটি এমন একটি ওয়েবসাইট যা ১৫ বছর ধরে ফলাফল প্রদান করছে। আপনি এই ওয়েবসাইট থেকে সব ধরনের পাবলিক পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারেন।

Related Articles