৪৪তম বিসিএস সার্কুলার ২০২২ পিডিএফ ডাউনলোড-bpsc.teletalk.com.bd

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ: ২৯ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত হবে। আপনি ৪৪ তম বিসিএস আসন পরিকল্পনা প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন এবং আমাদের ওয়েবসাইট থেকে নির্দেশিকাটি সম্পূর্ণ করতে পারেন। ৪৩তম বাংলাদেশ সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। ৪৪তমবিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের এখন থেকে প্রস্তুতি নিতে হবে। এবার ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য আবেদন করেছেন প্রায় অর্ধ লাখ প্রার্থী। সুতরাং আপনি যদি একজন বিসিএস প্রিলিমিনারি পরীক্ষক হন তবে আজকের পোস্টের মাধ্যমে আপনি ৪৪তম বিসিএসের সমস্ত তথ্য পাবেন এবং সমস্ত বিবরণ জানতে পারবেন।

৪৪তম বিসিএস পরীক্ষার বিস্তারিত

প্রিলিমিনারি পরীক্ষার তারিখ:

প্রাথমিক অ্যাডমিটকার্ড ডাউনলোডের তারিখ:

লিখিত পরীক্ষার তারিখ:

মোট প্রার্থী: ৪,২৪,৪০০জন

শূন্য পদ: ১,৮৪০টি

 

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সময়সূচী ২০২২

৪৪তম বিসিএসের সিট প্ল্যান প্রকাশের তারিখ ১৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে অর্থাৎ আপনি ১৭ অক্টোবর থেকে এটি দেখতে সক্ষম হবেন এবং আপনাকে অবশ্যই পরীক্ষার আগে ভর্তির ফর্ম ডাউনলোড করতে হবে। নির্ধারিত তারিখের আগে আপনাকে এন্ট্রি ফর্ম ডাউনলোড করতে হবে। আপনি আমাদের সাইট থেকে এন্ট্রি ফর্ম ডাউনলোড করার লিঙ্ক পাবেন। এখানে আপনি কখন এন্ট্রি ফর্ম ডাউনলোড করতে হবে তার নির্দেশাবলী পাবেন এবং এন্ট্রি ফর্ম ডাউনলোড করার পরে পরীক্ষার হলে যাওয়ার আগে কী করতে হবে সে সম্পর্কে একটি ভাল ধারণা পাবেন।

৪৪তম বিসিএস প্রিলিমিনারি অ্যাডমিটকার্ড ডাউনলোড

৪৪তম বিসিএসের প্রিলিম পরীক্ষার জন্য আবেদন করা প্রার্থীরা এখান থেকে তাদের ভর্তির ফর্ম ডাউনলোড করতে পারেন। এন্ট্রি ফর্ম ডাউনলোড করতে, প্রার্থীর অবশ্যই একটি ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড থাকতে হবে। মন নিয়ে চিন্তা করতে হয়, এখন আপনাকে অনলাইনে বিসিএস প্রবেশপত্র ডাউনলোড করতে হবে এবং আপনি এখান থেকে বিসিএস ভর্তির টিকিট ডাউনলোড করতে পারবেন। এন্ট্রি ফর্ম প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি এখানে এন্ট্রি ফর্ম ডাউনলোড করার লিঙ্ক পাবেন এবং সেই লিঙ্কে ক্লিক করে আপনি সহজেই আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনার এন্ট্রি ফর্মটি ডাউনলোড করতে পারবেন।

৪৪তম বিসিএস আসন বিন্যাস ২০২২

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, সিলেট, খুলনা-বরিশাল ও রংপুর বিভাগের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আপনার সিট কোথায় তা জানতে এই পোস্টে চোখ রাখতে হবে। সিট প্ল্যান প্রকাশের তারিখ ১৭ অক্টোবর ঘোষণা করা হয়েছে। যদি ১৭ অক্টোবরের সিট প্ল্যান কোনোভাবেই ঘোষণা করা না হয়, আমরা আপনাকে এখানে জানিয়ে দেব যে কখন এটি ঘোষণা করা হবে। যদি ১৭ অক্টোবর সিট প্ল্যান প্রকাশিত হয়, তাহলে আপনি এখান থেকে সিট প্ল্যান দেখতে পারেন। তাই আপনি আমাদের ওয়েবসাইট বুকমার্ক করতে পারেন.

৪৪তম বিসিএস সার্কুলার ২০২২পিডিএফ ডাউনলোড করুন

সুতরাং আপনি যদি ৪৪তম বিসিএস আসন পরিকল্পনা ২০২২ বাংলাদেশ পাবলিক সার্ভিস ডাউনলোড করতে চান তবে প্রথমে আপনি আমাদের ওয়েবসাইটটি দেখতে পারেন। এই ওয়েবসাইট ৪৪তম বিসিএস পরীক্ষার তারিখ এবং আসন পরিকল্পনা এই পৃষ্ঠায় প্রকাশিত হবে আমরা পরীক্ষার তারিখ এবং আসন প্লেন কখন প্রকাশ করা হবে তার সমস্ত তথ্যের লিঙ্ক খুঁজে পেয়েছি। ৪৪তম বিসিএস পরীক্ষার সার্কুলার ২০২২এর জন্য আবেদন সম্পন্ন হয়েছে। আবেদন করা যাবে এখানে. এখন তারা পরীক্ষার তারিখের জন্য অপেক্ষা করছে এবং এই পরীক্ষার তথ্য দিয়েছে।

 

BCS-1

bcs-2

BCS-3

BCS-4

BCS-5

BCS-6

BCS-7

৪৪তম বিসিএস সার্কুলার পিডিএফ

চলতি মৌসুমে ৪৪তম বিসিএসের মূল পরীক্ষায় মোট ২১০০টি পদ পাওয়া যাবে। ৪৫৪২ সহকারী সার্জেন্ট এবং ২৫০ জন ডেন্টাল সার্জেন্ট। যাইহোক, ৪৪তম বিসিএস সার্কুলারে সাধারণ ক্যাডার (সাধারণ বিভাগ) এর জন্য ২৭০০টি বিষয়বস্তু, কারিগরি ক্যাডারের (কারিগরি সাইট) জন্য ৪৮৪টি এবং মৌলিক শিক্ষা ক্যাডারের (শিক্ষা কোটা) জন্য ৮২৯টি বিষয়বস্তু রয়েছে। ) পাশাপাশি 35টি পদ সম্ভবত উপলব্ধ বিষয়বস্তু সহ বিশেষ জ্ঞান ক্যাডার হিসাবে নিয়োগ করা হবে। কিন্তু বিপিএসসির মাধ্যমে ৩৬তম বিসিএসে প্রশাসনের সাধারণ ক্যাডারে (বিভাগে) ৩০০টি, আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের জন্য ৬৯টি গাড়ি এবং ৩৬তম বিসিএসে পররাষ্ট্র সার্ভিসে ১৮টি আসনে নিয়োগ দেওয়া হয়।

 

৪৪তম বিএসসি সিলেবাস ২০২২

৪৪তম বিসিএসের সিলেবাস দেখে বিশ্বের সর্বোচ্চ প্রস্তুতি নিতে পারেন। আপনি নীচে থেকে সিলেবাস ডাউনলোড করতে পারেন বা ছবি সংরক্ষণ করতে পারেন।

৪৪তম বিসিএস প্রিলিমিনারি ফলাফলের তারিখ ২০২২

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রকাশের তারিখ এখনও প্রকাশিত হয়নি তাই এটি প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি আমাদের ওয়েবসাইটে আপডেট পাবেন।

 

৪৪তম বিসিএস আসন পরিকল্পনা ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ৪৪তম বিসিএস সার্কুলার ২০২২ আবেদনের লিঙ্ক প্রকাশিত এবং আরও আপডেট করা হয়েছে। ৪৪তম BCS MCQ ফলাফল ২০২২ এই পরীক্ষা শেষ হওয়ার পরে প্রকাশ করা হবে। এই পরীক্ষার ফলাফল প্রথমে bpsc.gov.bd এ প্রকাশিত হবে। একই সময়ে ৪৪তম বিসিএস এমসিকিউ ফলাফল ২০২২ এখানে ডাউনলোড করা যাবে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন ৪৪তম বিসিএস আসন পরিকল্পনা ২০২২ এই পৃষ্ঠায় প্রকাশিত হবে। ৪৪তম বিসিএসের সার্কুলার প্রকাশিত হয়েছে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের জনপ্রিয় অনলাইন ওয়েবসাইট এবং বিডি একই সময়ে প্রকাশিত হবে।

 

৪৪তম বিসিএস ফলাফল ২০২২

কিভাবে আপনার নিজের মোবাইলে ৪৪তম বিসিএস পরীক্ষার ফলাফল ২০২২ বাংলাদেশ পাবলিক সার্ভিস পাবেন

প্রথমে আপনার মোবাইলের মেসেজে যান

PSC <Spase> 44<Spase> রেজিস্ট্রেশন শুরু হয়েছে এবং 16222 এ পাঠানো হয়েছে

৪৪তম বিসিএস পরীক্ষার তারিখ ও আসন পরিকল্পনা

প্রার্থীরা সাধারণত প্রিলিম ওয়ার্ড ডে নিয়ে অসন্তুষ্ট হন কারণ এইগুলি সাধারণত আরও বেশি পরীক্ষা করা হয়

এক বছরের বেশি এবং এই সময়ের জন্য প্রিলিমিনারি পরীক্ষা দেওয়ার জন্য পর্যবেক্ষণ করা হয়। বিকল্পভাবে, অনেক প্রার্থী সাধারণত জেনে খুশি হন; ৪৩তম বিসিএস প্রিলিম টেস্টের সময়সীমা। শুধু নিশ্চিত করুন যে আপনি এই ধরনের আরও নিখুঁত সময় পেতে এই সময়টিকে সঠিকভাবে ব্যবহার করতে চান। ৪৩তম বিসিএস প্রিলিমিনারি চেকে সম্পূর্ণ এমসিকিউ নম্বর রয়েছে দুইশত, যাতে প্রার্থীরা দুই (০২) কয়েক ঘণ্টার মধ্যে উত্তর দেওয়ার সুযোগ পান। বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, সিলেট ও রংপুরে অনুষ্ঠিত হবে। একই উপলক্ষ্যে এবং একই উপলক্ষ্যে সকালে আপনার প্রিলিমিনারি পরীক্ষা সম্ভবত বাংলাদেশের এই জায়গাগুলিতে শুরু হবে। 15তম NTRCA ফলাফল এখানে ডাউনলোড করুন।

Check Also

44th BCS Exam Result 2022

44th BCS Exam Result 2022-bpsc.teletalk.com.bd Result

44th BCS Exam Result 2022 has just been published. Good news for those who participated …

Leave a Reply

Your email address will not be published.