জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন সার্কুলার ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়। সারা বাংলাদেশে এর সুনাম রয়েছে।বাংলাদেশের স্বনামধন্য কয়েকটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অন্যতম। এর যেমন রয়েছে পরিবেশগত সুনাম তেমনি রয়েছে শিক্ষাগত মান।বাংলাদেশের অধিকাংশ শিক্ষার্থী এর প্রথম পছন্দ হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।শিক্ষার্থীরা এখানে পড়াশোনা করতে চাই এবং নিজের জীবনকে সাজিয়ে নিতে চাই।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থীরা ভর্তি হতে ইচ্ছুক তারা ভর্তি বিজ্ঞপ্তি দেখে কিভাবে আবেদন করতে হবে এবং কবে পরীক্ষার তারিখ এ সম্পর্কে বিস্তারিত তথ্য এখান থেকে পেয়ে যাবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন সার্কুলার ২০২২

আমাদের এই নিবন্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে সকল তথ্য আপনাদের সামনে উপস্থাপিত হয়েছে।আপনারা এখান থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কিভাবে আবেদন করতে হবে কিভাবে আপনার টাকা পরিশোধ করতে হবে কবে পরীক্ষার তারিখ এবং কতটা সময় পরীক্ষা অনুষ্ঠিত হবে কোন ইউনিটের জন্য কত জিপিএ দরকার কোন ইউনিটে কোন কোন সাবজেক্ট রয়েছে সকল কিছু বিস্তারিত দেখতে পাবেন।এছাড়া এখানে রয়েছে ইউনিটভিত্তিক কোন কোন বিষয়ের প্রতি পরীক্ষা নেয়া হবে সে সকল বিষয়ে বিস্তারিত বর্ণনা। তাই এখান থেকে আপনি সকল কিছু বুঝে জেনে সতর্কতার সাথে আপনার আবেদন করে ফেলুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন ২০২১-২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ প্রকাশিত হয়েছে। আমাদের ওয়েবসাইটে আপনি  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ পিডিএফ ডাউনলোড করতে পারবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় তাই আপনি ২০২১-২২ সেশন এর পুরো পরীক্ষা সম্পর্কে সংক্ষিপ্ত জ্ঞান এবং স্বচ্ছ ধারণা নিতে পারেন আমাদের এই ওয়েবসাইট থেকে। আপনি চাইলে ইংরেজিতে দেখতে পারেন এখানে ক্লিক করেVisit in English

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন সার্কুলার ২০২১-২২

ভর্তি পরীক্ষার জন্য কিভাবে আবেদন করতে হবে এবং একই সাথে কিভাবে পুরোপুরি প্রস্তুতি নেওয়া যায় সে সম্পর্কে সম্পূর্ণ আলোচনা নিচের অংশে পাবেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মোট ৩৪ টি বিভাগ রয়েছে এবং তিনটি ইনস্টিটিউট রয়েছে এই পোস্টটি আপনাকে সে ৩৪ টি বিভাগ এবং তিনটি ইনস্টিটিউট সম্পর্কে সম্পূর্ণ ধারণা দেবে। এছাড়াও আপনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আসনসংখ্যা পরীক্ষার তারিখ ভর্তির তারিখ এবং শিক্ষার্থীর যোগ্যতা সম্পর্কে জানতে পারবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন টেস্ট ২০২১-২২

যেহেতু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশের মধ্যে একটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় সেহেতু অনেক যোগ্য শিক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য এপ্লাই করেন। জাবি ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি যেহেতু প্রকাশিত হয়েছে সুতরাং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীরা এখন ইউনিট ভিত্তিক প্রাথমিক আবেদন ফি ৫৫০ টাকা প্রয়োগ করে আবেদনপত্র জমা দেওয়ার মাধ্যমে তাদের যোগ্যতা তুলে ধরে। প্রতিটি যোগ্য শিক্ষার্থীরা পরবর্তীতে ১১০০ টাকা আবেদন ফি প্রদান করে চূড়ান্ত পরীক্ষার জন্য বিবেচিত হয়।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষা ২০২১-২২

করণা মহামারীর জন্য গত বছরের ২০২০ সালের এইচএসসি পরীক্ষা গ্রহণ করা হয়নি । সেজন্য জেএসসি ও এসএসসি পরীক্ষার কম্বাইন্ড ফলাফলের মাধ্যমে তাদের এইচএসসি পরীক্ষার ফল ঘোষণা করে। যে কারণে এইবারের জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ভর্তি পরীক্ষা কিছুটা বিলম্বিত হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনলাইন আবেদন পহেলা জুন ২০২২ তারিখে শুরু হয়। জাবি অফিশিয়াল ওয়েবসাইটে তাদের সমস্ত ইউনিটের ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশিত করে। শিক্ষার্থীরা যোগ্য হলে তারা জাবি ভর্তি পরীক্ষার আবেদন করতে পারবেন। জাবি ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয় ২০২২ সালের পহেলা জুন থেকে এটি প্রতিটি শিক্ষার্থীর তাদের ইউনিট অনুযায়ী আবেদন করতে পারবে। জাবি ভর্তি পরীক্ষার নোটিশ প্রকাশিত হয়েছে যাতে সকল শিক্ষার্থীর জাবি ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২১-২২ ডাউনলোড করে। জাবি ভর্তির অনলাইন আবেদনপত্র কে সম্পূর্ণ ফি জমা দিতে হবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইউনিট অনুযায়ী ভর্তি কার্ড ডাউনলোড করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন নোটিশ ২০২১-২২

ju-admission-circular-01

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ইউনিটের নাম এবং সর্বনিম্ন যোগ্যতা ২০২১-২২

ইউনিটের নাম
সর্বনিম্ন যোগ্যতা
এ ইউনিট
শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে এসএসসিতে সর্বনিম্ন ৩.৫০ এবং এইচএসসিতেও ৩.৫০ থাকতে হবে। চতুর্থ বিষয় সহ মোট জিপিএ সর্বনিম্ন ৮.৫০ থাকতে হবে।
বি ইউনিট
শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে এসএসসি-এইচএসসিতে ৩.৫০থাকতে হবে এবং চতুর্থ বিষয় সহ মোট জিপিএ ৮.০০ থাকতে হবে।
সি ইউনিট
শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে এসএসসি ও এইচএসসি তে ন্যূনতম ৩.০০এবং যুগ্মভাবে ন্যূনতম ৮.০০ থাকতে হবে ।
ডি ইউনিট
শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে ন্যূনতম ৩.৫০ এবং চতুর্থ বিষয় সহ মোট জিপিএ ৮.৫০ হতে হবে।
ই ইউনিট
শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় চতুর্থ বিষয় এর সাথে স্বতন্ত্রভাবে সর্বনিম্ন ৩.৫০এবং মোট জিপিএ ৮.০০ থাকতে হবে।
এফ ইউনিট
প্রার্থীদের পৃথক পৃথকভাবে এসএসসি এবং এইচএসসি তে ৩.৫০ থাকতে হবে। চতুর্থ বিষয় সহ মোট জিপিএ ন্যূনতম ৮.০০ থাকতে হবে।
জি ইউনিট
শিক্ষার্থীদের পৃথক পৃথকভাবে এসএসসি ও এইচএসসি তে সর্বনিম্ন ৩.৫০থাকতে হবে এবং চতুর্থ বিষয় সহ মোট জিপিএ ন্যূনতম ৮.০০ থাকতে হবে।
এইচ ইউনিট
শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি স্তরে চতুর্থ বিষয় সহ স্বতন্ত্র ভাবে সর্বনিম্ন ৩.৫০এবং যুগ্মভাবে সর্বনিম্ন ৮.০০ জিপিএ থাকতে হবে।

PDF ফাইল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন ২০২১-২২

ডাউনলোডের জন্য নিচের দিকে যান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন ২০২১-২২ এ ভর্তির জন্য কিভাবে এপ্লাই করবে ?

অনলাইনে আবেদন তিনটি ধাপে সম্পন্ন করতে হবে:

  •  ওয়েবসাইটে আবেদনকারীর প্রয়োজনীয় তথ্য প্রদান করে যোগ্যতা যাচাই পূর্বক বিল নাম্বার সংগ্রহ করতে হবে।
  • DBBL মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে নির্ধারিত আবেদন ফি প্রদান করে ট্রানজেকশন আইডি সংগ্রহ করতে হবে অথবা ওয়েব সাইটে পেমেন্ট অপশন হিসেবে সিলেক্ট করে নির্ধারিত আবেদন ফি পরিশোধ করে বিকাশের ট্রানজেকশন আইডি সংগ্রহ করতে হবে।
  • DBBL মোবাইল ব্যাংকিং রকেট এর ক্ষেত্রে বিল নাম্বার ট্রানজেকশন আইডি এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড মেনু তে লগইন করার পর ছবি ও স্বাক্ষর আপলোড করে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে এবং বিকাশের ক্ষেত্রে ফি প্রদান ও মোবাইল দিয়ে লগইন করে বিকাশ সিলেক্ট করে অনলাইন পেমেন্ট সম্পন্ন করার পর ছবি ও স্বাক্ষর আপলোড করে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

আবেদনকারীর প্রয়োজনীয় তথ্য প্রদান ও যোগ্যতা যাচাই:

(যেমন: এসএসসি ও এইচএসসি পাসের সাল, বোর্ড, রোল নং, রেজিস্ট্রেশন নং, আবেদনকারীর মোবাইল নাম্বার,যে ইউনিটে আবেদন করবে তার নাম)

সতর্কতাঃ

একই মোবাইল নম্বর ব্যবহার করে একাধিক ইউনিটে আবেদন করা যাবে। তবে ওই মোবাইল নম্বর দিয়ে এক ইউনিট এ একাধিক আবেদন করা যাবে না। উল্লেখ্য যে, এ কি রকেট অথবা বিকাশ একাউন্ট থেকে একাধিক আবেদন ফি পরিশোধ করা যাবে।

শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ju-admission.org ওয়েবসাইটে অনলাইন আবেদন মেনুতে ক্লিক করতে হবে।

  •  অনলাইন আবেদন ফরম টি যথাযথভাবে পূরণ করে পরবর্তী ধাপে ক্লিক করতে হবে।
  •  প্রদত্ত তথ্য সঠিক হলে এবং আবেদন করতে ইচ্ছুক ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলী পূরণ করলে পরবর্তী স্ক্রিনে কনফার্মেশন এর জন্য তথ্যবলি দেখাবে। সবকিছু ঠিকঠাক থাকলে পরবর্তী ধাপে ক্লিক করতে হবে।
  • কনফার্মেশন এর জন্য ওকে ক্লিক করতে হবে।
  • তৎক্ষণাৎ আবেদনকারী মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে একটি বিল নাম্বার যাবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২১-২০২২

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা যাবি অনার্স এ অনলাইনে আবেদন করতে পারবে। তাদের যাবি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আবেদন করতে নিচের নির্দেশনা অনুসরন করুন।

ইতিমধ্যে জাবি এর অনলাইন আবেদন শুরু হয়ে গেছে। ju-admission.org এডমিশন সম্পর্কিত সকল তথ্য আপনাদের সরবরাহ করবে।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যাডমিশন মার্ক ডিস্ট্রিবিউশন ২০২১-২০২২

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এডমিশন এর প্রত্যেকটি ইউনিটের মার্ক ডিস্ট্রিবিউশন একই নয়। এ বি সি ডি প্রত্যেকটি ইউনিট এর মার্ক ডিস্ট্রিবিউশন নিচে দেওয়া আছে।

ইউনিটের নাম

নম্বর

এ-ইউনিট
গণিত -২২পদার্থবিজ্ঞান -২২ রসায়ন-২২বাংলা- ৩ ইংরেজি-৩আইকিউ (বিজ্ঞান সম্পর্কিত)-৪
বি-ইউনিট
বাংলা -১০, ইংরাজী -১৫, গণিত -১৫, সাধারণ জ্ঞান -২৫, আইকিউ(বিজ্ঞান সম্পর্কিত) -১৫
সি-ইউনিট
বাংলা- ১৫, ইংরেজি -১৫এবং বিষয় অনুসারে ৭০ নম্বর
ডি-ইউনিট
বাংলা এবং ইংরেজি -8, রসায়ন -২৪, জীববিজ্ঞান -৪৪ (উদ্ভিদ -২২, প্রাণীবিদ্যা -২২), আইকিউ(বিজ্ঞান সম্পর্কিত) -4

জা.বি এডমিশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ আবেদন প্রক্রিয়া শিক্ষার্থীদের এসএসসি ,এইচএসসি রোল রেজিস্ট্রেশন নাম্বার ও ছবি দরকার। প্রতিটি শিক্ষার্থী তারা যে ইউনিটের জন্য যোগ্য সে ইউনিটে আবেদন করতে পারবে। শিক্ষার্থীরা অনলাইনে আবেদন ফরম জমা দেওয়ার মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এডমিশন ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

অনলাইন আবেদন তিনটি ধাপে সম্পন্ন করতে হবে:

  • ওয়েবসাইটে আবেদনকারী প্রয়োজনীয় তথ্য প্রদান করে যোগ্যতা যাচাই পূর্বক Bill Number সংগ্রহ করতে হবে।
  • DBBL মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে নির্ধারিত আবেদন ফি প্রদান করে ট্রানজেকশন আইডি সংগ্রহ করতে হবে, অথবা ওয়েবসাইটে পেমেন্ট অপশন হিসাবে বিকাশ সিলেক্ট করে নির্ধারিত আবেদন ফি পরিশোধ করে বিকাশের ট্রানজেকশন আইডি সংগ্রহ করতে হবে।
  • DBBL মোবাইল ব্যাংকিং রকেট এর ক্ষেত্রে বিল নাম্বার ও ট্রানজেকশন আইডি এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড মেনু তে লগইন করার পর ছবিও স্বাক্ষর আপলোড করে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে বিকাশের ক্ষেত্রে ফি প্রদান ও মোবাইল দিয়ে লগইন করে বিকাশ সিলেক্ট করে অনলাইন পেমেন্ট সম্পন্ন করার পর ছবিও স্বাক্ষর আপলোড করে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরীক্ষা রুটিন ২০২২

ju
ju-2

আবেদনকারীর প্রয়োজনীয় তথ্য প্রদান ও যোগ্যতা যাচাই:

(যেমন: এসএসসি ও এইচএসসি পাসের সাল, বোর্ড, রোল নং, রেজিস্ট্রেশন নং, আবেদনকারীর মোবাইল নাম্বার যে ইউনিটে আবেদন করবে তার নাম)

সতর্কতাঃ

একই মোবাইল নম্বর ব্যবহার করে একাধিক ইউনিটে আবেদন করা যাবে। তবে ওই মোবাইল নম্বর দিয়ে একই ইউনিট এ একাধিক আবেদন করা যাবে না।

উল্লেখ্য যে, এ কি রকেট অথবা বিকাশ একাউন্ট থেকে একাধিক আবেদন ফি পরিশোধ করা যাবে

শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ju-admission.org ওয়েবসাইটে অনলাইন আবেদন মেনুতে ক্লিক করতে হবে।

  •   অনলাইন আবেদন ফরম টি যথাযথভাবে পূরণ করে পরবর্তী ধাপে ক্লিক করতে হবে।
  •  প্রদত্ত তথ্য সঠিক হলে এবং আবেদন করতে ইচ্ছুক ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলী পূরণ করলে পরবর্তী স্ক্রিনে কনফার্মেশন এর জন্য তথ্যবলি দেখাবে। সবকিছু ঠিক থাকলে পরবর্তী ধাপে ক্লিক করতে হবে।
  • কনফার্মেশন এর জন্য ওকে ক্লিক করতে হবে
  • তৎক্ষণাৎ স্ক্রিন এবং আবেদনকারীর প্রদত্ত মোবাইল নম্বর এসএমএস এর মাধ্যমে একটি বিল নাম্বার যাবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২২ PDF download

ju-admission-circular-02

ju-admission-circular-03

ju-admission-circular-04
ju-admission-circular-05
ju-admission-circular-05
juadmission-circular-06
ju-admission-circular-07ju-admission-circular-08

PDF ফাইল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এডমিশন ২০২১-২০২২ বিষয় প্রতি ফি এর তালিকা

PDF ফাইল ডাউনলোডের জন্য নিচের দিকে যান

এ ইউনিট-বিষয় সমূহের তালিকা

১.গণিত বিভাগ

২.পরিসংখ্যান বিভাগ

৩. রসায়ন বিভাগ

৪. পদার্থবিজ্ঞান বিভাগ

৫. ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ

৬. কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ

৭. পরিবেশ বিজ্ঞান বিভাগ

বি ইউনিট-বিষয় সমূহের তালিকা

১. অর্থনীতি বিভাগ

২. ভূগোল ও পরিবেশ বিভাগ

৩. সরকার ও রাজনীতি বিভাগ

৪. নৃবিজ্ঞান বিভাগ

৫. নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ

৬. জনপ্রশাসন বিভাগ

সি ইউনিট-বিষয় সমূহের তালিকা

১. বাংলা বিভাগ

২. ইংরেজি বিভাগ

৩. ইতিহাস বিভাগ

৪. দর্শন বিভাগ

৫. প্রত্নতত্ত্ব বিভাগ

৬. আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ

৭. সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগ

ডি ইউনিট-বিষয় সমূহের তালিকা

১. নাটক ও নাটক বিভাগ

২. চারুকলা বিভাগ

ই ইউনিট -বিষয় সমূহের তালিকা

১. উদ্ভিদবিজ্ঞান বিভাগ

২. প্রাণিবিদ্যা বিভাগ

৩. ফার্মেসি বিভাগ

৪. জৈব রসায়ন ও আণবিক বিজ্ঞান বিভাগ

৫. মাইক্রোবায়োলজি বিভাগ

৬. বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ

৭. জনস্বাস্থ্য ও তথ্য বিভাগ

এফ ইউনিট-বিষয় সমূহের তালিকা

১. আইন ও বিচার বিভাগ

জি ইউনিট-বিষয় সমূহের তালিকা

১. অর্থ ব্যাংকিং বিভাগ

২. বিপণন বিভাগ

৩. অ্যাকাউন্টিং এবং তথ্য সিস্টেম বিভাগ

৪. ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ

এইচ ইউনিট- বিষয়সমূহ তালিকা

১. তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট

আই ইউনিট -বিষয় সমূহের তালিকা

১. বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট

শিক্ষার্থী এখানকার প্রত্যেক ইউনিটে আবেদন করতে পারবে। তাকে প্রত্যেকটি ইউনিটের জন্য যোগ্যতা হবে আলাদা ভাবে। ভর্তি প্রক্রিয়া সঠিকভাবে সম্পন্ন করার জন্য ভর্তির গাইড লাইন সঠিকভাবে ডাউনলোড করতে হবে। আমাদের ওয়েবসাইটে আপনি সম্পূর্ণ এডমিশন ভর্তির গাইড লাইন কি ডাউনলোড করতে পারবেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১ প্রতি বিষয়ে ফি PDF download

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বি ইউনিট
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডি ইউনিট
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় admission circular 2022
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি প্রশ্ন

Check Also

Dhaka University C Unit Admission Result 2022

[প্রকাশিত] ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ [Published] 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ : ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট ভর্তি পরীক্ষা …

Leave a Reply

Your email address will not be published.