BCS CornerResult's

[এইমাত্র প্রকাশিত] ৪৩ তম বিসিএস ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড

৪৩ তম বিসিএস এর প্রিলিমিনারি ফলাফল প্রকাশিত হয়েছে। ৪৩ তম বিসিএস ফলাফল ২০২২ আজ প্রকাশিত হয়েছে এবং বিপিএসসি অফিশিয়াল ওয়েবসাইটে বিসিএস ফলাফলের পিডিএফ প্রকাশ করেছে বিপিএসসি। ৪৩ তম বিসিএস এর ফলাফল এখন থেকে চেক করা যাবে। ৪৩ তম বিসিএস এর ফলাফল বিপিএসসি এর অফিশিয়াল ওয়েবসাইটে অথবা এসএমএস এর মাধ্যমে চেক করা যাবে। ৪৩ তম বিসিএস এর এমসিকিউ এর ফলাফল চেক করতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। আজ ২০ জানুয়ারি ২০২২ তারিখে ৪৩ তম বিসিএস এর পিলিমিনারি ফলাফল প্রকাশিত হল।

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২

৪৩ তম বিসিএসের প্রিলিমিনারির ফল বৃহস্পতিবার প্রকাশ করার সর্বোচ্চ চেষ্টা করবে বাংলাদেশ সরকারি কর্মকমিশন পিএসসি। গত বছরের ২৯ অক্টোবর ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরগুলোতে অনুষ্ঠিত হয়। ২০২১ সালের ২৯ অক্টোবর অনুষ্ঠিত ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আজ ২০ জানুয়ারি ২০২২ তারিখে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন এর ওয়েবসাইটে প্রকাশ করবে কতৃপক্ষ। এর আগে ৪৩ তম বিসিএস এর আবেদন করেছিল প্রায় ৪ লক্ষ ৩৫ হাজার ১৯০ জন। বিসিএস এর ফলাফল কিভাবে সংগ্রহ করবেন এবং বিসিএস ফলাফলের পিডিএফ কিভাবে ডাউনলোড করবেন তা নিয়ে আমাদের আজকের এই আলোচনায়। সম্পূর্ণ নিবন্ধটি পড়লে আপনি বিসিএস ফলাফল কিভাবে চেক করবেন তা সম্পর্কে অবগত হবেন।

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট

আজ ২০ জানুয়ারী ২০২২ তারিখে ৪৩ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে পিএসসি কর্তৃপক্ষ। আজ যে সকল আবেদনকারী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এবং পরীক্ষা দিয়েছেন ২৯ অক্টোবর ২০২১ তারিখে তাদের ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে। বিপিএসসি এর ওয়েবসাইট এ ৪৩ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে।

৪৩ তম এমসিকিউ ফলাফল

৪৩ তম বিসিএস এমসিকিউ ফলাফল ২০২২। ৪৩ তম বিসিএস এর এমসিকিউ পরীক্ষা গত ২৯ অক্টোবর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয় যা ঢাকাসহ দেশের সকল বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়। আজ ২০ জনুয়ারি ২০২২ তারিখে ৪৩ তম বিসিএস এর এমসিকিউ ফলাফল প্রকাশ করার কথা জানিয়েছে পিএসসি কর্তৃপক্ষ। পিএসসির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে আজ ফলাফল প্রকাশ করার জন্য টিএসসির সংশ্লিষ্ট বিভাগে শান্তির বার্তা নিয়ে জোরেশোরে কাজ করেছে। এছাড়াও পিএসসির আরেকটি সূত্র জানায় আজ ফলাফল প্রকাশের জন্য কয়েকদিন ধরে কাজ করছে পিএসসির সংশ্লিষ্ট বিভাগ। তাই আজকেই ৪৩ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে বলে জানিয়েছে পিএসসি। ৪৩ তম বিসিএস এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করে প্রায় ৪ লাখ প্রার্থী।

৪৩ তম বিসিএস ফলাফল দেখার নিয়ম

  • প্রথমে বিপিএসসি এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • সেখানে ৪৩ তম বিসিএস এর ফলাফল এর পিডিএফ সম্বলিত একটি ফাইল পাওয়া যাবে
  • পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে হবে
  • যেকোনো একটি পিডিএফ অ্যাপ্লিকেশনের মাধ্যমে টিডিএস কি দেখতে হবে এবং আপনার রোল নাম্বার খুঁজতে হবে।

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট কিভাবে পাবেন

বিসিএস ফলাফল তিনভাবে পাওয়া যায়। নিচের অংশ থেকে আপনি তিনটি উপায় সম্পর্কে জানতে পারবেন।

  • পদ্ধতি 1
  • যেকোনো ব্রাউজার খুলে www.bpsc.gov.bd টাইপ করুন।
  • অনলাইন নিবন্ধন / ফলাফল বিভাগ থেকে বিসিএস পরীক্ষার বিকল্পটি নির্বাচন করুন
  • সেখান থেকে ৪৩তম বিসিএস প্রিলিমিনারিতে ট্যাপ করে একটি পিডিএফ ফাইল পাওয়া যাবে।
  • পিডিএফ ফাইল ডাউনলোড করুন আপনার রেজিস্ট্রেশন নম্বর অনুযায়ী পিডিএফ থেকে ফলাফল পরীক্ষা করুন

 

  • পদ্ধতি 2
  • যেকোনো ব্রাউজার খুলে 103.230.104.194 লিখুন
  • সেখান থেকে বিসিএস পরীক্ষা বেছে নিতে হবে
  • এখন আপনি বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলের বিজ্ঞপ্তি দেখতে পারেন
  • ফলাফল ডাউনলোড করুন

৪৩তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল এসএমএসের মাধ্যমে

ফলাফল পেতে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.bpsc.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট http://bpsc.teletalk.com.bd-এ ফলাফল পাওয়া যাবে। তাছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে যেকোনো মোবাইল থেকে এসএমএস করে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানা যাবে।

এসএমএস পদ্ধতি বিন্যাস:

PSC <SPACE> 43 <SPACE> রেজিস্ট্রেশন নম্বর 16222 এ পাঠাতে হবে।

ফিরতি বার্তায়, রেজিস্ট্রেশন নম্বর সহ যোগ্য বা অযোগ্য হিসাবে ফলাফল পাওয়া যাবে

উদাহরণ: PSC 43 123456 পাঠান 16222 নম্বরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button