এইচএসসি রেজাল্ট ২০২১ মোবাইল দিয়ে দেখার নিয়ম

এইচএসসি রেজাল্ট ২০২১ চেক করার একটি আধুনিক সিস্টেম হলো মোবাইল এসএমএস। পূর্বের বছরগুলোতে এইচএসসি ফলাফল কেন্দ্র অথবা নির্ধারিত প্রতিষ্ঠানে গিয়ে চেক করতে হতো। কিন্তু প্রতিষ্ঠানে গিয়ে ফলাফল চেক করা খুবই সময়সাপেক্ষ যার বিকল্প হিসেবে এখন এসেছে ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল এবং এসএমএসের মাধ্যমে ফলাফল চেক পদ্ধতি। এসএমএস পদ্ধতি হলো ফলাফল পাওয়ার সবচেয়ে দ্রুততম পদ্ধতি। ফলাফল প্রকাশিত হবার সাথে সাথেই আপনি এসএমএস পদ্ধতিতে ফলাফল পেতে পারেন। জেনে রাখা ভালো এসএমএস পদ্ধতিটি সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে টেলিটক বাংলাদেশ লিমিটেড। নিচে আলোচনা করা আছে কিভাবে এস এম এস পদ্ধতিতে এইচএসসি ফলাফল ২০২১ চেক করবেন। এস এম এস পদ্ধতিতে এসএসসি ফলাফল ২০২১ দেখার জন্য নিচের নিবন্ধটি সম্পূর্ণ পড়ুন।

এইচএসসি রেজাল্ট এসএমএস পদ্ধতি ২০২১

এস এম এস পদ্ধতিতে সবচেয়ে দ্রুত ফলাফল পাওয়া যায় সে কারণে পরীক্ষার্থীরা এসএমএস পদ্ধতি সম্পর্কে জানতে খুবই আগ্রহী থাকে। এসএমএস পদ্ধতি সকল শিক্ষার্থী জেনে রাখা প্রয়োজন কারণ যদি ওয়েবসাইট ডাউন থাকে বা হ্যাপি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল চেক করে না যায় তাহলে এসএমএস পদ্ধতি একমাত্র উপায় দ্রুত ফলাফল চেক করার জন্য। এসএমএস কোন নাম্বারে এবং কিভাবে পাঠাতে হবে তার কয়েকটি নিয়ম রয়েছে। নিচে নিয়ম গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা আছে।

এইচএসসি ফলাফল ২০২১ মোবাইলে চেক করার পদ্ধতি

এইচএসসি ফলাফল ২০২১  মোবাইলে চেক করা খুবই সহজ। যারা এইচএসসি ফলাফল ২০২১ কিভাবে মোবাইলে চেক করা যায় তা জানেন না তাদের জন্য নিচের অংশে আমরা বলে দিয়েছি কিভাবে এইচএসসি ফলাফল ২০২১ মোবাইলে চেক করবেন। মোবাইল এর মাধ্যমে এইচএসসি ফলাফল ২০২১ পেতে নিচের অংশটি দেখুন। মোবাইলে এসএমএস সিস্টেম এর মাধ্যমে এইচএসসি ফলাফল ২০২১ চেক করে আপনি আপনার ফলাফল দ্রুততার সাথে পেতে পারবেন। নিচের সহজ ধাপ গুলো অনুসরণ করে এইচএসসি ফলাফল ২০২১ খুব সহজে পাওয়া যায়।

মোবাইলের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

মোবাইল ব্যবহার করে এইচএসসি ফলাফল ২০২১ দেখতে চাইলে আপনার পর্যাপ্ত পরিমাণে টাকা থাকা লাগবে। আপনাকে একটি এসএমএস টাইপ করতে হবে এবং সেটি 16222 নাম্বারে সেন্ড করতে হবে। 16222 নাম্বারটি হল টেলিটক বাংলাদেশ লিমিটেডের জরুরী যোগাযোগ নাম্বার। বাংলাদেশের সকল বোর্ড পরীক্ষার রেজাল্ট পেতে 16222 নাম্বারে এসএমএস সেন্ড করে তা জেনে নেওয়া সম্ভব। এছাড়াও নিচে আরও কয়েকটি উপায় বলে দিব যেখান থেকে আপনি মোবাইল ব্যবহার করি আপনার এইচএসসি ফলাফল ২০২১ চেক করতে পারবেন। সম্পূর্ণ প্রক্রিয়াটি টেলিটক বাংলাদেশ লিমিটেড দ্বারা পরিচালিত এবং নিয়ন্ত্রিত।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে এইচএসসি ফলাফল ২০২১ দেখার নিয়ম।

  • রেজাল্ট দেখার জন্য প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে HSC লিখতে হবে।
  • তারপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ডের নামের প্রথম 3-digit লিখতে হবে। যেমন : আপনার বোর্ড Dhaka হলে DHA লিখতে হবে।
  • এরপর একটি স্পেস দিয়ে আপনার রোল নাম্বার লিখতে হবে।
  • এরপর একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার পাশের বছর লিখতে হবে।
  • সবশেষে 16222 নাম্বারে পাঠিয়ে দিন। উদাহরণ: HSC< Space >DHA <Space> Roll Number <Space> Exam Year
  • সব তথ্য সঠিকভাবে দিলে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল জানিয়ে দেয়া হবে।

উপরের মত মেসেজ টাইপ করে পাঠিয়ে দিন 16222 নাম্বারে

উদাহরন

HSC <SPACE> 1ST THREE LETTERS OF BOARD NAME <SPACE> HSC ROLL <SPACE> 2022
THEN SEND TO 16222

এইচএসসি রেজাল্ট ২০২১ এস এম এস পদ্ধতিতে চেক করার পুর্বে আপনার কয়েকটি শর্ত পূরণ করতে হবে। এইচএসসি ফলাফল ২০২১ দেখার জন্য আপনার ফোনে যে সিম ব্যবহার করছেন সেখানে পর্যাপ্ত টাকা থাকা লাগবে। আপনার সিমে কমপক্ষে ২ টাকা ৪৪ পয়সা প্রয়োজন একটি এসএমএস প্রেরণের জন্য। যদি প্রথম এসএমএস প্রেরণ এরপরে ফলাফল না দেখতে পান বা রিপ্লাই মেসেজ না আসে তাহলে অবশ্যই আরেকটি মেসেজ প্রেরণ করতে পারেন তবে কিছুক্ষণ অপেক্ষা করে।

মোবাইলের মাধ্যমে অনলাইনে এইচএসসি রেজাল্ট ২০২১ দেখা যায়। তবে অনলাইনের মাধ্যমে মোবাইলে রেজাল্ট দেখতে মোবাইলটা অবশ্যই একটি স্মার্টফোন হতে হবে। আপনার স্মার্টফোনের ওয়েব ব্রাউজারে প্রবেশ করে নিম্নোক্ত পদ্ধতি গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই মোবাইল ফোনের মাধ্যমে অনলাইনে এইচএসসি ফলাফল দেখতে পারবেন।

 

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ফলাফল ২০২২ – ঢাকা বিশ্ববিদ্যালয় ডি ইউনিট রেজাল্ট ২০২

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published.