Result'sSSC

এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইনে দেখার নিয়ম

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইনে দেখার নিয়ম আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে চাইলে আজকে প্রবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইনে দেখার নিয়ম আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে চাইলে আজকে প্রবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইনে দেখার নিয়ম

এসএসসি পরীক্ষার্থীর সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই যে। দেশের সকল শিক্ষা বোর্ডের ২০২২ সালের এসএসসি দাখিল পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ১৫ই সেপ্টেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়ে ত্বত্ত্বীয় ও ব্যবহারিক সবকিছু মিলিয়ে ১ অক্টোবর ২০২২ ইং তারিখে পরীক্ষা সম্পন্ন হয়। এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইন

শিক্ষার্থীরা এটা নিয়ে অবগত রয়েছেন যে। এবারের এসএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের সম্পন্ন হয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি এবং করোনা মহামারীর কারণে সিলেবাস সংক্ষিপ্ত করে পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। সবকিছু বিবেচনায় নিয়ে এবারের পরীক্ষা সম্পন্ন করা হয়।

    http://www.educationboardresults.gov.bd   

যেহেতু শিক্ষার্থীরা পূর্বে একটি সেশন জোটের মধ্যে রয়েছে। আর এজন্যই এবারের এসএসসি পরীক্ষার ফলাফল অল্প সময়ের মধ্যেই সম্পন্ন করতে যাচ্ছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা বোর্ড।এসএসসি পরীক্ষা ২০২২ রেজাল্ট অনলাইন

২০২২ সালের এসএসসি রেজাল্ট

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারি শিক্ষা মন্ত্রণালয় হতে এটা জানিয়েছে যে, নভেম্বর মাসের শেষ সপ্তাহে অথবা ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্য দিয়ে এবারের ২০২২ সালের এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা অনেকেই জানেন এসএসসি পরীক্ষা সম্পন্ন হবার দুই মাসের মধ্যেই এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়।

২০২২ সালে YOUTUBE থেকে টাকা আয় করার নিয়ম জেনে নিন

প্রতিবারের ন্যাই এবারেও সেরকম ইঙ্গিতই দেওয়া হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় হতে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ডাক্তার দীপু মনি এরকমই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে নভেম্বর মাসে শেষ সপ্তাহে অথবা ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্য দিয়ে এবারের এসএসসি পরীক্ষার রেজাল্ট সকল শিক্ষা বোর্ডে একযোগে প্রকাশ করা হবে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট মাননীয় প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করা হবে মাননীয় প্রধানমন্ত্রী সেই রেজাল্টটি জনসাধারণের কাছে প্রকাশ করে দেবেন।

এসএসসি সংক্রান্ত কিছু তথ্য

        পরীক্ষা শুরু তারিখ:                                                                                       ১৫ সেপ্টেম্বর ২০২২
      পরীক্ষা শেষের তারিখ:                                                                                       ১ অক্টোবর ২০২২
     ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ                                                                        ৩০ নভেম্বর ২০২২

২০২২ এসএসসি পরীক্ষা রেজাল্ট দেখার উপায়

শিক্ষার্থীরাই তো পূর্বে জেনেছে যে, এসএসসি পরীক্ষার রেজাল্ট কয়েকটি মাধ্যমে দেখা যেতে পারে। প্রথমত এসএসসি পরীক্ষার রেজাল্ট অনলাইন অফলাইন দুই ভাবে দেখা যেতে পারে। শিক্ষার্থীরা চাইলে তার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে রেজাল্ট পাবলিশ হওয়ার পরবর্তী মুহূর্তেই ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে পারে।

    Tap To Get Result    

আবার অনেকের কাছে যদি স্মার্টফোন না থাকে। তবে সে চাইলে তার বাটন ফোন অথবা নরমাল ফোন হতে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট জেনে নিতে পারে।

এসএসসি পরীক্ষা ২০২২ অনলাইনের রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে রেজাল্ট দেখতে হলে শিক্ষার্থীদের বিশেষ কিছু মাধ্যম অবলম্বন করতে হবে। দেশের সাধারণ নয়টি বোর্ডে এসএসসি মাদ্রাসা দাখিল ও কারিগরি বোর্ডের পরীক্ষার রেজাল্ট অনলাইনে পাওয়া যাবে। শিক্ষা বোর্ড তথা Education Board Bangladesh নামে ওয়েবসাইট থেকে রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর প্রদান করে এসএসসি রেজাল্ট দেখা যাবে।

অনলাইনের মাধ্যমে এসএসসি ২০২২রেজাল্ট দেখুন

১. প্রথমেই আমাদের নির্দেশিত ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd প্রবেশ করুন।
২. পরীক্ষার নাম নির্বাচন করুন যেমন এসএসসি হলে এসএসসি তে যান।
৩. আপনি কোন সালে পরীক্ষা দিছেন তাই নির্বাচন করুন।
৪. আপনার বোর্ডের নাম কি বসান।
৫. আপনার এসএসসি রোল নম্বরটি প্রদান করুন।
৬. এসএসসি রেজিস্ট্রেশন নম্বর পরিবর্তন করুন
এবং তার নিজে দেখতে পারবেন একটি গণিত প্রশ্ন রয়েছে সেটি সমাধান করুন।
৭. সবশেষ জমা দিন অথবা রেজাল্ট দেখুন বাটনটিতে ক্লিক করুন।

ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি
এবার স্ক্রিনে দেখানো ছবির সকল আইকন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক:

Examination: এখানে পরীক্ষার্থীর পরীক্ষার নাম নির্বাচন করুন। যেমন- SSC/dakhil, এসএসসি ভোকেশনাল হলে SSC(Vocational) নির্বাচন করুন।
Year: এখানে পরীক্ষার বছর নির্বাচন করুন। যেমন- ২০২২।
Board: পরীক্ষার্থীর নিজ বোর্ড নির্বাচন করুন। যেমন- Dhaka।
Roll: এখানে পরীক্ষার্থীর নিজের রোল নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।
Reg: No: পরীক্ষার্থীর নিজ রেজিস্ট্রেশন নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।
6+9: এখানে যে দুটি দুটি সংখ্যা থাকবে, তাদের যোগফল ডানের ঘরে ইংরেজী সংখ্যায় লিখতে হবে।(৬+৯ ছাড়াও অন্য যেকোনো সাধারণ গণিত থাকতে পারে)
Submit: সবশেষে Submit বাটনে ক্লিক করে কিছু মুহূর্ত অপেক্ষা করলে, নতুন পাতায় শিক্ষার্থীর গ্রেড পয়েন্ট সহ রেজাল্ট দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button