HSCResult's

এইচএসসি ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশ করলো শিক্ষা বোর্ড

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশিত হয়েছে শিক্ষার্থীরা জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল এইচএসসির ফলাফলের জন্য তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে এইমাত্র এইচএসসি

এইচএসসি ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশিত

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এইমাত্র প্রকাশিত হয়েছে শিক্ষার্থীরা জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল এইচএসসির ফলাফলের জন্য তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে এইমাত্র এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রতিবছর এইচএসসি পরীক্ষার রেজাল্ট পরীক্ষা শেষ হওয়ার দুই-তিন মাসের মধ্যে দিয়ে থাকে এই বছর তার ব্যতিক্রম হয়নি। আজ ১০ ই ফেব্রুয়ারি ২০২২ এইচএসসি পরীক্ষার ফলাফল এইমাত্র প্রকাশিত হয়েছে। এবছর ৯টি বোর্ডের মোট ২৮ হাজার ৮শত ৮৪ টি শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। ৩ হাজার ৫ শত ১২ টি কেন্দ্রে ১৬ লক্ষ ৩৫ হাজার ২৪০ জন এইচএসসি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এ বছর এইচএসসি পরীক্ষা শুরু হয়েছিল ২ ই ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার। এবং এইচএসসি পরীক্ষা শেষ হয়েছিল ৩০ শে ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার। আজ ১০ ই ফেব্রুয়ারি ২০২২ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিন। সকল এইচএসসি পরীক্ষার্থীরা সকাল থেকেই অপেক্ষা করছে এইচএসসি পরীক্ষার ফলাফল জানার জন্য। এইচএসসি ফলাফল নিয়ে দুশ্চিন্তায় রয়েছিল অনেক শিক্ষার্থী। দুশ্চিন্তার পাশাপাশি অনেক আশা এবং আকাঙ্ক্ষা নিয়েও রয়েছে শিক্ষার্থীরা। এইমাত্র প্রকাশিত এইচএসসি ২০২২ পরীক্ষার ফলাফল এর মাধ্যমে শিক্ষার্থীদের দুশ্চিন্তা আশা-আকাঙ্ক্ষা সবকিছুর অবসান ঘটবে। www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com/app/stud/ এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল জেনে নেওয়া যাবে। এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল কিভাবে জানবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে আমাদের ওয়েবসাইটে। আপনি চাইলে এখানে ক্লিক করে তা দেখে আসতে পারেন।

এইমাত্র এইচএসসি ফলাফল ২০২২ প্রকাশিত

এইচএসসি পরীক্ষার মাধ্যমে মাধ্যমিক পরীক্ষার ইতি টানা হয় স্কুল জীবনের। এরপর শিক্ষার্থীদের কলেজ লাইফের পর্ব শুরু হয়। শিক্ষার্থীদের যেমন কলেজ লাইফের প্রতি আকর্ষণ রয়েছে তেমনি এইচএসসি ফলাফল নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন অনেক। এই দুশ্চিন্তার সাথে রয়েছে কিছু আশঙ্কা। অবশেষে এসব ঘনিয়ে আসে এইচএসসির ফলাফলের দিন। আজ সেই দিন। এইচএসসি পরীক্ষার্থীরা সকাল থেকে অপেক্ষা করছিল কখন ফলাফল প্রকাশিত হবে। আমাদের ওয়েবসাইট সকল আপডেট নিউজ নিয়ে আপনাদের পাশে রয়েছে। এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এই মাত্র প্রকাশিত হয়েছে। প্রকাশিত এই ফলাফল জানা যাবে www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com/apps/stud এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়াও আপনি এসএমএস এর মাধ্যমে প্রকাশিত এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল জেনে নিতে পারেন। আপনি চাইলে আপনার কলেজে যোগাযোগ করেও এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল জেনে নিতে পারবেন। প্রকাশিত ফলাফল সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

এইমাত্র প্রকাশিত এইচএসসি ২০২২ এর ফলাফল

এবছরে দেশের বারোটি শিক্ষা বোর্ডের অধীনে সাধারণ কারিগরি ও মাদ্রাসা বোর্ডের ১৬ লক্ষ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। বিগত বছরের বোর্ড ভিত্তিক আলাদা প্রশ্ন পদ্ধতি থাকলেও এ বছর একই প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা হয়েছে। এবার এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। দুইটি ওয়েবসাইটে তা অনলাইনে প্রকাশ পেয়েছে। এদুটি ওয়েবসাইট থেকে আপনি অনলাইনে আপনার পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন এছাড়া আপনি আপনার মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে এইচএসসি পরীক্ষা ২০২২ এর ফলাফল জেনে নিতে পারবেন তাছাড়া আপনি আপনার কলেজে যোগাযোগের মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারবেন। মার্কশিট সহ পরীক্ষার ফলাফল কিভাবে পাবেন তা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এইমাত্র পাওয়া তথ্য অনুযায়ী এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ 5 পেয়েছে 50 হাজার শিক্ষার্থী এবং এ বছর পাসের হার ৯০%। গতবছর করোনা পরিস্থিতির কারণে এইচএসসি পরীক্ষা নেওয়া হয়নি। বাংলাদেশ সরকার সকল শিক্ষা বোর্ডের ফলাফল ঘোষণা করেন এবং পাশের হার শতভাগ ঘোষণা করেন। পরীক্ষা না নেওয়াই গত বছর অটো পাস ঘোষণা করা হয়। এ বছরের পরীক্ষার রেজাল্ট তুলনামূলকভাবে ভালো হয়েছে। আমাদের ওয়েবসাইট থেকে সকল বোর্ডের ফলাফল জেনে নিতে পারবেন।

HSC ফলাফল ২০২২ দেখার নিয়ম

বাংলাদেশে মোট ১১টি শিক্ষা বোর্ড রয়েছে। আর জাতীয় শিক্ষা বোর্ডের অধীনে ১১টি শিক্ষা বোর্ড রয়েছে। এই ১১টি বোর্ডের পরীক্ষার রুটিন, ফলাফল সবই জাতীয় শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়। জাতীয় শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনি কীভাবে এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পাবেন তা নীচে দেওয়া হল।

HSC ফলাফল ২০২২ অনলাইন সিস্টেম

  • আপনাকে জাতীয় শিক্ষা বোর্ড educationboardresults.gov.bd-এর এই লিঙ্কে যেতে হবে এবং ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • তারপর পরীক্ষার পরের বছর নির্বাচন করতে হবে।
  • তারপর আপনার বোর্ড নির্বাচন করুন.
  • তারপর আপনার রোল নম্বর এবং রেজিস্টার নম্বর জমা দিন।
  • তারপর ওয়েবসাইটে দেওয়া নম্বর যোগ করুন
  • সব শেষে Submit অপশনে ক্লিক করুন।
  • রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর সব ঠিক থাকলে অবশ্যই আপনি আপনার ফলাফল পাবেন। জমা দেওয়ার আগে একবার
  • রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর চেক করুন।

HSC Result Link

মেসেজের মাধ্যমে এইচএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

মাত্র ১ মিনিটে যেকোনো মোবাইলের মাধ্যমে সহজেই এইচএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। যেকোনো অপারেটরের ফলাফল দেখুন

আপনার মোবাইলের জন্য কমপক্ষে তিন টাকা ব্যালেন্স থাকতে হবে। চলুন দেরি না করে মোবাইলে টেক্সট করে ফলাফল দেখার পদ্ধতি দেখে নেওয়া যাক।

  • ফলাফল দেখতে প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখতে হবে।
  • তারপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের প্রথম 3-সংখ্যার নাম লিখুন। যেমন: আপনার বোর্ড যদি ঢাকা হয় তাহলে
  • আপনাকে DHA লিখতে হবে।
  • তারপর একটি স্পেস দিয়ে আপনার রোল নম্বর লিখতে হবে।
  • তারপর একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার পরের বছর লিখতে হবে।
  • অবশেষে 16222 নম্বরে পাঠান। উদাহরণ: এইচএসসি <স্পেস> ডিএইচএ <স্পেস> রোল নম্বর <স্পেস> পরীক্ষার বছর
  • সমস্ত তথ্য সঠিকভাবে দেওয়া হলে, ফিরতি এসএমএসের মাধ্যমে আপনাকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল সম্পর্কে জানানো হবে।

Related Articles