University Admission

মেডিকেল ভর্তির সকল বই পিডিএফ ডাউনলোড করুন এখান থেকে একদম সহজে

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ ডাউনলোড এবং বই গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা আপনি আজকে আমাদের এই পোস্টে পেয়ে যাবেন।

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ ডাউনলোড এবং বই গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা আপনি আজকে আমাদের এই পোস্টে পেয়ে যাবেন। নিচে মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ ডাউনলোড এবং বিস্তারিত আলোচনা করা হলো।

মেডিকেল ভর্তির সকল বই পিডিএফ

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ আকারে নিয়ে আসলো আমাদের ওয়েবসাইট। মেডিকেল শিক্ষার্থীদের কথা মাথায় রেখে আমাদের এই আয়োজন। তারা যেন খুব সহজে বইগুলো অনলাইনে খুঁজে পাই এইজন্য আমরা বিভিন্ন সাইট ঘুরে, বিভিন্ন প্রকাশনীর যেমন রেটিনা মেডিকেল ইত্যাদি প্রকাশিত মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ আকারে আপনাদের জন্য নিয়ে এসেছি। শুধুমাত্র শিক্ষার্থীদের কথা মাথায় রেখে শিক্ষার্থীদের সুবিধার্থে কিছু কিছু বই বুকমার্ক করা আছে এবং বই গুলো যাতে সহজে ডাউনলোড করা যায় সেই জন্য লিংক দেওয়া আছে। এবারে আসুন আমরা মেডিকেল ভর্তি প্রস্তুতি সকল বই সম্পর্কে বিস্তারিত জেনে নি।

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ

মেডিকেল শিক্ষার্থীদের জন্য এই মেডিকেল ভর্তি পরীক্ষা অনেক গুরুত্বপূর্ণ। বাংলাদেশের লাখো তরুণ তরুণীরা এই মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য দিনরাত প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। যারা একজন ভাল ডাক্তার অথবা চিকিৎসক হওয়ার স্বপ্ন নিয়ে এই পরিশ্রম করছেন, এত চেষ্টা করে যাচ্ছেন, জীবনের সব বিনোদন কে পাশে রেখে, শুধুমাত্র পড়াশোনা করে দিন পার করছেন তাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইট নিয়ে আসলো মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ আকারে।

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ ডাউনলোড

আমরা লক্ষ্য করে দেখেছি মেডিকেল এবং ডেন্টাল ভর্তি পরীক্ষার সকল প্রশ্ন ফ্রাই পাঠ্যপুস্তক থেকে করা হয়। অনেক কিছু বিশ্লেষণ করে এটাই আমরা বুঝতে পেরেছি যে প্রায় সকল প্রশ্নই সাধারণত মন বই থেকেই করা হয়ে থাকে। তাই আমরা বলতে পারি মেডিকেল ভর্তি প্রস্তুতির জন্য মূল বইয়ের থেকে গুরুত্বপূর্ণ আর কিছু নেই। তবে হ্যাঁ, কিছু কিছু এমন বই আছে যে সকল বইগুলি মূল বইয়ের পাশাপাশি আপনাকে পড়তে হবে। এই বই গুলো আপনার মেডিকেল ভর্তি প্রস্তুতি কে আরো ভালো করবে।

মেডিকেল ভর্তি প্রস্তুতি ২০২২ সকল বই

এখানে আরো গুরুত্বপূর্ণ একটা বিষয় হচ্ছে আমাদের ওয়েবসাইটে দেওয়া মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ আপনি দাড়ানো অবস্থায় পাবেন। দাগানো বইয়ের অনেক ধরনের সুবিধা রয়েছে। আসুন প্রতিটা বই ডাউনলোড করার আগে একটু দাগানো বই সুবিধা সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেও জেনে নেই।

দাগানো বই এর সুবিধাসমূহ

আমাদের মধ্যে বেশিরভাগ শিক্ষার্থীরাই আছেন যারা পড়ার সময় বই এ নিজের সুবিধামতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো এবং গুরুত্বপূর্ণ লাইনগুলো দাগিয়ে রাখেন। তারা ভালোভাবে জেনে থাকবেন যে বই দাগে পড়ার অনেক রকমের সুবিধা রয়েছে যদি তা ভালো ভাবে দেখানো হয় তাহলে। যে সকল বিষয় অথবা লাইন আমাদের জন্য গুরুত্বপূর্ণ পরবর্তীতে আবার পড়া লাগতে পারে সে সকল বিষয় অথবা লাইন আমরা চিন্তিত বা হাইলাইট করে রাখি যাতে পরবর্তীতে খুব সহজেই বই থেকে সেই লাইনগুলো অথবা সে বিষয়গুলো আমরা খুঁজে বের করতে পারি। যখন বই পড়া শেষ হয়ে যায়, তখন এই দাগানো তথ্যগুলি খুব সহজে রিভিশন দেওয়া যায়। পরীক্ষার আগে দাগানো অথবা চিহ্নিত করা লাইনগুলো একবার করে চোখ বুলিয়ে নিলে আমাদের পরীক্ষার প্রস্তুতির অনেক সুবিধা হয়। এই কথা চিন্তা করে আমরা মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই দাগানো অবস্থায় আপনাদের জন্য নিয়ে এসেছি মেডিকেল ভর্তি পরীক্ষার্থীদের জন্য।

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ ডাউনলোড

বই লেখক ডাউনলোড লিংক
জীববিজ্ঞান ১ম পত্র আবুল হাসান
জীববিজ্ঞান দ্বিতীয় পত্র গাজী আজমল
পদার্থ প্রথম পত্র আমির হোসেন ও আবু ইসহাক
পদার্থ দ্বিতীয় পত্র আমির হোসেন ও আবু ইসহাক
রসায়ন প্রথম পত্র হাজারী ও নাগ
রসায়ন দ্বিতীয় পত্র হাজারী ও নাগ

নিজের সকল বই বেসিক তথ্য সহ এবং তার সাথে আমরা ডাউনলোড লিংক যুক্ত করে দিয়েছি।

সকল ইংরেজি বই সমূহ

বইয়ের নাম ডাউনলোড লিংক
Apex English book PDF
Master full book PDF by Jahangir Alam
English for competitive exam

রেটিনা মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ

আমরা জানি রেটিনা মেডিকেল এন্ড ডেন্টাল এ্যাডমিশন কোচিং দ্বারা প্রকাশিত যে সকল বই বাজারে পাওয়া যায় সেগুলো মেডিকেল ভর্তি বউয়ের চেয়ে অনেক বেশি মানসম্মত এবং তথ্যবহুল। মেডিকেল ভর্তি পরীক্ষায় যে সকল প্রশ্ন আসতে পারে সে সকল বিষয় সম্পর্কে এই বইগুলোতে অনেক বিস্তারিত আলোচনা ও গুরুত্বপূর্ণ বিষয়গুলো দেয়া রয়েছে। আসুন নিজে রেটিনা মেডিকেল ভর্তি বইগুলো কি কি তা জেনে নি।

বইয়ের নাম ডাউনলোড লিংক
রেটিনা ডাইজেস্ট পদার্থবিজ্ঞান প্রথম পত্র
রেটিনা ডাইজেস্ট পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র
রেটিনা ডাইজেস্ট প্রাণিবিজ্ঞান
রেটিনা ডাইজেস্ট উদ্ভিদবিজ্ঞান
রেটিনা ডাইজেস্ট রসায়ন প্রথম পত্র
রেটিনা ডাইজেস্ট রসায়ন দ্বিতীয় পত্র
রেটিনা মেডিকেল প্রশ্নব্যাংক

উন্মেষ মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ

মেডিকেল ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক এমন ব্যক্তি অবশ্যই উন্মেষ প্রকাশনীর নাম শুনেছেন। রেটিনার পাশাপাশি উন্মেষ প্রকাশনী মেডিকেল ভর্তি কোচিং এর পাশাপাশি বই প্রকাশ করে থাকে। এসকল বই আপনাদের জন্য অনেক উপকারী। নিচে এই বইগুলো সম্পর্কে আসুন জেনে নেই।

বইয়ের নাম ডাউনলোড লিংক
উন্মেষ রসায়ন প্রথম পত্র
উন্মেষ রসায়ন দ্বিতীয় পত্র
উন্মেষ প্রাণিবিজ্ঞান
উন্মেষ উদ্ভিদবিজ্ঞান
উন্মেষ পদার্থবিজ্ঞান প্রথম পত্র
উন্মেষ পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র

উন্মেষ মেডিট্রিক্স সিরিজ সকল বই পিডিএফ

বইয়ের নাম ডাউনলোড লিংক
উন্মেষ মেডিট্রিক্স রসায়ন প্রথম পত্র
উন্মেষ মেডিট্রিক্স রসায়ন দ্বিতীয় পত্র
উন্মেষ মেডিট্রিক্স পদার্থবিজ্ঞান প্রথম পত্র
উন্মেষ মেডিট্রিক্স পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র
উন্মেষ মেডিট্রিক্স উদ্ভিদবিজ্ঞান
উন্মেষ মেডিট্রিক্স প্রাণিবিজ্ঞান

রয়েল মেডিকেল ভর্তি প্রস্তুতির গাইড পিডিএফ

বর্তমান বই বাজারে অন্যান্য মেডিকেল ভর্তি সহায়ক এর মত রয়েল মেডিকেল ভর্তি গাইড বেশ জনপ্রিয়তা লাভ করেছে আপনি চাইলে এই বই গুলো দেখতে পারেন। নিচে আমরা বিস্তারিত দিয়ে দিয়েছি।

বইয়ের নাম ডাউনলোড লিংক
রসায়ন প্রথম পত্র
রসায়ন দ্বিতীয় পত্র
পদার্থবিজ্ঞান প্রথম পত্র
পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র
প্রাণী বিজ্ঞান প্রথম পত্র
প্রাণী বিজ্ঞান দ্বিতীয় পত্র

মেডিকেল ভর্তি প্রস্তুতির সকল বই পিডিএফ আকারে পড়ার নিয়ম

Portable document format কে আমরা সংক্ষেপে পিডিএফ বলে থাকে যা মোবাইলে অথবা কম্পিউটারে পড়তে হলে নির্দিষ্ট কোন App এর প্রয়োজন হয়। যদি কম্পিউটারে হয় তাহলে ব্রাউজারের মাধ্যমে এই পিডিএফ বই ওপেন করা যাবে। কিছু কিছু স্মার্টফোনে পিডিএফ ফাইল ওপেন করার জন্য সফটওয়্যার ফোনের সাথে ইন্সটল করা থাকে। তবে এ সকল সফটওয়্যার পিডিএফ পড়ার জন্য সকল সুবিধা দিতে পারেনা।

মোবাইল বা কম্পিউটার পিডিএফ পড়ার সবচেয়ে জনপ্রিয় এক আমরা জানি এডোবি পিডিএফ রিডার (Adobe PDF reader)। এই সফটওয়্যার দ্বারা আপনি যেকোনো ধরনের পিডিএফ পড়তে সুবিধা বোধ করবেন এবং নিজের ইচ্ছামত কাস্টোমাইজ করে নিতে পারবেন।

যারা মোবাইল ইউজ করছেন তারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন এবং কম্পিউটার ব্যবহারকারীগণ গুগল সার্চের মাধ্যমে এটা ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন।

শেষ কথা

শিক্ষা বিষয়ক চাকরি বিষয়ক যেকোন ধরনের তথ্য পেতে আমাদের পেইজে যুক্ত থাকুন। আমরা আপনাদের সুবিধার্থে সকল ধরনের তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। যদি কোন সমস্যা বা প্রশ্ন থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন। আমরা আপনাদের জন্য সব সময় সকল প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করে করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button