HSCResult's

এইচএসসি সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে ফলাফল পদ্ধতি ২০২২

এসএসসি সাবজেক্ট ম্যাপিং ২০২২  কিভাবে হবে তা নিয়ে সবাই চিন্তিত। যেহেতু এসএসসি পরীক্ষা আবশ্যিক বিষয় গুলোর জন্য নেওয়া হয়নি সে জন্য আবশ্যিক বিষয় গুলোর ফলাফল কিভাবে দেওয়া হবে তা নিয়ে কেউ পরিষ্কার কোন ব্যাখ্যা দিতে পারেনা। যেসকল শিক্ষার্থীরা এসএসসি সাবজেক্ট ম্যাপিং কিভাবে হবে তা নিয়ে চিন্তিত তাদের জন্য আমাদের আজকের এই আলোচনা। সম্পর্কে আলোচনা করলে আপনি জানতে পারবেন এসএসসি পরীক্ষা ২০২২ এর সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে কিভাবে রেজাল্ট দিবে। এসএসসি ২০২২ সাবজেক্ট ম্যাপিং ওয়াইজ রেজাল্ট। এসএসসি ২০২২  সাবজেক্ট ম্যাপিং। এসএসসি ২০২২ সাবজেক্ট ম্যাপিং সিস্টেম। এসএসসি ২০২২ বিজ্ঞান বিভাগের সাবজেক্ট ম্যাপে কিভাবে হবে। এসএসসি ২০২২ মানবিক বিভাগের সাবজেক্ট ম্যাপিং কিভাবে হবে। এসএসসি ২০২২ কমার্স বিভাগ সাবজেক্ট ম্যাপিং কিভাবে হবে। সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে এসএসসি ২০২২ এর রেজাল্ট বিষয়ে আরও তথ্য জানতে পারবেন।SSC Result Check Link 2022(ওয়েবসাইটের লিঙ্ক)

এইচএসসি সাবজেক্ট ম্যাপিং ২০২২

এইচএসসি পরীক্ষার ক্ষেত্রে সাবজেক্ট ম্যাপিং এর সময় জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে। আবশ্যিক বিষয় এবং চতুর্থ বিষয় জেএসসি এবং এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এর জেএসসি হতে ২৫% এবং এসএসসি থেকে ৭৫ শতাংশ নম্বর নিয়ে এইচএসসি ২০২২  সালের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আবশ্যিক বিষয় গুলোর সব গুলো নাম্বার জেএসসি হতে ২৫ শতাংশ এবং এসএসসি হতে ৭৫ শতাংশ গ্রহণ করা হবে। নির্বাচনী বিষয়গুলো অর্থাৎ যে বিষয়গুলোতে শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে সেগুলো প্রাপ্ত নম্বরের সাথে আবশ্যিক বিষয় গুলোর প্রাপ্ত নম্বর মিলে এইচএসসি ২০২১  এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। এস এস সি রেজাল্ট চেক লিঙ্ক ২০২২

এইচ এস সি সাবজেক্ট ম্যাপিং কিভাবে হবে?

যাইহোক, জেএসসি স্তরে পড়ানো সমস্ত বিষয় এসএসসি বা এইচএসসি স্তরে নয়। তারা এসএসসিতে বিজ্ঞান পড়লেও তাদের অনেকেই মানবিক বা ব্যবসায় পড়ার জন্য উচ্চ মাধ্যমিকে গিয়ে বিভাগ পরিবর্তন করে। ফলে পড়ার বিষয়ও বদলে যায়। তবে পরীক্ষা না হলে আগের পাবলিক পরীক্ষার সাথে সংশ্লিষ্ট বিষয়ের নম্বর বিবেচনা করে কাজ করা হয়। এটি বিষয় ম্যাপিং দ্বারা করা হয়. বিগত বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়গুলো ম্যাপিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হয়। তবে, JSC, বাংলা, ইংরেজি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়গুলি জেডিসি পরীক্ষায় ২৫ শতাংশ এবং এসএসসি এবং সমমানের বাধ্যতামূলক বাংলা, ইংরেজি এবং আইসিটি বিষয় বিবেচনা করে এইচএসসিতে বাংলা, ইংরেজি এবং আইসিটি বিষয় নির্ধারণ করা হয়েছিল। ৭৫  শতাংশ।১ মিনিটে মার্কশিট সহ এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন (সবার আগে এসএসসি রেজাল্ট ২০২২ দেখুন)

এইচ এস সি সাবজেক্ট ম্যাপিং ফলাফল ২০২২

তবে শিক্ষা মন্ত্রণালয়ের মন্তব্যে জেএসসি ও এসএসসি ও সমমানের পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত, আইসিটি ও ধর্মে প্রয়োজনীয় বিষয় মূল্যায়ন করা হয়েছে। তবে তিন বিভাগীয় নির্বাচনের বোর্ড পরীক্ষার মূল্যায়ন হয়নি। এ ছাড়া উচ্চশিক্ষার জন্য এসব বিভাগীয় বিষয় মূল্যায়নের প্রয়োজন রয়েছে। কিন্তু সে কারণে বিভাগীয় বিষয়গুলো মূল্যায়ন করা জরুরি। আর সেই চিন্তা থেকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সরকারের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এসএম হাফিজুর রহমান বলেন, প্রথমত, পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন ভালো হয়। জিনিস. “তাঁর পরামর্শ হল অন্তত একটি পেপার (একবারে দুটি পেপার) বাংলা ও ইংরেজিতে এবং গণিতেও।

এইচএসসি সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে ফলাফল পদ্ধতি ২০২২

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button